Euro 2020: জার্মান ম্যাচে যে তাগিদটা ছিল না, সেটাই তুলে ধরব ফ্রান্সের বিরুদ্ধে: পেপে

কী ভাবনা সিআর সেভেনদের? পর্তুগিজ মিডিয়াকে দেওয়া সাক্ষাত্‍কারে তুলে ধরলেন ৩৮ বছরের পেপে।

Euro 2020: জার্মান ম্যাচে যে তাগিদটা ছিল না, সেটাই তুলে ধরব ফ্রান্সের বিরুদ্ধে: পেপে
Euro 2020: জার্মান ম্যাচে যে তাগিদটা ছিল না, সেটাই তুলে ধরব ফ্রান্সের বিরুদ্ধে: পেপে
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 7:36 PM

গতবারের চ্যাম্পিয়নরা কি শেষ ১৬-য় পা দিতে পারবে? আজ রাতে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের (France) বিরুদ্ধে নামছে পর্তুগাল (Portugal)। আকর্ষণের কেন্দ্রে সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই। কী ভাবনা সিআর সেভেনদের? পর্তুগিজ মিডিয়াকে দেওয়া সাক্ষাত্‍কারে তুলে ধরলেন ৩৮ বছরের পেপে (Pepe)।

ফ্রান্সের বিরুদ্ধে ভাবনা – ম্যাচটা কতটা কঠিন খুব ভালো করে জানি। নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে আছি। যাতে আমাদের ঘিরে যে প্রত্যাশা, সেটা পূরণ করতে পারি। এই রকম ম্যাচগুলোতে পর্তুগাল টিম হিসেবে মাঠে নামে। সাহসী ফুটবল খেলার চেষ্টা করি। কোচ যে ভাবে খেলার পরামর্শ দেন, সেটা কার্যকর করার চেষ্টা করি। গত কয়েক বছরে জাতীয় টিমের হয়ে আমরা যে ভাবে নিজেদের মেলে ধরেছি, সেই ধারাবাহিকতাটাই ধরে রাখব।

ফ্রান্সের শক্তি – জার্মানির কাছে হারের পর আমরা চূড়ান্ত ভেঙে পড়েছিলাম। কেন এই রকম হাল হল, তা নিয়ে বিশ্লেষণ করেছি। ওই ম্যাচটার পর থেকেই আমরা প্রবল ভাবে নিজেদের ফিরে পাওয়ার চেষ্টা করছি। টিমটা যে ভালো, সেটা প্রমাণ করার তাগিদ আমাদেরই দেখাতে হবে।

সব ভুলে সামনে তাকাতে হবে – অত্যন্ত কঠিন একটা গ্রুপ থেকে ৯ পয়েন্ট সম্ভব না হলেও ৬ পয়েন্ট পাওয়া যায়। সেটা হলে কিন্তু আমাদের খারাপ টিম বলা যাবে না। এটা সত্যিই যে, আমরা একটা খারাপ ম্যাচ খেলেছি। সেটা ভোলানোর জন্য এই ম্যাচে নামতে হবে আমাদের।

জার্মানদের বিরুদ্ধে ডিফেন্সের গলদ – যখন কোনও টিম জেতে, সবাই জেতে। যখন কোনও টিম হারে, সবাই হারে। এটাই পর্তুগালের বিশেষত্ব। জার্মানি ম্যাচে ওদের লেফটব্যাক যখনই বল ধরেছে, সমস্যায় পড়েছি আমরা। তার থেকেও বড় কথা হল, যে পরিমাণ ইচ্ছে শক্তি দেখানো উছিত ছিল আমাদের, সেটা পারিনি।

অঙ্কের খাতা নিয়েও কি বসতে হবে – আমাদের টিমের যে কোনও কঠিন ম্যাচ জেতার ক্ষমতা আছে। সেটা যাতে সম্ভব হয়, ফ্রান্সের বিরুদ্ধে সব রকম ভাবে নিজেদের তুলে ধরার চেষ্টা করব। আর সেটা হলে কোনও অঙ্কের দরকার পড়বে না।

আরও পড়ুন: EURO 2020 : ইউরোর দর্শকভর্তি গ্যালারি দেখে করোনা আশঙ্কায় হু