Lionel Messi: অবসরের পর কী করবেন জানিয়ে দিলেন মেসি

Retirement Plan: তিনি ফুটবলকে পুরোপুরি বিদায় জানাবেন, পেশাদার ফুটবল জীবন থেকে অবসর নেবেন, তার পর কী করবেন?

Lionel Messi: অবসরের পর কী করবেন জানিয়ে দিলেন মেসি
লিওনেল মেসি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 6:30 AM

প্যারিস: কাতারের বিশ্বকাপই হতে চলেছে আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তবে এই বিশ্বকাপের পর ফুটবলকে পুরোপুরি বিদায় জানাবেন কি না, তা স্পষ্ট নয়। জাতীয় দল থেকে অবসর নিলেও ক্লাবের হয়ে খেলে যাবেন মেসি। কিন্তু যখন তিনি ফুটবলকে পুরোপুরি বিদায় জানাবেন, পেশাদার ফুটবল জীবন থেকে অবসর নেবেন, তার পর কী করবেন? TV9 Bangla জানতে পেরেছে মেসির অবসর পরবর্তী পরিকল্পনার কথা।

দীর্ঘ দিন ধরে বার্সোলোনার হয়ে খেলার পর পিএসজি-তে আসেন মেসি। পেশাদার জীবনে ক্লাবের সঙ্গে রেকর্ড অঙ্কের চুক্তি হয়েছিল তাঁর। খেলা ছাড়াও বিভিন্ন বিজ্ঞাপন থেকে কোটি কোটি টাকা রোজগার করেছেন তিনি। অবসরের পর এই সব টাকা ব্যবসার কাজে লাগাতে চান মেসি। রোনাল্ডোর সঙ্গে মেসির দ্বৈরথ বছরের পর বছৎ ধৎে উপভোগ করেছেন ফুটবলপ্রেমীরা। কিন্তু অবসরের পর এই দুই মহাতারকার পরিকল্পনা অনেকটা একই রকম। ফুটবল খেলে জীবনে যে রোজগার তাঁরা করেছেন, তা ব্যবসায় খাটাতে চান তাঁরা।

আমেরিকার সানফ্রান্সিসকোর সিলিকন ভ্যালিতে নিজের কোম্পানি খুলতে চান মেসি। প্লেটাইম স্পোর্টস টেক নামের সংস্থা খুলতে চান মেসি। ফুটবল টেক কোম্পানি খুলে নিজের জমানো টাকা বিনিয়োগ করতে চান এমএল১০। তবে সেই কোম্পানির কাজ মেসির পক্ষে দেখভাল করা সম্ভব নয়। এ জন্য আমেরিকার দুই বড় সংস্থার দায়িত্বে থাকা দুই ব্যক্তিকে তাঁর কোম্পানি চালানোর দায়িত্ব দেবেন।

বিষয়টি নিয়ে মেসির এখটি বক্তব্য সামনে এসেছে। সেখানে মেসি বলেছেন, “সিকিকল ভ্য়ালিতে নিজের শিকড় ছড়িয়ে দিতে পেরে আমি উৎসাহিত। নতুন ব্যবসাকে সারা বিশ্বে চড়িয়ে দিতে আগ্রহী।” সারা বিশ্বে এই উদ্যোগ প্রভাব বিস্তার করবে বলেও আশাবাদী মেসি। সিলিকন ভ্য়ালিতে বিনিয়োগের আগেও একাধিক বিনিয়োগ করেছেন মেসি। ২০১৭ থেকেই মেসির হোটেল চেন রয়েছে। বস্ত্র ব্যবসাতেও তাঁর বিনিয়োগ রয়েছে। বার্সেলোনার নামকরা জায়গায় দামি মেসির নামে দামি জামাকাপড় বিক্রি করা হয় একটি স্টোর থেকে। তার মালিকও হলেন মেসি।