Australian Open 2022: আম্পায়ারের সঙ্গে বচসা, ১২ হাজার মার্কিন ডলার জরিমানা দানিল মেদভেদেভের

বিশ্বের দু'নম্বর টেনিস প্লেয়ারকে টেনিস অস্ট্রেলিয়া দুটো জরিমানা দিয়েছে।

Australian Open 2022: আম্পায়ারের সঙ্গে বচসা, ১২ হাজার মার্কিন ডলার জরিমানা দানিল মেদভেদেভের
দানিল মেদভেদেভ (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 2:18 PM

মেলবোর্ন: বছরের প্রথম গ্র্যান্ড স্লামের ফাইনালে রবিবার মুখোমুখি হতে চলেছেন রাফায়েল নাদাল (Rafael Nadal) ও দানিল মেদভেদেভ। রীতিমতো বিতর্কে জড়িয়ে অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) ফাইনালে উঠেছেন, রাশিয়ান টেনিস তারকা মেদভেদেভ (Daniil Medvedev)। চেয়ার আম্পায়ারের সঙ্গে সেমিফাইনাল ম্যাচে বচসায় জড়িয়ে ১২ হাজার মার্কিন ডলার জরিমানা হল মেদভেদেভের।

বিশ্বের দু’নম্বর টেনিস প্লেয়ারকে টেনিস অস্ট্রেলিয়া দুটো জরিমানা দিয়েছে। এক, “অশালীন অঙ্গভঙ্গি”-র জন্য আট হাজার মার্কিন ডলার এবং দুই, “অখেলোয়াড়োচিত মনোভাব”-এর জন্য চার হাজার মার্কিন ডলার।

টেনিসের নিয়ম অনুযায়ী ম্যাচ চলাকালীন কোনও প্লেয়ারকেই গ্যালারি থেকে কেউই কোচিং করাতে পারেন না। কিন্তু স্তেফানোস সিসিপাস তাঁর বাবার কাছ থেকে টুকটাক পরামর্শ নিচ্ছিলেন। একটা কঠিন পয়েন্ট সিসিপাস নেওয়ার পরই চিত্‍কার করে ওঠেন মেদভেদেভ। চেয়ার আম্পায়ারের দিকে তেড়ে গিয়ে বলেন, ‘ওর বাবা কি প্রতিটা পয়েন্ট নিয়ে কথা বলবে নাকি? আপনি কি নির্বোধ? আমার কথার উত্তর দিন।’

আম্পায়র তাঁকে কিছু বোঝাবার চেষ্টা করেন। কিন্তু রাশিয়ান তারকা তাতে সন্তুষ্ট হননি। বরং আরও ক্ষেপে উঠে তিনি আরও জোর গলায় বলতে থাকেন,‘আমার প্রশ্নের জবাব দাও। তুমি কি আমার প্রশ্নের জবাব দেবে? হে ভগবান, হে ভগবান। তুমি খুব খারাপ। এত বড় একটা গ্র্যান্ড স্লামের সেমিফাইনালে আম্পায়ারিং এত খারাপ কী করে হতে পারে?’’

তবে এই প্রথম বার নয়। মেলবোর্ন পার্কে শুরু থেকে মেদভেদেভ বিতর্কে রয়েছেন। গ্যালারির দর্শকদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন। এ বার আম্পায়ারের সঙ্গে ঝামেলা কিন্তু ভালো চোখে দেখছে না টেনিসমহল। এবং যার জেরে পদক্ষেপও নিল টেনিস অস্ট্রেলিয়া।

ম্যাচের পর ওই ঘটনা প্রসঙ্গে মেদভেদেভ বলেছেন, ‘খুব রেগে গেলে মনোঃসংযোগ ভেঙে যেতেই পারে। সেই ভুলটা আমি করেছিলাম। কিন্তু তৃতীয় সেটে সেটা ফিরেও পেয়েছিলাম।’ এ বার দেখার ফাইনালে রাফার বিরুদ্ধে এভাবে মনোঃসংযোগ হারিয়ে ফেলেন কিনা মেদভেদেভ।