Neeraj Chopra: পাখির চোখ প্যারিস অলিম্পিক, নতুন বছরে ট্র্যাকে কখন নামবেন নীরজ চোপড়া?

Javelin: ২০২৪ সালের ১০ মে শুরু হবে দোহা মিট। আর ১৯ মে রাবাতে অনুষ্ঠিত হবে ডায়মন্ড লিগ। সেখানেই ভারতের দুই জ্যাভলিন তারকা নীরজ চোপড়া এবং কিশোর জেনাকে দেখা যেতে পারে জ্যাভলিন হাতে। নীরজ চোপড়া এবং কিশোর জেনা দু'জনই প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছেন।

Neeraj Chopra: পাখির চোখ প্যারিস অলিম্পিক, নতুন বছরে ট্র্যাকে কখন নামবেন নীরজ চোপড়া?
পাখির চোখ প্যারিস অলিম্পিক, নতুন বছরে ট্র্যাকে কখন নামবেন নীরজ চোপড়া?Image Credit source: Neeraj Chopra Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2023 | 7:30 AM

নয়াদিল্লি: ভারতের সোনজয়ী অলিম্পিয়ান নীরজ চোপড়া (Neeraj Chopra) সারা বিশ্বে পরিচিত। আগামী বছর রয়েছে প্যারিস অলিম্পিক। টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ ফের দেশকে সোনা এনে দেওয়ার লক্ষ্য নিয়ে প্যারিসে নামবেন। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ-এ যাতে চোটমুক্ত হয়ে নামতে পারেন, তার জন্য আগামী বছর বেশ কয়েকটি জ্যাভলিন (Javelin) টুর্নামেন্টে নামবেন না নীরজ চোপড়া। টাইমস অব ইন্ডিয়ার খবর অনুযায়ী, ২০২৪ সালে নীরজ চোপড়া ট্র্যাকে নামতে চলেছেন মে মাসে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

২০২৪ সালের ১০ মে শুরু হবে দোহা মিট। আর ১৯ মে রাবাতে অনুষ্ঠিত হবে ডায়মন্ড লিগ। সেখানেই ভারতের দুই জ্যাভলিন তারকা নীরজ চোপড়া এবং কিশোর জেনাকে দেখা যেতে পারে জ্যাভলিন হাতে। নীরজ চোপড়া এবং কিশোর জেনা দু’জনই প্যারিস অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছেন। আর এই মেগা ইভেন্টের আগে নিজেকে চোটমুক্ত রাখার জন্য ২০২৪ সালে নীরজ কম টুর্নামেন্টে অংশ নেবেন।

নীরজ ৫ ডিসেম্বর থেকে ২৯ ফেব্রুয়ারি অবধি পচেস্ট্রুমে ৮৫ দিন ধরে অনুশীলন করবেন। তারপর সেখান থেকে তুর্কিতে যাবেন। সেপ্টম্বরের মাঝের দিকে বেলজিয়ামে ডায়মন্ড লিগ খেলতে যেতে পারেন নীরজ। তিনি বিদেশেই প্যারিস অলিম্পিকের জন্য নিজেকে তৈরি করবেন। অবশ্য কিশোর জেনা প্যারিস অলিম্পিকের জন্য দেশের মাটিতেই প্রস্তুতি নিচ্ছেন।

নীরজ আশাবাদী আগামী বছরটা তাঁর ভালো কাটতে চলেছে। বুদাপেস্ট বিশ্বমিটে সোনা জেতার পর ক্লান্তি নিয়েই ডায়মন্ড লিগে নেমেছিলেন। গত বারের ডায়মন্ড লিগ জয়ী নীরজ এ বার অবশ্য দ্বিতীয় স্থানে শেষ করেন। এ বার বিদেশি সংবাদ চ্যানেল Al Jazeera-কে নীরজ বলেছেন, ‘২০২৩ সালটা আমার জন্য একটা রোলারকোস্টারের মতো। তবে এর মধ্যে বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেতাব জিতেছি। এশিয়ান গেমসেও ভালো থ্রো করেছি। কিন্তু আমি মনে করি অনুশীলনে আমার থ্রো বেশি ভালো হয়। কিন্তু চোটের কারণে এ বছর আমি আমার সেরাটা দিতে পারিনি। আশা করি আগামী বছর আমি নিজের সেরা থ্রো দিতে পারব।’