ISL 2022: ইস্টবেঙ্গলকে হারিয়ে প্রথম চারে মুম্বই সিটি এফসি

East Bengal: প্রয়াত সুরজিত্‍ সেনগুপ্তকে শ্রদ্ধা জানাতে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। একটা জয় হতে পারত সত্যিকারের শ্রদ্ধা। কিন্তু এই ইস্টবেঙ্গল যে জিততে জানে না।

ISL 2022: ইস্টবেঙ্গলকে হারিয়ে প্রথম চারে মুম্বই সিটি এফসি
ম্যাচের সেরা বিপিন সিং। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 9:32 PM

মুম্বই সিটি এফসি: ১ (বিপিন সিং ৫১’) ইস্টবেঙ্গল: ০

পানাজি: ১৮ জনের দলে মাত্র ৩ জন বিদেশি। প্রথম দলে ২ জন। বাকি সবাই ভারতী। তাদের মধ্যে আবার আদিল খানও রিজার্ভ বেঞ্চে। তরুণ একঝাঁক ছেলেকে, রফিক, বিকাশ, সোটা ও পোর্চের সঙ্গে মাঠে নামিয়ে ছিলেন ইস্টবেঙ্গল (East Bengal) কোচ মারিও রিভেরা। ইস্টবেঙ্গল কোচের এই দল দেখে অনেকেরই মনে পরে যাচ্ছিল কিছুদিন আগেই রেনেডি সিংয়ের সব ভারতীয় ফুটবলার নিয়ে দল গঠন। তবে পরিকল্পনা যেমনই হোক না কেন। ভাগ্য বদল হচ্ছে না লাল-হলুদের। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসির (Mumbai City FC) বিরুদ্ধে আইএসএলে (ISL 2022) আবার ধাক্কা খেল ইস্টবেঙ্গল। এবারের লিগে হারের হ্যাটট্রিক করে ফেলল রিভেরার দল। প্রয়াত সুরজিত্‍ সেনগুপ্তকে (Surajit Sengupta) শ্রদ্ধা জানাতে কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। একটা জয় হতে পারত সত্যিকারের শ্রদ্ধা। কিন্তু এই ইস্টবেঙ্গল যে জিততে জানে না।

খেলার প্রথমার্ধ ছিল গোলশূন্য। কিন্তু ম্যাচের শুরু থেকে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসির বিরুদ্ধে অনেক বেশি প্রাধান্য নিয়ে খেলতে দেখা যায় ইস্টবেঙ্গলকে। প্রথম ১০ মিনিটের মধ্যেই একাধিক গোলের সুযোগ তৈরি করে লাল-হলুদ। হামতে, নাওরেম ও হাওকিপ বারবার হানা দিতে থাকেন মুম্বই সিটি এফসির বক্সে। অভিজ্ঞতা থাকলে প্রথমার্ধেই একাধিক গোলে এগিয়ে যেতে পারত মারিও রিভেরার দল। মুম্বইয়ের বাঁ-প্রান্তের দুর্বলতাকে কাজে লাগিয়ে চাপ তৈরির চেষ্টা করে ইস্টবেঙ্গল। তবে শুরুর দিকের ছন্দ সময়ের সঙ্গে হারিয়ে ফেলতে থাকে রিভেরার দল। সেই সুযোগেই ম্যাচে ফেরে গতবারের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে পাল্টা আক্রমণের খেলায় নামে মুম্বই। একাধিক গোলের সুযোগ চলে আসে প্রথম পাঁচ মিনিটের মধ্যেই। এই সময়েই লিড মুম্বইয়ের। গতবারের ফাইনালের হিরো বিপিন সিং (Bipin Singh) ডান প্রান্ত থেকে উঠে এসে দুরপাল্লার শটে দলকে এগিয়ে দেন। এই একটা গোল লাল-হলুদকে আরও চাপে ফেলে দিল। ক্রমাগত ছন্নছাড়া হতে শুরু করলেন রিভেরার ছেলেরা। আগামী সপ্তাহে এবারের লিগে ইস্টবেঙ্গলের শেষ দুটি ম্যাচ। সোমবার প্রতিপক্ষ নর্থইস্ট ইউনাইটেড এফসি। আর শনিবার বেঙ্গালুরু এফসি। শেষ দুটি ম্যাচে ভাগ্য বদলাবে? খুব একটা যেন আশা করছেন না ইস্টবেঙ্গল সমর্থকরা।

ইস্টবেঙ্গল: শঙ্কর, রাজু, জনিয়ার, ফ্রাঞ্জো, বিকাশ (আঙ্গুসানা), সোটা, সৌরভ (সিডোল), হামতে (কুকি), রফিক, নাওরেম (জ্যাকি), হাওকিপ

আরও পড়ুন : UEFA Champions League: যুদ্ধের আবহে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরছে রাশিয়া থেকে?