Rafael Nadal on Novak Djokovic: ঘুরিয়ে জোকারের সমালোচনায় নাদাল

নোভাক জকোভিচকে (Novak Djokovic) যে পরিস্থিতির মুখে পড়তে হয়েছে, তার জন্য সমবেদনা রয়েছে তাঁর। কিন্তু প্রতিষেধক ছাড়া অস্ট্রেলিয়ায় পা দিলে যে সমস্যার মুখে পড়তে হতে পারে, তা জানতে ভালো করেই। তা হলে কেন ঝুঁকি নিলেন জোকার? প্রশ্ন তুলে দিয়েছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)।

Rafael Nadal on Novak Djokovic: ঘুরিয়ে জোকারের সমালোচনায় নাদাল
Rafael Nadal on Novak Djokovic: ঘুরিয়ে জোকারের সমালোচনায় নাদাল (ছবি-টেনিস ওয়ার্ল্ড ইউএসএ)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 2:46 PM

মেলবোর্ন: নোভাক জকোভিচকে (Novak Djokovic) যে পরিস্থিতির মুখে পড়তে হয়েছে, তার জন্য সমবেদনা রয়েছে তাঁর। কিন্তু প্রতিষেধক ছাড়া অস্ট্রেলিয়ায় পা দিলে যে সমস্যার মুখে পড়তে হতে পারে, তা জানতে ভালো করেই। তা হলে কেন ঝুঁকি নিলেন জোকার? প্রশ্ন তুলে দিয়েছেন রাফায়েল নাদাল (Rafael Nadal)।

মেলবোর্নে একটি এটিপি টুর্নামেন্ট খেলতে ব্যস্ত নাদাল। তারপর অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন, খেতাব জেতার জন্য। জোকারের সঙ্গে তাঁর টক্কর হওয়ার কথা ছিল। কিন্তু মেলবোর্ন পার্কে নামতে না পারলে সেই ম্যাচ দেখার সুযোগ আপাতত হবে না। তার মধ্যেই রাফা বলে দিচ্ছেন, ‘জোকারের সঙ্গে যা ঘটল, তা আমার একেবারেই ভালো লাগেনি। ওর জন্য সত্যিই খারাপ লাগছে। কিন্তু এটাও মাথায় রাখতে হবে যে, অন্তত মাসখানেক আগেই ও পরিস্থিতি সম্পর্কে কিন্তু ওয়াকিবহাল ছিল। সুতরাং ও সব জেনে বুঝেই এই সিদ্ধান্ত নিয়েছে।’

অস্ট্রেলিয়ান সরকার দেশের ঢোকার জন্য জোকারের ভিসা বাতিল করার পরই তীব্র বিতর্ক দেখা দিয়েছে। রাজনীতির শিকার হয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস প্লেয়ার, এমনও বলা হচ্ছে। দুটো নিরপেক্ষ ডাক্তারদের প্যানেল তাঁকে অস্ট্রেলিয়ান ওপেন খেলার ছাড়পত্র দিলেও কেন জোকারকে দেশে ঢুকতে দেওয়া হল না, তা নিয়ে প্রশ্নের মুখে পড়েছে তারা।

নাদাল নিজেও মাসখানেক আগে করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে আবার পা দিয়েছে কোর্টে। ২০টা গ্র্যান্ড স্লামের মালিক দীর্ঘদিন নিজের সেরা ছন্দে নেই। এ বার কি ট্রফির খরা কাটবে? তারই মধ্যে আবার রাফা বলে দিচ্ছেন, ‘অস্ট্রেলিয়ার সাধারণ মানুষ কিন্তু করোনার কারণে বিপর্যস্ত। লকডাউনে কাটাতে হয়েছে দীর্ঘ সময়। অনেক মানুষ দীর্ঘদিন ঘর ছাড়া ছিল। কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। ওরা যদি বলে, আমরা যারা অস্ট্রেলিয়ান ওপেনে নামব, তাদের ভ্যাকসিন নিতে হবে, তা হলে সেটা করতে হবে আমাদের।’

আরও পড়ুন: Novak Djokovic: রাজনীতির শিকার জোকার? জকেভিচের ভিসা বাতিল করে তীব্র প্রতিক্রিয়ার মুখে অস্ট্রেলিয়া