WTC Final: কিউয়িরা WTC ফাইনালের আগে অ্যাডভান্টেজ পেলেও, পিছিয়ে নেই বিরাটব্রিগেড : পূজারা

ভারতের তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে কিউয়িরা ইংল্যান্ডের বিরুদ্ধে ২টো টেস্ট খেলে অ্যাডভান্টেজ পেয়ে গেল। কিন্তু তা বলে পিছিয়ে নেই তাঁরা। বরং নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার দিন গুনছেন।

WTC Final: কিউয়িরা WTC ফাইনালের আগে অ্যাডভান্টেজ পেলেও, পিছিয়ে নেই বিরাটব্রিগেড : পূজারা
WTC Final: কিউয়িরা WTC ফাইনালের আগে অ্যাডভান্টেজ পেলেও, পিছিয়ে নেই মেন ইন ব্লু : পূজারা

সাউদাম্পটন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) হতে বাকি আর মাত্র ৪ দিন। এজিয়াস বোলে অনুশীলনে ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা। WTC ফাইনালে নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটাররা। তাঁদের সামনে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড (New Zealand)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ২টি টেস্ট খেলার সুযোগ পেয়েছে কিউয়িরা। আর তাতে দাপটের সঙ্গে সিরিজ পকেটে পুরেছে নিউজিল্যান্ড। আবার টেস্ট ক্রমতালিকায় এক নম্বরে পৌঁছে গেল উইলিয়ামসনের দল। ভারতের তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে কিউয়িরা ইংল্যান্ডের বিরুদ্ধে ২টো টেস্ট খেলে অ্যাডভান্টেজ পেয়ে গেল।

সাউদাম্পটনে অনুশীলনের ফাঁকে বিসিসিআইয়ের (BCCI) এক সাক্ষাৎকারে পূজারা বলেছেন, “ব্যাক্তিগতভাবে বলতে গেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটা আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমি মাত্র একটা ফর্ম্যাটেই খেলি। তাই সত্যিই আমার কাছে এই জায়গায় পৌঁছনোটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা অনেকদিন ধরে কঠোর পরিশ্রম করেছি এই জায়গায় পৌঁছনোর জন্য। আমি নিশ্চিত দলের সকলেই ফাইনালে খেলার জন্য মুখিয়ে রয়েছে। ফাইনালে জিতলে দারুণ ব্যাপার হবে, কিন্তু তার থেকেও বড় কথা ফাইনালে পৌঁছানোটাও কোন অংশে কম নয়। দু’বছরের কঠোর পরিশ্রমের পর আমরা এই জায়গায় পৌঁছেছি। বিভিন্ন পরিস্থিতিতে, বিভিন্ন পরিবেশে আমরা খেলেছি। ব্যাটসম্যান হিসেবে বলতে পারি অনেক সময় কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে আমাদের।”

ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার ভালো সুযোগ পেয়েছে কিউয়িরা। পূজারা আরও বলেন, “যদি হঠাৎ বৃষ্টি শুরু হয়, তা হলে তখনই মাঠ ছেড়ে বেরোতে হয়। তারপর আবার বৃষ্টি বন্ধ হলে খেলা পুনরায় শুরু হয়। এই পরিস্থিতিতে খেলা চালিয়ে যাওয়া সত্যিই চ্যালেঞ্জের। একজন ব্যাটসম্যানকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হয়, মনোযোগ দিয়ে খেলতে হয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ড ২ টো টেস্ট খেলেছে। যার অ্যাডভান্টেজ রয়েছে ওদের কাছে। আমি নিশ্চিত, যখন ফাইনালে আমরা খেলতে নামব, আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করবো এবং আমরা জানি আমাদের টিম চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য।”

আরও পড়ুন: Euro 2020: আজ ওয়েম্বলির আকর্ষণ শার্লট, ইভা, কোলরাও

Click on your DTH Provider to Add TV9 Bangla