কুঁচকির চোটে ছিটকে গেলেন নভদীপও

স্ক্যান রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে ব্রিসবেন টেস্টে নভদীপ সাইনি আর বল করতে পারবেন কিনা।

কুঁচকির চোটে ছিটকে গেলেন নভদীপও
কুঁচকির চোটে ছিটকে গেলেন নভদীপও। (সৌজন্য-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 12:54 PM

ব্রিসবেনঃ চোটের তালিকায় এ বার নতুন নাম – নভদীপ সাইনি। ৯.৫ ওভার বল করে কুঁচকির চোট নিয়ে তিনি বেরিয়ে যান। সরাসরি মাঠ থেকে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, স্ক্যান করাতে। রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে ব্রিসবেন টেস্টে আর বল করতে পারবেন কিনা।

মহম্মদ সামির পর জশপ্রীত বুমরার চোট তীব্র সমস্য়ায় ফেলে দিয়েছিল ভারতকে। বুমরাকে নিয়ে গতকালও বেশ চাপে ছিল টিম ম্যানেজমেন্ট। টিমের সেরা বোলারকে খেলানোর চেষ্টাও করেছিলেন চিকিত্‍সকরা। কিন্তু এ দিন সকালেও চোটের হাল ভালো না থাকায় শেষ পর্যন্ত বুমরাকে খেলানো যায়নি।

আরও পড়ুন: অভিষেকের বিরল নজির নটরাজনের

ভারতীয় টিম আস্থা রেখেছিল দুই তরুণ পেসার মহম্মদ সিরাজ ও নভদীপ সাইনির উপর। কিন্তু ম্যাচের ৩৬তম ওভারে নভদীপের কুঁচকির চোটে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়া আরও চাপ তৈরি করেছে। বোলিংয়ের ধারও কমে গিয়েছে যে কারণে। বোর্ডের তরফে এক বিবৃতিতে প্রথমে বলা হয়, কুঁচকিতে টান ধরেছে নভদীপের। টিমের ডাক্তাররা আপাতত ওকে পর্যবেক্ষণ করছে। কিছু পরেই ফের জানান হয়, নভদীপকে স্ক্যান করাতে নিয়ে যাওয়া হচ্ছে। এর অর্থই হল, নভদীপের চোটের হাল ভালো নয়।

নভদীপের চোট আরও একবার প্রশ্ন তুলে দিচ্ছে ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস মান নিয়ে। এর আগে সব মিলিয়ে দশ ক্রিকেটার চোট পেয়েছেন। রবীন্দ্র জাডেজা, ঋষভ পন্থের মতো কেউ কেউ ম্যাচ খেলতে গিয়ে চোট পেয়েছেন। এই দুটো বিচ্ছিন্ন ঘটনা। কিন্তু সামি, হনুমা, অশ্বিন, বুমরাদের চোট ফিটনেসের জন্য। বেশি ক্রিকেট খেলার ধকল নিতে হচ্ছে বলে অনেক মহল থেকেই অভিযোগ উঠেছে। কিন্তু করোনার কারণে সেই মার্চ মাস থেকে কোনও ক্রিকেট হয়নি। আর তাই ক্রিকেটারদের ফিটনেস মান নিয়েই প্রশ্ন উঠছে বেশি।