ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতা জাক কালিস

ক্রিকেট ছাড়ার পর থেকে কোচিংয়ের পাশাপাশি পেশাদার গলফে নিজের একটা জায়গা করে নিতে মরিয়া কালিস। দিনের বেশিরভাগ সময়টাই এখন গলফ নিয়ে থাকেন তিনি।

ইংল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতা জাক কালিস
নতুন দায়িত্বে প্রাক্তন অলরাউন্ডার। ছবি সৌজন্যে - টুইটার (জাক কালিস)
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 7:08 PM

TV9 বাংলা ডিজিটাল – আসন্ন শ্রীলঙ্কা সফরের আগে কোচিং টিমে বড় চমক ইংল্যান্ডের (England)। শ্রীলঙ্কা সফরের জন্য দলের ব্যাটিং পরামর্শদাতা (batting consultant) হিসেবে নিযুক্ত করা হল প্রাক্তন প্রোটিয়া অলরাউন্ডার জাক কালিসকে (Jacques Kallis) । এর আগে এই দায়িত্ব সামলেছেন জোনাথন ট্রট ও মার্কোস ট্রেসকথিক। শ্রীলঙ্কা সফরের দলের সঙ্গে আসছেন না ইংল্যান্ডের সহকারি কোচ গ্রাহাম থর্প।

আরও পড়ুন – ৮ দলেই হবে ২০২১ আইপিএল !

উপমহাদেশের উইকেটে ব্যাট হাতে সফল কালিস। আটটি শতরান সহ প্রায় ৫৬ গড় তাঁর। একই সঙ্গে আইপিএলে দীর্ঘ সময় খেলার অভিজ্ঞতা রয়েছে কালিসের। উপমহাদেশে কালিসের অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চায় ইংল্যান্ড বোর্ড। তবে শুধু শ্রীলঙ্কা সফরেই তিনি ইংল্যান্ড দলের সঙ্গে থাকবেন, নাকি ভারত সফরেও জো রুটদের সঙ্গী হবেন সেটা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন – বক্সিং ডে-তে ৫ বদল!

ক্রিকেট ছাড়ার পর থেকে কোচিংয়ের পাশাপাশি পেশাদার গলফে নিজের একটা জায়গা করে নিতে মরিয়া কালিস। দিনের বেশিরভাগ সময়টাই এখন গলফ নিয়ে থাকেন তিনি। গত বছর দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ করেছেন কালিস। তবে ইংল্য়ান্ডের কাছে টেস্ট সিরিজে হারের পর তাঁকে আর দায়িত্বে রাখেনি প্রোটিয়া বোর্ড।