Mohun Bagan Election: আইএসএলের সঙ্গে ঘরোয়া টুর্নামেন্টেও খেলবেন কৃষ্ণারা, প্রতিশ্রুতি নয়া সচিবের

নতুন কমিটি, নতুন ভাবে পথ চলার অঙ্গীকার। ২২ ফুটের মালা, পালতোলা নৌকায় বরণ করে নেওয়া হল নয়া সচিব দেবাশিস দত্তকে। আর দায়িত্ব নিয়েই নতুন সচিবের মুখে বিদায়ী কর্তাদের কথা।

Mohun Bagan Election: আইএসএলের সঙ্গে ঘরোয়া টুর্নামেন্টেও খেলবেন কৃষ্ণারা, প্রতিশ্রুতি নয়া সচিবের
Mohun Bagan Election: আইএসএলের সঙ্গে ঘরোয়া টুর্নামেন্টেও খেলবেন কৃষ্ণারা, প্রতিশ্রুতি নয়া সচিবের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 7:30 PM

কলকাতা: নতুন কমিটি, নতুন ভাবে পথ চলার অঙ্গীকার। ২২ ফুটের মালা, পালতোলা নৌকায় বরণ করে নেওয়া হল নয়া সচিব দেবাশিস দত্তকে। আর দায়িত্ব নিয়েই নতুন সচিবের মুখে বিদায়ী কর্তাদের কথা। বিকেলে ক্লাব তাঁবুতে সচিব পদে দায়িত্ব নেওয়ার আগে সকালে টুটু বসুর কাছ থেকে আশীর্বাদ নিয়ে এসেছেন দেবাশিস দত্ত। দায়িত্ব নিয়েও নয়া সচিবের মুখে বারবার উচ্চারিত হল টুটু বসু আর অঞ্জন মিত্রের নাম। আর ওই ভাষণেই বাগান জনতার মন জিতে নিলেন দেবাশিস দত্ত। বন্ধু সৃঞ্জয় বসুর কথাও বারবার বললেন বাগানের নয়া সচিব। দেবাশিস দত্তর সামনে একগুচ্ছ চ্যালেঞ্জ। দায়িত্ব নেওয়ারর সঙ্গে সঙ্গে তা পালন করতে মরিয়া বাগানের (Mohun Bagan) নয়া সচিব।

এটিকের (ATK) সঙ্গে সংযুক্তিকরণ এখনও কিছু ফুটবলার মেনে নিতে পারেননি। যে প্রসঙ্গে বাগানের নয়া সচিব বলেন, ‘ওদের কষ্ট বুঝি। আমরা গাঁটছড়া বেঁধেছি ক্যালকাটা স্পোর্টস অ্যান্ড গেমসের সঙ্গে। ওদের ফুটবল টিম ছিল এটিকে। কিন্তু ওরা এখন আর খেলে না। আমাদের কমিটি এ বিষয়ে আলোচনা করবে। সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথাও হবে।’ সামনের মরসুমে কি কলকাতা লিগ, শিল্ড, ডুরান্ডে মোহনবাগান খেলবে। দেবাশিসের উত্তর, ‘কোনও রিজার্ভ দল নয়। মোহনবাগানের সিনিয়র টিমই এ বার সব টুর্নামেন্ট খেলবে। কারণ মোহনবাগান টিম নামায় চ্যাম্পিয়ন হওয়ার জন্য। কোভিডের জন্য গত বার এটা হয়ে ওঠেনি। সঞ্জীব গোয়েঙ্কাও প্রধান উদ্যোগী।’

একই সঙ্গে মহিলা ফুটবল দল গড়ার আশ্বাসও দেন নয়া সচিব। এএফসি কাপের জন্য ১ এপ্রিল থেকে সল্টলেকের ট্রেনিং গ্রাউন্ডে অনুশীলন করবেন কৃষ্ণারা। কিন্তু মোহনবাগান তাঁবুতে এসেই এ বার জিম সেশন করবেন জুয়ান ফেরান্দোর ছেলেরা। জিমের সরঞ্জামও সব তৈরি। ফলে এপ্রিলের শুরুতেই প্রথমবার সবুজ মেরুন ক্লাবে আসবেন কৃষ্ণা, বোমাসরা। হকি লিগ চলায় ১৫ এপ্রিল পর্যন্ত মাঠ পাবে না ক্লাব। এএফসির সমস্ত ম্যাচ যুবভারতীতেই খেলবে এটিকে মোহনবাগান। দর্শক প্রবেশের অনুমতির জন্য রাজ্য সরকারের সঙ্গে কথাও বলেছেন নয়া বাগান সচিব।

দীর্ঘ কয়েক যুগ বাদে মোহনবাগানে টেনিস শুরু করার প্রতিশ্রুতি বাগান সচিবের। ফিরে আসতে পারে টেনিস চ্যাম্পিয়নশিপও। হকি দলও গড়ার আশ্বাস দেন দেবাশিস দত্ত। সেই হকি দল অনুশীলন করতে পারে সল্টলেকের নব প্রকল্পিত হকি গ্রাউন্ডের অ্যাস্ট্রোটার্ফে। শিলিগুড়িতে মোহনবাগানের নামে একটা রাস্তা করার জন্য শিলিগুড়ির মেয়রকে চিঠিও পাঠাচ্ছে বাগানের নয়া কমিটি। ৩০ মার্চ মোহনবাগানের নতুন কমিটির প্রথম বৈঠক। সেই বৈঠকে বাগান সভাপতি টুটু বসু উপস্থিত থাকবেন কিনা সেটাও দেখার বিষয়।

আরও পড়ুন:  ATKMB: পারফরম্যান্সে আস্থা, আগামী মরসুমেও বাগানের কোচ জুয়ান ফেরান্দো