৫০০ দিন পর গোলে ফিরলেন হ্যারি কেন

শুরুতে অবশ্য চাপেই ছিল ইংল্যান্ড (England)। আলবানিয়ার (Albania) ডিফেন্স ভাঙতেই পারছিল না গ্যারেথ সাউথগেটের টিম। ৩৮ মিনিটে অবশ্য লুকা শ-র ক্রস থেকে দুরন্ত ডাইভিং হেডে ১-০ করেন হ্যারি (Harry Kane)। এই নিয়ে দেশের হয়ে ৫২ ম্যাচ খেলে ৩৩তম গোল পেলেন তিনি।

৫০০ দিন পর গোলে ফিরলেন হ্যারি কেন
গোলের সেলিব্রেশন হ্যারি কেনের। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 2:21 PM

তিরানা: অবশেষে ছ’ম্যাচ পর গোলে ফিরলেন ইংল্যান্ডের ক্যাপ্টেন হ্যারি কেন (Harry Kane)। প্রাক বিশ্বকাপের ম্যাচে আলবানিয়ার বিরুদ্ধে ২-০ জয় পেল তাঁর টিম। টটেনহ্যামের স্ট্রাইকারের গোল না-পাওয়ার রেকর্ড ধরলে ৫০০ দিন পর আলোয় ফিরলেন তিনি। শেষ গোল করেছিলেন কসোভোর বিরুদ্ধে, ২০১৯ সালের নভেম্বরে প্রাক ইউরোর ম্যাচে। শুরুতে অবশ্য চাপেই ছিল ইংল্যান্ড (England)। আলবানিয়ার (Albania) ডিফেন্স ভাঙতেই পারছিল না গ্যারেথ সাউথগেটের টিম। ৩৮ মিনিটে অবশ্য লুকা শ-র ক্রস থেকে দুরন্ত ডাইভিং হেডে ১-০ করেন হ্যারি (Harry Kane)। এই নিয়ে দেশের হয়ে ৫২ ম্যাচ খেলে ৩৩তম গোল পেলেন তিনি। শুধু গোল করাই নয়, ৬৩ মিনিটে ম্যাসন মাউন্টকে দিয়ে গোলও করিয়েছেন হ্যারি।

আরও পড়ুন: India vs England 2021: সেলিম হতে পারলেন না সাম

প্রাক বিশ্বকাপে ২৩ ম্যাচ অপরাজিত রইল ইংল্যান্ড। সাউথগেটের টিম যে দাপিয়ে খেলছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। ধীরে ধীরে কোচ সাউথগেট টিম গুছিয়ে নিচ্ছেন। তবে, বুধবার ঘরের মাঠে সবচেয়ে বড় পরিক্ষার মুখে পড়তে চলেছে ইংল্যান্ড। রবার্ট লেওয়ানডস্কির পোল্যান্ডের বিরুদ্ধে নামবেন হ্যারি কেনরা।

কোচ সাউথগেটের কাছে সবচেয়ে চিন্তার ছিল হ্যারির গোল না পাওয়া। টটেনহ্যামের স্ট্রাইকারই ইংল্যান্ডের আক্রমণের মুখ। অবশেষে তিনি স্বস্তি পেলেন। সাউথগেটের কোচিংয়ে হ্যারি ২৮টা গোল পেলেন। ইংল্যান্ডের কোচ হ্যারির মতো মাউন্টকে নিয়ে উচ্ছ্বসিত। পোল্যান্ডের বিরুদ্ধেও মাউন্টকে শুরু থেকে খেলাবেন তিনি। তাঁর কথায়, ‘পোল্যান্ডের বিরুদ্ধে জিতে আমরা বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে চাই। তার জন্য যা যা দরকার, তাই করব।’