Indian Hockey: মেয়েদের হকি বিশ্বকাপ, চিনের বিরুদ্ধে ড্র ভারতের

গুরজিৎ কৌরের জোরালো শট, বন্দনা কাটারিয়ার ডিফ্লেকশন গোল। আগের ম্যাচেও গোল করেছিলেন বন্দনা কাটারিয়াই।

Indian Hockey: মেয়েদের হকি বিশ্বকাপ, চিনের বিরুদ্ধে ড্র ভারতের
গোলের উচ্ছ্বাসে ভারত।
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Jul 05, 2022 | 10:06 PM

আমস্টারডাম : ইংল্য়ান্ডের পর চিন। মেয়েদের হকি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচেও ড্র করল ভারত। তবে আগের ম্যাচের তুলনায় ভাল খেলেছে ভারত। এদিন বল পজেশনে সমান জায়গায় ছিল ভারত-চিন। ভারতীয় দল প্রচুর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ম্যাচে সব মিলিয়ে ৫টি পেনাল্টি কর্নার পেয়েছে ভারত। গোল হয়েছে একটি। চিন দুটি পেনাল্টি কর্নার পেলেও সেখান থেকে গোল করতে পারেনি। দু দলই শুরু থেকে আক্রমণাত্মক খেলে। কিন্তু প্রথম কোয়ার্টারে কোনও গোল হয়নি। হাফ টাইম বিরতির ৪ মিনিট আগে ১-০ গোলে এগিয়ে যায় চিন। সে সময় বল পজেশনে কিছুটা এগিয়ে ছিল ভারত। যদিও কাউন্টার অ্যাটাক এবং গতিতে বাজিমাত করে চিন। ফিল্ড গোলে চিনকে এগিয়ে দেন ঝেং জিয়ালি। তার আগেই গোলের সুযোগ পেয়েছিল ভারত। পেনাল্টি কর্নারে গোলের সুবর্ণ সুযোগ। কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ ভারতের মেয়েরা।

তৃতীয় কোয়ার্টারের শেষ দিকে ফের পেনাল্টি কর্নার পায় ভারত। চিন গোলকিপার অনবদ্য দক্ষতায় বাঁচিয়ে দেন। ফিরতি শটেও গোল বাঁচায় চিন। পরপর দুটি পেনাল্টি কর্নার থেকে সুযোগ নষ্ট। আরও একটি পেনাল্টি কর্নারের দাবি ওঠে ভারতের পক্ষে। ভিডিও রেফারেল নিয়েও লাভ হয়নি ভারতের। ০-১ পিছিয়ে থাকা থেকে পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ল ভারত। তৃতীয় কোয়ার্টার শেষের ৩৯ সেকেন্ড আগে আরও একটি পেনাল্টি কর্নার পায় ভারত। গুরজিৎ কৌরের জোরালো শট, বন্দনা কাটারিয়ার ডিফ্লেকশন গোল। আগের ম্যাচেও গোল করেছিলেন বন্দনা কাটারিয়াই।

এই ম্য়াচের পর পুল বি-তে ভারত, চিন প্রথম দুইয়ে রয়েছে। ম্যাচ শেষে বন্দনা কাটারিয়া বলেন, ‘আমরা আজ ভালো খেলেছি। এই ম্যাচ থেকে আমরা তিন পয়েন্ট নিতে পারতাম। দলগতভাবে খেলেছি। এই ম্য়াচটা আমাদের জেতা উচিৎ ছিল।’ পুল বি-তে ভারতের শেষ ম্য়াচ নিউজিল্যান্ডের বিরুদ্ধে। বন্দনা জানালেন, ভিডিও দেখে নিউজিল্য়ান্ড ম্যাচের পরিকল্পনা গড়বেন তারা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla