US Open 2021: সেমিফাইনালে মুখোমুখি নোভাক-জেরেভ

১১ সেপ্টেম্বর সেমিফাইনালে জকোভিচের বিজয়রথ জেরেভ থামাতে পারেন কিনা সেদিকেই নজর থাকবে টেনিসবিশ্বের।

US Open 2021: সেমিফাইনালে মুখোমুখি নোভাক-জেরেভ
US Open 2021: সেমিফাইনালে মুখোমুখি নোভাক-জেরেভ (সৌজন্যে-ইউএস ওপেন ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 3:14 PM

নিউ ইয়র্ক: ইউ এস ওপেনের (US Open) সেমিফাইনালে পৌঁছে গেলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ (Novak Djokovic)। শেষ চারের লড়াইয়ে জোকারের মুখে নামবেন জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জেরেভ (Alexander Zverev)। টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) জেরেভের কাছে হেরেই বিদায় নিয়েছিলেন সার্বিয়ান টেনিস তারকা। তবে ফ্লাশিং মিডোয় একটাও ম্যাচে হারেননি নোভাক। তবে সেমিফাইনালে অঘটন ঘটবে কিনা তা সময়ই বলবে।

কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে প্রথম সেটে পিছিয়ে থেকেও ইতালির মাত্তেও বেরেত্তিনিকে ৫-৭, ৬-২, ৬-২, ৬-৩ ফলাফলে হারিয়েছেন জকোভিচ। প্রথম সেটে ৫-৭ ব্যবধানে হেরে গিয়েও পরের তিন সেটে বেরেত্তিনিকে পাল্টা আঘাত হানার কোনও সুযোগই দেননি জোকার। ক্যালেন্ডার স্লামের আরও কাছে পৌঁছে গেলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

ম্যাচের শেষে বেরেত্তিনির সঙ্গে লড়াইয়ের ব্যপারে জকোভিচ বলেন, “এটা একটা দারুণ ম্যাচ ছিল। কোর্টে এবং কোর্টের বাইরে প্রচুর শক্তি লেগেছে।” তিনি আরও বলেন, “মাত্তেও দুরন্ত প্লেয়ার, সেরা দশের মধ্যে একজন প্রতিষ্ঠিত প্লেয়ার ও। প্রতিবারই যখন আমরা মুখোমুখি হয়েছি, হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আজকের রাতেও তার অন্যথা হয়নি। যখন আমি প্রথম সেটে হেরে গিয়েছিলাম এক মুহূর্তের জন্য আমি সবকিছু ভুলে যেতে চেয়েছিলাম। আমি দ্বিতীয় সেট থেকেই ফিরে আসতে পেরেছিলাম। আমি এক অন্য মাত্রায় আমার টেনিস খেলাটাকে নিয়ে যেতে পেরেছি। এটা নিশ্চিত যে আমি এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত সেরা তিনটি সেট খেলেছি।”

আর এক কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টের চতুর্থ বাছাই আলেকজান্ডার জেরেভ দক্ষিণ আফ্রিকার লয়েড হ্যারিসকে ৭-৬ (৬), ৬-৩, ৬-৪ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন। প্রথম গ্র্যান্ড স্লাম জেতার জন্য তাঁর সামনে এ বার জকোভিচ। টোকিও অলিম্পিকের সেমিফাইনালে জোকারকে হারিয়েই শেষ পর্যন্ত সোনার পদক গলায় ঝুলিয়েছিলেন জেরেভ। আরও একবার সেমিফাইনালে জকোভিচকে হারালে প্রথম গ্র্যান্ড স্লামের কাছে পৌঁছে যাবেন তিনি। সেমিফাইনালে জোকারের মুখে নামার আগে জেরেভ বলেছেন, “আমার মনে হয় এ বছর কেউ ওকে বড় ম্যাচে হারাতে পারবে না, গ্র্যান্ড স্লামে কেউ ওকে হারাতে পারবে না।” যদিও অলিম্পিকে জেরেভের কাছে হেরেই দেশকে পদক এনে দিতে পারেননি জোকার। ১১ সেপ্টেম্বর সেমিফাইনালে জকোভিচের বিজয়রথ জেরেভ থামাতে পারেন কিনা সেদিকেই নজর থাকবে টেনিসবিশ্বের। ইউএস ওপেনের সেমিফাইনালে জেরেভকে হারিয়ে নোভাক অলিম্পিকের সেমিফাইনালে হারের বদলা নিতে পারেন কিনা, সেটা দেখার অপেক্ষায় থাকবে টেনিসপ্রেমীরা।

আরও পড়ুন: US Open 2021: ইতিহাস থেকে আর তিন ম্যাচ দূরে জোকার

আরও পড়ুন: US Open 2021: চ্যাংয়ের রেকর্ড ছুঁয়ে ফ্লাশিং মিডোর শেষ আটে কার্লোস

আরও পড়ুন: US Open 2021: তৃতীয় রাউন্ডে এক নম্বর বার্টিকে হারিয়ে বড়সড় অঘটন শেলবির