FIFA World Cup 2022: এমবাপেকে হুঁশিয়ারি ওয়াকারের, ছেড়ে কথা বলছেন না কোনাতেও

ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে চলতি বিশ্বকাপে এখনও অবধি ৫টি গোল করেছেন। গোল্ডেন বুটের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। তাঁকে আটকানোর রণকৌশল তৈরি ইংলিশ ব্রিগেডের।

FIFA World Cup 2022: এমবাপেকে হুঁশিয়ারি ওয়াকারের, ছেড়ে কথা বলছেন না কোনাতেও
এমবাপেকে হুঁশিয়ারি ওয়াকারের, ছেড়ে কথা বলছেন না কোনাতেওImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 6:55 PM

দোহা: ফুটবল বিশ্বের উজ্জ্বলতম নক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসিরা। যারা বরাবর থাকেন আলোচনার কেন্দ্রে। চলতি বিশ্বকাপেও (FIFA World Cup 2022) ঘুরে ফিরে আলোচনায় উঠে আসছেন সিআর সেভেন, লিও মেসিরা। কিন্তু ফুটবল তো আর এক-দু’জনকে নিয়ে খেলা যায় না। ইংল্যান্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে নামার আগে ফরাসি ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে (Ibrahima Konaté) জানান, ফুটবল একটা টিম গেম। কোনও এক বা দু’জন ফুটবলারদের ওপর ম্যাচ নির্ভর করে না। একই সুর ইংল্যান্ডের ডিফেন্ডার কাইল ওয়াকারের (Kyle Walker) মুখেও। ফুটবল মহল ইংল্যান্ড বনাম ফ্রান্স ম্যাচের মধ্যেই কোথাও যেন খুঁজে নিচ্ছে কিলিয়ান এমবাপে বনাম ইংল্যান্ডের দ্বৈরথের যোগসূত্র। এমবাপে কতটা চাপে ফেলবেন হ্যারি কেনদের? উত্তর পাওয়া যাবে ১১ ডিসেম্বর। কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে কী বললেন দুই দলের তারকা ডিফেন্ডাররা, সেই তথ্য তুলে ধরল TV9Bangla

ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে চলতি বিশ্বকাপে এখনও অবধি ৫টি গোল করেছেন। গোল্ডেন বুটের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। তাঁকে আটকানোর রণকৌশল তৈরি ইংলিশ ব্রিগেডের। কাইল ওয়াকার জানান, এমবাপেকে আটকানোর সুযোগ পেলে ভালোভাবেই সেটা করবেন তাঁর। তিনি বলেন, “এটা ইংল্যান্ড বনাম এমবাপের ম্যাচ নয়। এটা ইংল্যান্ড বনাম ফ্রান্স ম্যাচ। আমি ওকে সম্মান করি ঠিকই, কিন্তু তার মানে এই নয় যে আমরা ওকে রেড কার্পেট পেতে দেব এবং গোল করতে বলব। ও দারুণ প্লেয়ার জানি। একইসঙ্গে ওকে আটকানোর কৌশলও জানা রয়েছে আমাদের।”

ফ্রান্সের বিরুদ্ধে নামার আগে সাংবাদিক সম্মেলনে ইংল্যান্ডের তারকা কাইল ওয়াকার বলেন, “আমরা টেনিস খেলছি না। এটা একার খেলা নয়। ফুটবল খেলায় জিততে হল দল প্রয়োজন। ওদের আমাদের নিয়ে চিন্তা করতে হবে। আমাদের দুর্দান্ত ফুটবলাররা রয়েছে। একইসঙ্গে এমন দুর্দান্ত ফুটবলার রয়েছে যারা রিজার্ভ বেঞ্চ থেকে নেমে ম্যাচে প্রভাব ফেলতে পারে।”

এমবাপেকে ছাড়াও ফ্রান্স ইংল্যান্ডকে টক্কর দিতে তৈরি। এমনটা জানিয়েছেন ফরাসি ফুটবলার ইব্রাহিমা কোনাকেও। তিনি বলেন, “আমরা কারও ওপর নির্ভর করি না। ও (কিলিয়ান এমবাপে) আমাদের মূল অস্ত্র, কিন্তু আমাদের অন্যান্য ফুটবলারও রয়েছে, যারা অন্য উপায়ে পার্থক্য গড়ে দিতে পারে।”