Manchester United: রোনাল্ডো মুগ্ধতা নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা দিচ্ছেন এরিক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Apr 23, 2022 | 10:00 AM

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে সাফল্য দিতে হলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে যে প্রয়োজন, এটা খুব ভালো করে জানেন নতুন কোচ এরিক। তবে তিনি বরাবরই সিআর সেভেনের পারফরম্যান্স নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন।

Manchester United: রোনাল্ডো মুগ্ধতা নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা দিচ্ছেন এরিক
Manchester United: রোনাল্ডো মুগ্ধতা নিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা দিচ্ছেন এরিক
Image Credit source: Twitter

লন্ডন: যেখানে যখন খেলেছেন, কোচের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে বারবার কথা উঠেছে। কখনও কোচের সঙ্গে সুসম্পর্ক থেকেছে। কখনও দূরত্ব তৈরি হয়েছে। রিয়াল মাদ্রিদে থাকাকালীন জিনেদিন জিদানের সঙ্গে ভালো সম্পর্ক ছিল তাঁর। যে কারণে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) বিশ্বকাপজয়ী ফুটবলারকে কোচ হিসেবে আনতেও চেয়েছিলেন। কিন্তু সেই প্রচেষ্টা সফল হয়নি। তার বদলে ক্লাব প্রশাসন নতুন কোচ হিসেবে বেছে নিয়েছে আয়াক্সের এরিক টেন হ্যাগকে (Erik Ten Hag)। ওলে সোল্কজায়ের, রাল্ফ রাগনিকের সঙ্গেও খুব বেশি সুসম্পর্কের কথা শোনা যায়নি। তাই প্রশ্ন উঠছে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) সামলানোর জন্য কী ভাবছেন এরিক? ওল্ড ট্র্যাফোর্ডে এক যুগ পর ফিরেও দারুণ সফল সিআর সেভেন। ২১টা গোল করেছেন। যার মধ্যে রয়েছে দুটো হ্যাটট্রিকও। তাঁর মেগা তারকা ইমেজ সামলানো যে কোনও কোচের পক্ষে কঠিন। তবে এরিক নিজেও রোনাল্ডো ভক্ত। অনেকদিন ধরেই।

২০১৭ সালে উরেখটের কোচ থাকাকালীন দেওয়া এক সাক্ষাৎকারে রোনাল্ডোকে নিয়ে একরাশ প্রশংসা করেছিলেন এরিক। কী বলেছিলেন? ‘রোলান্ডোকেই ধরুন। ওর হেড, জাম্প, টাইমিং দুরন্ত। এটা অর্জন করার জন্য কিন্তু ও এক হাজার ঘণ্টারও বেশি প্র্যাক্টিস করেছে। ওর ফ্রি কিক এবং কিক টেকনিক যে কারণে এতটা নিখুঁত। রোনাল্ডো ভীষণ প্রতিভাবান। কিন্তু ও সব সময় নিজের সেরাটা খোঁজার চেষ্টা করে। এটাই অন্যদের সঙ্গে ওর তফাত।’

৩৭ যে শুধু একটা সংখ্যা, সেটা বারবার প্রমাণ করে দিয়েছেন রোনাল্ডো। কেরিয়ার জুড়ে নিজেকে অসম্ভব ফিট রেখেছেন। যে কারণে ৩৭-এও দুরন্ত পারফর্ম করছেন। আর এই রোনাল্ডোকে নিয়ে ইতিমধ্যে ক্লাব প্রশাসকদের সঙ্গে কথাও সেরে নিয়েছেন এরিক। ম্য়াঞ্চেস্টারের নতুন কোচ ২ বছরের চুক্তিতে দায়িত্ব নিচ্ছেন। চুক্তি অনুযায়ী রোনাল্ডোরও আরও এক বছর থাকার কথা ওল্ড ট্র্যাফোর্ডে। রোনাল্ডোকে সামলানোর পাশাপাশি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ছন্দে ফেরানোটাও লক্ষ্য এরিকের। এ বারের ইপিএলে প্রথম চারে নেই রেড ডেভিলরা। আগামী মরসুমে যাতে টিম সাফল্য পায়, সে দিকেই ফোকাস করছেন তিনি। এডিনসন কাভানি ছেড়ে দিচ্ছেন ক্লাব। রোনাল্ডোর উপর চাপ কমাতে ভালো স্ট্রাইকার নিতে চান তিনি। পাশাপাশি ম্যাসন গ্রিনউড ও অ্যান্থনি মার্শালকে যে জটিলতা রয়েছে, তাও দ্রুত কাটিয়ে ফেলতে চান। পরিস্থিতি যাই হোক না, যতই নতুন তারকারা পা রাখুন ওল্ড ট্র্যাফোর্ড, রোনাল্ডোকে যে তাঁর দরকার, সেটা খুব ভালো করে জানেন এরিক।

 আরও পড়ুন: Chelsea: চেলসির মালিকানা কিনতে চান সেরেনা, হ্যামিল্টন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla