Tokyo Olympics 2020: টোকিওয় কুস্তিতে শীর্য বাছাই বিনেশ ফোগাট

টোকিও অলিম্পিকের জন্য দীর্ঘদিন ধরে পরিশ্রম করছেন বিনেশ। টোকিওতে নিজের সেরাটা দেওয়া জন্য মুখিয়ে রয়েছেন।

Tokyo Olympics 2020: টোকিওয় কুস্তিতে শীর্য বাছাই বিনেশ ফোগাট
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 3:22 PM

কলকাতা: টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) ৫৩ কেজি বিভাগে শীর্ষ বাছাই হতে চলেছেন কুস্তিগির বিনেশ ফোগাট (Vinesh Phogat)। এর আগে কোনও অলিম্পিকে এমন কৃতিত্ব কোনও ভারতীয় অ্যাথলিট অর্জন করেননি। বিশ্ব রেসলিং ফেডারেশন টুইট করে জানিয়েছে এই খবর।

গত কয়েক বছর ধরেই দারুণ ফর্মে আছেন বিনেশ। এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনাও জিতেছেন। তাঁর এই সাফল্যের জন্যই অনেকে মনে করছেন টোকিওতে এবার দেশের হয়ে পদক আনবেন তিনি। জুন মাসের শুরুতেই পোল্যান্ড ওপেনে নেমে সোনা জিতে বুঝিয়েছিলেন, তিনি ফর্মে আছেন। ইউক্রেনের ক্রিস্টিনা বেরেজ়াকে ৮-০ হারিয়েছিলেন ফাইনালে। ম্যাটে আগ্রাসী যেমন, তেমন টেকনিক্যালও ভীষণ শক্তিশালী।

টোকিও অলিম্পিকের জন্য দীর্ঘদিন ধরে পরিশ্রম করছেন বিনেশ। টোকিওতে নিজের সেরাটা দেওয়া জন্য মুখিয়ে রয়েছেন। অলিম্পিকে বিনেশ সহ জাপানের মায়ু মুখাইদা, স্পেনের লুইসা ভালভের্দে দুই ও তিনে রয়েছেন।

বিনেশ যে পদকের স্বপ্ন দেখাতে পারেন, তা জানে ভারতীয় কুস্তিমহল। বেজিং অলিম্পিক থেকেই ভারতীয় কুস্তিগিরদের রমরমা অলিম্পিকে। সুশীল কুমারের হাত ধরে। সেই ধারা এগিয়ে নিয়ে যেতে পারেন বিনেশ, এমনই মনে করা হচ্ছে। আর তাই হাঙ্গেরি ও পোল্যান্ডে এখন ট্রেনিং সারছেন তিনি। সেখান থেকে বুলগেরিয়ায় যাবেন, অলিম্পিকের শেষ বেলার ট্রেনিং সারতে।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: টোকিও অলিম্পিকের টিকিট বাঙালি গল্ফার অনির্বাণের