Alexander Zverev: র‍্যাকেট হাতে মারতে গেলেন আম্পায়ারকে, দেখুন ভিডিও

অলিম্পিকে সোনা জয়ের পর থেকে সময়টা একেবারেই ভালো কাটছে না জেরেভের। বিতর্ক একেবারেই পিছু ছাড়ছে না তাঁরা। অক্টোবরে জেরেভের বান্ধবী তাঁর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন।

Alexander Zverev: র‍্যাকেট হাতে মারতে গেলেন আম্পায়ারকে, দেখুন ভিডিও
আলেক্সান্ডার জেরেভ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 5:24 PM

আকাপুলকো: বেশিদিন আগের কথা নয়, গত বছর অগাস্ট মাস। অলিম্পিক (Olympic) টেনিসে সোনা জিতে আকর্ষণের কেন্দ্রে উঠে এসেছিলেন জার্মান টেনিস তারকা আলেকজেন্ডার জেরেভ (Alexander Zverev)। বর্তমানে বিশ্বের তিন নম্বর খেলোয়াড় তিনি। কিন্তু বুধবার যে কাণ্ড তিনি ঘটালেন, সেটা কোনও খেলোয়াড়ের মানসিকতা হতে পারে না। সিদ্ধান্ত পছন্দ হয়নি। তাই ম্যাচ শেষে চেয়ার আম্পায়ারকে মারতে গেলেন অলিম্পিকের সোনা জয়ী! এমন কাণ্ডটাই ঘটালেন আলেকজেন্ডার জেরেভ। ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ঘটনা মেক্সিকোর (Mexico) আকাপুলকোর। এটিপি ৫০০ টুর্নামেন্টে, ডাবলসের ম্যাচে হার জেরেভ ব্রাজিলের মার্সেলো জেলোকে সঙ্গে নিয়ে কোর্টে নেমেছিলেন। ৬-২, ৪-৬ (১০-৬) সেটে হারেন জেরেভরা। খেলার সময় একাধিকবার চেয়ার আম্পায়ারের সিদ্ধান্ত ক্ষোভ প্রকাশ করেন জেরেভ। আর ম্যাচ শেষ হতেই র‍্যাকেট হাতেই তেড়ে গেলেন আম্পায়ারের দিকে। চেয়ার আম্পায়ারের চেয়ারে বসিয়ে দিলেন একের পর এক ঘা।

এমন আচরণ মোটেই রেয়াত করেনি টুর্নামেন্ট কতৃপক্ষ। ঘটনার পরই টুর্নামেন্ট থেকে বহিস্কার করা হয়েছে জার্মান (Germany) তারকাকে। ডাবলসে হেরে গেলেও, সিঙ্গেলসে এখনও ম্যাচ বাকি ছিল জেরেভের। কিন্তু তাঁকে আর কোর্টে নামার সুযোগ দিতে চায় না টুর্নামেন্ট কতৃপক্ষ। প্রশ্ন একটাই এখানেই কি শাস্তির মাত্রা শেষ জার্মান টেনিস তারকার? টেনিস মহল বলছে, না। আরও বড় শাস্তি অপেক্ষা করে আছে জেরেভের জন্য। ফিরে আসছে অস্ট্রেলিয়ার তারকা নিক কিরঘিয়সের শাস্তি প্রসঙ্গ। অখেলোয়াড়চিত আচরণের জন্য ১৬ সপ্তাব নির্বাসনে পাঠানো হয়েছিল নিক কিরঘিয়সকে। সঙ্গে সব মিলিয়ে প্রায় ২ লক্ষ মার্কিন ডলার জরিমানা করা হয়েছিল। শাস্তি দিয়েছিল এটিপি (ATP)।

অলিম্পিকে সোনা জয়ের পর থেকে সময়টা একেবারেই ভালো কাটছে না জেরেভের। বিতর্ক একেবারেই পিছু ছাড়ছে না তাঁরা। অক্টোবরে জেরেভের বান্ধবী তাঁর বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ তুলেছিলেন। সেই নিয়ে তদন্ত চালাচ্ছে এটিপি। তার মাঝে এবার টেনিস কোর্টে বড় বিতর্ক বাঁধালেন জেরেভ। গত মরসুমে মেক্সিকোর এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছিলেন জেরেভ। কিন্তু এবার আর খেতাব ধরে রাখার লড়াইও করতে পারবেন না তিনি। অন্য কেউ না, বর্তমান অবস্থার জন্য তিনি নিজেই দায়ী। যে আচরণ তিনি করেছেন সেটা একেবারেই খেলোয়াড় সুলভ নয়। সিদ্ধান্ত আম্পায়ারের পছন্দ না হলে আরও অনেক উপায় আছে প্রতিবাদ জানানোর। কিন্তু তা বলে আম্পায়ারকে র‍্যাকেট হাতে মারতে যাবেন একজন তারকা খেলোয়াড়? ক্ষুব্ধ গোটা টেনিস মহল।

আরও পড়ুন : Dhyan Chand: ধ্যানচাঁদের ৫৯ বছর আগের সাক্ষাৎকার কি এখনও প্রাসঙ্গিক হকি দুনিয়ায়?