Serena Williams: বাজল বিদায়ের সুর, অবসরের সিদ্ধান্ত টেনিস কুইন সেরেনা উইলিয়ামসের

Serena Retirement: ২৩ বছরের বর্ণময় কেরিয়ারের সমাপ্তির আভাসটা সেরেনা দিয়েছেন একটি ফ্যাশন ম্যাগাজিনকে।

Serena Williams: বাজল বিদায়ের সুর, অবসরের সিদ্ধান্ত টেনিস কুইন সেরেনা উইলিয়ামসের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 09, 2022 | 8:31 PM

নিউইয়র্ক: মার্গারেট কোর্ট-কে ছোঁয়ার স্বপ্ন আদৌ পূরণ হবে কি না জানা নেই। আর অপেক্ষাও করতে চান না টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস (Serena Williams)। চলতি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউ এস ওপেনের (US Open) পরই ব়্যাকেট তুলে রাখবেন। জানিয়েই দিলেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন। ২৩ বছরের বর্ণময় কেরিয়ারের সমাপ্তির আভাসটা সেরেনা দিয়েছেন একটি ফ্যাশন ম্যাগাজিনকে। ওই ম্যাগাজিনের সেপ্টেম্বরের কভারে রয়েছেন মার্কিন টেনিস (Tennis) তারকা। সাক্ষাৎকারে জানিয়েছেন, চলতি মাসের শেষদিকে একটি প্রতিযোগিতায় অংশ খেলার পর টেনিস জগত থেকে সরে দাঁড়াতে চান। দীর্ঘ ২৩ বছর ধরে আমেরিকা তথা বিশ্ব টেনিস জগতের জনপ্রিয় মুখ সেরেনা। তাঁর অবসরে একটি অধ্যায়ের সমাপ্তি ঘটবে।

২০১৭ সালে মেয়ে অলিম্পিয়া যখন গর্ভে তখন শেষবার গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন সেরেনা। অস্ট্রেলিয়া ওপেন জয়ের পর জানান, তিনি সন্তান সম্ভবা। সেরেনার এই ঘোষণায় হইচই পড়ে গিয়েছিল ক্রীড়া বিশ্বে। সন্তানসম্ভবা গ্র্যান্ড স্লামজয়ীর জন্য অভিনন্দন আর প্রশংসার বাঁধ ভেঙেছিল। সে বছরের সেপ্টেম্বরে মা হওয়ার কয়েকমাস পর কোর্টে ফেরেন। কিন্তু মাতৃতের পরবর্তী সময়টা কেরিয়ারের দিক থেকে মনে রাখার মতো নয়। ২০১৮ সালের ইউ এস ওপেনের ফাইনালে নাওমি ওসাকার বিরুদ্ধে হারের পর সেরেনার আচরণ নিয়ে যথেষ্ট জলঘোলা হয়েছিল। এরপর একাধিকবার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেও জয় পাননি। বিশ্বের প্রাক্তন ১ নম্বর টেনিস তারকা একসময় মাতৃত্ব পরবর্তী অবসাদের কথাও জানিয়েছিলেন।

ম্যাগাজিনে সাক্ষাৎকার ছাড়াও ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্টে সেরেনা অবসরের ইঙ্গিত স্পষ্ট করেছেন। এখন থেকে মেয়ে অলিম্পিয়া এবং পরিবার হবে তাঁর ধ্যানজ্ঞান। সেরেনা লিখেছেন, “জীবনে এমন একটা সময় আসে যখন আমাদের একটু আলাদা দিকগুলো নিয়ে ভাবতে হয়। এই সময়টা ভীষণ কঠিন। কারণ আপনি যাকে ভালোবাসেন তাকে ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত কঠিন। কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। মায়ের ভূমিকা ভালোভাবে পালন করতে চাই। নতুন কিছুর খোঁজ করতে চাই। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলব।”

৪০ বছর বয়সী সেরেনা আজ অথবা কাল অবসর নিতেনই। অনুরাগীরাও এটা ভালোভাবে জানেন। তবু, টেনিস জগতের অন্যতম উজ্জ্বল তারার এই ঘোষণায় মন ভেঙেছে লাখো ভক্তের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla