অভিষেকের বিরল নজির নটরাজনের

অস্ট্রেলিয়া সফর চিরকাল মনে রাখবেন টি নটরাজন।

অভিষেকের বিরল নজির নটরাজনের
অস্ট্রেলিয়া সফর চিরকাল মনে রাখবেন নটরাজন। (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 12:55 PM

ব্রিসবেন: একই সফরে তিনটি ফরম্যাটে বিদেশের মাটিতে অভিষেক করার বিরল নজির গড়লেন থাঙ্গারসু নটরাজন (T Natarajan)। ভারতীয় ক্রিকেটে এই ঘটনা প্রথম। অস্ট্রেলিয়া সফর চিরকাল মনে রাখবেন নটরাজন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে অভিষেক হল নটরাজনের। নেট বোলার হিসেবে অস্ট্রেলিয়া সফরে সুযোগ পেয়েছিলেন। সেখান থেকে সরাসরি জাতীয় টিমে। তামিলনাড়ুর এই ক্রিকেটারের ভাগ্য যেন খুলে গেল। চোটের কারণে একের পর এক পেসার যখন কাবু, ঠিক তখনই চতুর্থ টেস্টে নিজের সেরাটা উজাড় করে দিচ্ছেন নটরাজন। মার্নাস লাবুসেন আর ম্যাথু ওয়েড আপাতত তাঁর শিকার।

২ ডিসেম্বর ক্যানবেরাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে অভিষেক হয়েছিল নটরাজনের। একদিনের সিরিজে জয় হাতছাড়া হলেও, ১৩ রানে সেই ম্যাচ জিতেছিল ভারত। নটরাজনও ভালো বল করেছিলেন। টিম ম্যানেজমেন্টও আস্থা রেখেছিল তাঁর উপর। ৪ ডিসেম্বর ক্যানবেরাতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচেও অভিষেক ঘটে নটরাজনের। ভারত ২-১ ব্যবধানে টি-২০ সিরিজ জিতেছিল। টি-২০ সিরিজে সব মিলিয়ে ৬ উইকেট শিকার নটরাজনের।

আরও পড়ুন: কুঁচকির চোটে ছিটকে গেলেন নভদীপও

একটা বিদেশ সফরে ভালো পারফরম্যান্স যে কোনও ক্রিকেটারের জীবন পাল্টে দেয়। অস্ট্রেলিয়া ভারতীয় ক্রিকেটারদের কাছে বরাবরই কঠিন সফর বলে ধরা হয়। ব্যাটসম্যানদের মতো বোলারদেরও পরীক্ষা দিতে হয়। সে দিক থেকে দেখলে, নটরাজন এই পরীক্ষায় ভালো নম্বর পেয়েই পাস করেছেন। হঠাৎ করে পাওয়া সুযোগগুলো যে ভাবে কাজে লাগিয়েছেন, তাতে ভারতের ক্রিকেটের ভবিষ্যতের তারকা বলা যায় তাঁকে।