Asia Cup 2022: এক ম্যাচে ইন্দোনেশিয়া ও পাকিস্তানকে ১৬ গোল ভারতীয় টিম হকি টিমের!

এক ম্যাচে ১৬ গোল ইন্দোনেশিয়া ও পাকিস্তানকে। শুনতে আশ্চর্য লাগলেও এটাই সত্যি। নাটকীয় ভাবে এশিয়া কাপের সুপার ফোরে উঠল ভারতীয় হকি টিম।

Asia Cup 2022: এক ম্যাচে ইন্দোনেশিয়া ও পাকিস্তানকে ১৬ গোল ভারতীয় টিম হকি টিমের!
এক ম্যাচে ইন্দোনেশিয়া ও পাকিস্তানকে ১৬ গোল ভারতীয় টিম হকি টিমের!
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 9:45 PM

জাকার্তা: পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের (Asia Cup) সুপার ফোরে ভারতীয় টিম! অবাক হবেন না পাঠক। প্রতিপক্ষ ইন্দোনেশিয়া হলেও আসলে ভারতীয় টিম হারাল পাকিস্তানকেই। এশিয়া কাপের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে ১-১ ড্র করেছিল সর্দার সিংয়ের টিম। জাপানের কাছে ২-৫ হেরে বসায় সুপার ফোরে যাওয়া নিয়ে তৈরি হয়েছিল সংশয়। অঙ্ক ছিল খুব সোজা। ১৫ গোলের ব্যবধানে জিততে হবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। সেই শর্ত পূরণ করে ১৬-০ জিতলেন বীরেন্দ্র লাকরা, এসভি সুনীলরা। এই জয়ের সুবাদেই জাপানের সঙ্গে নক আউটে পা রাখল গত বারের চ্যাম্পিয়ন। পাকিস্তান ছিটকে তো গেলই, একই সঙ্গে আগামী বছরের হকি বিশ্বকাপের যোগ্যতাও অর্জন করতে পারল না।

এশিয়া কাপের প্রথম দুটো ম্য়াচ থেকে মাত্র ১ পয়েন্ট তোলা ভারতীয় টিমকে নিয়ে সব মহলেই তীব্র সমালোচনা শুরু হয়েছিল। একঝাঁক সিনিয়র প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। অবসর ভেঙে ফেরা লাকরা, সুনীলদের উপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। শুধু তাই নয়, জুনিয়র নির্ভর টিম পাঠিয়ে পরীক্ষা চালাতে চেয়েছিলেন কোচ সর্দার সিং। তাই তোপের মুখে পড়ে হকি ফেডারেশন। সব সমালোচনা মুছে দিয়ে প্রবল ভাবে সুপার ফোরে উঠে পড়ল ভারত। প্রথমার্ধেই ম্যাচের ফলাফল ছিল ৬-০। বিরতির পর আরও ১০ গোল দেয় টিম। দীপসেন টিরকে ৪ গোল করেন। আবরণ সুদেব হ্যাটট্রিক করেন। এই দু’জন তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে রীতিমতো ঝড় তুলেছিলেন। সেলবাম, পবন এবং সিনিয়র প্লেয়ার সুনীল ২টি করে গোল করেছেন।

এতেই অবশ্য লড়াই শেষ হচ্ছে না গত বারের চ্যাম্পিয়ন ভারতের। সুপার ফোরে একে অপরের সঙ্গে খেলবে চারটে টিম। সেরা দুটো টিম খেলবে ফাইনাল। প্রথম তিনটে টিম বিশ্বকাপের যোগ্যতা অর্জন করবে। সে দিক থেকে দেখলে ভারতকে প্রথম তিনের মধ্যে শেষ করতেই হবে। বিশ্বকাপ না খেলতে পারলে লজ্জার মুখে পড়তে হবে ভারতীয় টিমকে। টোকিও গেমসে ৪০ বছর পর পদক জিতেছে ভারতীয় টিম। গ্রাহাম রিডের কোচিংয়ে আবার ঘুরে দাঁড়িয়েছে ভারতীয় হকি, এমনও বলা হচ্ছে। সেই টিমই যদি বিশ্বকাপের টিকিট না পায়, তা হলে আরও চাপের মুখে পড়তে হবে। তা খুব ভালো করেই জানেন সর্দারের মতো প্রাক্তন প্লেয়ার।