East Bengal: আনোয়ারকে ছাড়পত্র, বড় স্বস্তি ইস্টবেঙ্গলে

Anwar Ali transfer saga: ময়দানের হট টপিক আনোয়ার আলি ইস্যু। মোহনবাগানে চার বছরের লোন চুক্তি থাকা সত্ত্বেও ইস্টবেঙ্গলের প্রাথমিক চুক্তিপত্রে সই করে ফেলেন ভারতীয় দলের তারকা ডিফেন্ডার। জুলাইয়ের মাঝামাঝি এই আনোয়ার ইস্যুতে তোলপাড় হয়ে যায় ভারতীয় ফুটবল। সাম্প্রতিক কালের অন্যতম সেরা ট্রান্সফার লড়াই।

East Bengal: আনোয়ারকে ছাড়পত্র, বড় স্বস্তি ইস্টবেঙ্গলে
Image Credit source: EAST BENGAL
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 9:10 PM

কলকাতা: মাঠে নামার ছাড়পত্র পেয়ে গেলেন আনোয়ার আলি। বৃহস্পতিবার সন্ধ্যায় আনোয়ারকে ছাড়পত্র দিল ফেডারেশন। আনোয়ার ইস্যুতে জল গড়ায় দিল্লি আদালতে। পরবর্তী শুনানির আগে আনোয়ারকে ছাড়পত্র দেওয়ার নির্দেশ জারি করে দিল্লি আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় পঞ্জাব তনয়কে ছাড়পত্র দিল ফেডারেশনের প্লেয়ারস স্ট্যাটাস কমিটি। রবিবার আইএসএলে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামবে ইস্টবেঙ্গল। ছাড়পত্র পেয়ে রবিবার লাল-হলুদ জার্সিতে তার মাঠে নামার বাধা রইল না।

ময়দানের হট টপিক আনোয়ার আলি ইস্যু। মোহনবাগানে চার বছরের লোন চুক্তি থাকা সত্ত্বেও ইস্টবেঙ্গলের প্রাথমিক চুক্তিপত্রে সই করে ফেলেন ভারতীয় দলের তারকা ডিফেন্ডার। জুলাইয়ের মাঝামাঝি এই আনোয়ার ইস্যুতে তোলপাড় হয়ে যায় ভারতীয় ফুটবল। সাম্প্রতিক কালের অন্যতম সেরা ট্রান্সফার লড়াই। মোহনবাগানের লোন চুক্তি ভাঙিয়ে ইস্টবেঙ্গলে পাকাপাকি সই, দিল্লি এফসির কর্তা রঞ্জিত বাজাজ এক্ষেত্রে বিরাট বড় ভূমিকা পালন করেন। আনোয়ারকে ছাড়তে নারাজ ছিল মোহনবাগানও। পাল্টা ফেডারেশনের দ্বারস্থ হয় সবুজ-মেরুন। অগাস্টের শুরুতে প্লেয়ারস স্ট্যাটাস কমিটি আনোয়ারকে ছাড়পত্র দেওয়ার জন্য মোহনবাগানকে নির্দেশ দেয়। তবে আনোয়ার এবং তার পরবর্তী ক্লাবের জন্য পুরোটাই যে ঝুঁকিপূর্ণ হতে পারে তাও উল্লেখ করে প্লেয়ারস স্ট্যাটাস কমিটি। মোহনবাগানের ছাড়পত্র পেয়েই ইস্টবেঙ্গলে আনুষ্ঠানিকভাবে ৫ বছরের চুক্তিতে সই করেন আনোয়ার।

সেপ্টেম্বরে ফেডারেশনের প্লেয়ারস স্ট্যাটাস কমিটির পরবর্তী সিদ্ধান্ত রীতিমতো বিপাকে ফেলে দেয় আনোয়ার, ইস্টবেঙ্গল আর দিল্লি এফসিকে। আনোয়ারকে ৪ মাস নির্বাসিত করে ফেডারেশন। ইস্টবেঙ্গল আর দিল্লি এফসিকে ২ উইন্ডো ট্রান্সফার ব্যান করা হয়। এমনকি ১২.৯ কোটি টাকা জরিমানাও করা হয়। সেই জরিমানার টাকা পাবে মোহনবাগান। এরপরই ফেডারেশনের প্লেয়ারস স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা করে ইস্টবেঙ্গল, দিল্লি এফসি আর আনোয়ার আলি।

এই খবরটিও পড়ুন

তিনদিনের সওয়াল জবাবের পর প্লেয়ারস স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তকে খারিজ করে দেয় আদালত। পরবর্তী শুনানির আগে পর্যন্ত সমস্ত সিদ্ধান্ত স্থগিত রাখার নির্দেশ দেয় আদালত। দিল্লি হাইকোর্টের রায়ের নির্দেশ মেনেই আনোয়ারকে মাঠে নামার ছাড়পত্র দিল ফেডারেশনের প্লেয়ারস স্ট্যাটাস কমিটি। রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামতে আর কোনও সমস্যা রইল না।