Cristiano Ronaldo: ভুল জার্সিতে রোনাল্ডো, কেন?

২০ জন শিল্পী ছয় মাস ধরে তৈরি করেছেন রোনাল্ডোর মোমের মূর্তি। কিন্তু প্রশংসার বদলে বিতর্কে জড়িয়ে পড়তে হচ্ছে শিল্পীদের। এমন ভুল হল কী ভাবে? প্রশ্ন তুলছেন রোনাল্ডো ভক্তরা। সিআর সেভেনের স্ট্যাচু বিতর্ক যদিও এ বারই প্রথম নয়। এর আগেও একাধিকবার রোনাল্ডোর মূর্তি নিয়ে বিতর্ক হয়েছে।

Cristiano Ronaldo: ভুল জার্সিতে রোনাল্ডো, কেন?
রোনাল্ডো। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 9:08 AM

দুবাই: জুভেন্তাসের (Juventus) সাদা-কালো জার্সি ছেড়েছেন। কিন্তু এখনও তাঁর গায়ে তুরিনের ক্লাবের জার্সি (jersey)। কিন্তু কেন? উত্তর, ভুল করে। মাদাম তুসোর (Madam Tussaude) নতুন মিউজিমায় উদ্বোধন হয়েছে দুবাইয়ে। মাত্র দু’জন খেলোয়াড় জায়গা পেয়েছেন এই মিউজিয়ামে। মেসি (Messi) ও রোনাল্ডো (Ronaldo)। মেসির গায়ে পিএসজির জার্সি থাকলেও সিআর সেভেনের গায়ে এখনও জুভেন্তাসের জার্সি। যা নিয়ে ক্রিশ্চিয়ানো ভক্তরা বেজায় চটেছেন।

২০ জন শিল্পী ছয় মাস ধরে তৈরি করেছেন রোনাল্ডোর মোমের মূর্তি। কিন্তু প্রশংসার বদলে বিতর্কে জড়িয়ে পড়তে হচ্ছে শিল্পীদের। এমন ভুল হল কী ভাবে? প্রশ্ন তুলছেন রোনাল্ডো ভক্তরা। সিআর সেভেনের স্ট্যাচু বিতর্ক যদিও এ বারই প্রথম নয়। এর আগেও একাধিকবার রোনাল্ডোর মূর্তি নিয়ে বিতর্ক হয়েছে। রোনাল্ডের নিজের শহর মেদিরার বিমানবন্দরে যে ব্রোঞ্জ মূর্তি আছে তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় উপহাস হয়েছে। ২০১৮ বিশ্বকাপের আগে বরফের তৈরি রোনাল্ডো মূর্তি নিয়েও হয়েছে বিতর্ক। এ বার মাদাম তুসোর মোমের মূর্তিতেও ভুল জার্সি।

সময়টা মনে হয় ভালো যাচ্ছে না সিআর সেভেনের। জুভেন্তাস থেকে নিজের পুরোন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেছেন। শুরুতে দুরন্ত ছন্দে থাকলেও হঠাত্‍ করে যেন ফর্ম হারিয়েছেন। ক্লাব কোচ ওলে স্লোকজায়েরের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও ফুটবল মহলে নানা খবর ছড়াতে শুরু করেছে। রোনাল্ডোকে নাকি সামলাতে পারছেন না ওলে। সিআর সেভেনকে একটি ম্যাচে প্রথম দলে না রাখায় রেড ডিভলস কোচের সমালোচনা করেছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন। লেস্টারের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে এগিয়ে থেকেও জিতেত পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৯০ মিনিট মাঠে ছিলেন রোনাল্ডো। কিন্তু কাজের কাজ কিছু করতে পারেননি।

বুধবার ঘরের মাঠে আটলান্টার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। ফর্মে ফিরবেন রোনাল্ডো। নাকি নতুন মূর্তির মত বিতর্ক বাড়তে শুরু করবে তাঁকে নিয়ে।

আরও পড়ুন: ISL 2021: বুধবার গোকুলমের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে চিমাকে খেলানোর ভাবনা