ISL 2022: প্রথম চারে জায়গা ধরে রাখার চ্যালেঞ্জ মোহনবাগানের

Mohun Bagan: রয় কৃষ্ণা, হুগো বোমাস, ডেভিড উইলিয়ামসদের চোট নিয়ে চিন্তা থাকলেও মোহনবাগান কোচের সব থেকে বড় ভরসা লিস্টন কোলাসো ও মনবীর সিংয়ের ফর্ম। প্রতি ম্যাচেই প্রতিপক্ষের ওপর বাড়তি চাপ তৈরি করছেন লিস্টন। গোল করছেন ও করাচ্ছেন। মনবীর সিংও ফর্মে ফিরেছেন।

ISL 2022: প্রথম চারে জায়গা ধরে রাখার চ্যালেঞ্জ মোহনবাগানের
বাগান শিবিরের বড় ভরসা লিস্টন কোলাসো। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 8:32 AM

পানাজি: টানা ১২ ম্যাচ অপরাজিত একটা দল। লিগের শীর্ষ স্থানের দৌড়ে থাকা একটা দল। হুয়ানো ফেরান্ডোর মোহনবাগান (Mohun Bagan)। আজ আইএসএলে (ISL) ১৭ তম ম্যাচে ওড়িশা এফসির বিরুদ্ধে নামতে চলেছে সবুজ-মেরুন ব্রিগেড। আগের ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ইনজুরি টাইমের গোলে হার বাঁচিয়েছেন জনি কাউকোরা। আজ ওড়িশা এফসিকে (Odisha FC) হারাতে পারলে প্রথম চারে থাকাটা কার্যত নিশ্চিত সবুজ-মেরুনের। তাই কেরালা ব্লাস্টার্স ম্যাচের ধাক্কা ভুলে আজ গোয়ার তিলক মায়দানে তিন পয়েন্টের লক্ষ্যে নামতে চলেছে হুয়ান ফেরান্দোর দল। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে মোটের ওপর স্বস্তি দায়ক জায়গায় আছেন লিস্টন কোলাসোরা (Liston Colaco)। শেষ তিনটি ম্যাচ থেকে নয় পয়েন্ট বাগানের এক নম্বরে শেষ করার স্বপ্নকে যেমন ইন্ধন দিতে পারে তেমনই লিগের নকআউট পর্বের আগে মানসিক ভাবে অনেকটা এগিয়ে রাখবে রয় কৃষ্ণাদের।

বাগানের প্রতিপক্ষ প্রথম চারের দৌড়ে নেই। এবারের লিগ থেকে আর কিছু পাওয়ার নেই তাদের। তাই মুক্ত মনে মাঠে নামতে পারবে সবুজ-মেরুন ব্রিগেড। ওড়িশার বিরুদ্ধে ম্যাচে প্রবীর দাসকে পাবেন না হুয়ান ফেরান্দো। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে লাল কার্ড দেখেছেন তিনি। দলের বিদেশি ফুটবলাররা এখনও ম্যাচের জন্য ১০০ শতাংশ ফিট নন। নিজেই সেই কথা বলছেন বাগান কোচ, “আমার দলের বিদেশি ফুটবলাররা এখনও একশো শতাংশ ফিট নয়। চোটের পর রিকভারির মধ্যে দিয়ে যাচ্ছে ওরা। তবে প্রতিদিন অবস্থান উন্নতি হচ্ছে। এখন লিগের সব থেকে গুরুত্বপূর্ণ সময়। অন্য সব ম্যাচের মতই এই ম্যাচেও একই পরিকল্পনা নিয়ে মাটে নামব আমরা। ওড়িশার কোনও একজন ফুটবলারের দিকে নজর নেই আমাদের। ফোকাস গোটা দলটার দিকেই। ওড়িশার দলটা বেশ ভালো। দেশি-বিদেশি মিলিয়ে বেশ কয়েকজন ভালো ফুটবলার আছে ওদের।”

রয় কৃষ্ণা, হুগো বোমাস, ডেভিড উইলিয়ামসদের চোট নিয়ে চিন্তা থাকলেও মোহনবাগান কোচের সব থেকে বড় ভরসা লিস্টন কোলাসো ও মনবীর সিংয়ের (Manvir Singh) ফর্ম। প্রতি ম্যাচেই প্রতিপক্ষের ওপর বাড়তি চাপ তৈরি করছেন লিস্টন। গোল করছেন ও করাচ্ছেন। মনবীর সিংও ফর্মে ফিরেছেন। তাই শেষ কয়েকটি ম্যাচে হুগো বোমাস – রয় কৃষ্ণারা না থাকলেও খুব একটা বেগ পেতে হয়নি হুয়ান ফেরান্দোকে। পাশাপাশি শেষ ম্যাচে চাপের সময় জ্বলে উঠেছেন ফিনল্যান্ডের ফুটবলার জনি কাউকো। লড়াই ও ফর্ম ধরে রেখে তিন পয়েন্টে পাখীর চোখ মোহনবাগান শিবিরের।

আরও পড়ুন : Alexander Zverev: র‍্যাকেট হাতে মারতে গেলেন আম্পায়ারকে, দেখুন ভিডিও