করোনা মোকাবিলায় এন৯৫ মাস্ক বিতরণ অশ্বিনের

করোনা কালে এ বার দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

করোনা মোকাবিলায় এন৯৫ মাস্ক বিতরণ অশ্বিনের
সৌজন্যে-বিসিসিআই টুইটার
Follow Us:
| Updated on: May 07, 2021 | 1:31 PM

নয়াদিল্লি: সারা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (COVID-19)। অক্সিজেনের আকাল। বিভিন্ন হাসপাতালে বেড নেই। মাস্ক, স্যানিটাইজার কেনার সামর্থ্যও নেই অনেকের। ক্রীড়াজগতের বিভিন্ন ব্যক্তিরা মানুষের পাশে দাঁড়িয়েছেন। অক্সিজেনের যোগান দেওয়া, চিকিৎসার জন্য অর্থসাহায্যও করেছেন। এ বার দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। প্রয়োজন পড়লে তিনি এন৯৫ মাস্ক (N95) কিনে দিতে তৈরি। এমনটাই বলেছেন তিনি।

সম্প্রতি অশ্বিনের পরিবারের দশজন করোনায় আক্রান্ত হয়েছেন। আইপিএলের মাঝপথে বেরিয়ে আসেন তিনি পরিবারের পাশে থাকার জন্য। সোশ্যাল মিডিয়ায় বারবার সকলকে অশ্বিন মাস্ক পরার, সুযোগ পেলেই টিকা নেওয়ার আবেদন জানান। শুক্রবার, টুইটারে অশ্বিন সকলকে টিকা নেওয়ার আবেদন জানিয়ে লেখেন, “আমি সকলকে অনুরোধ করছি একে অপরের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন ও ডবল মাস্ক পরুন (দয়া করে কোনও কাপড়ের মাস্ক নয়)। নিরাপদ থাকার জন্য ভ্যাকসিন নিতেও অনুরোধ করছি। ভ্যাকসিন নিলে এই মারাত্মক ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আমরা সামিল হতে পারব।”

টুইটারে অশ্বিনের এই টুইট দেখে এক ভক্ত লেখেন “একটি এন৯৫ মাস্কের দাম শুরু ৭০টাকা থেকে। একটা সাধারণ মাস্কের দাম ১০টাকা। যেটা আমরা ৮ ঘন্টার বেশি ব্যবহার করতেও পারি না। যে মানুষরা ঠিক মতো খেতে পায় না, যাদের আয় খুব কম তারা কীভাবে এই মাস্ক কিনবে? কোনও প্রতিকার আছে?”

উত্তরে ভারতের তারকা ক্রিকেটার বলেছেন, “এন৯৫ মাস্ক পরিস্কার করে পুণরায় ব্যবহার করা যায়। যারা এই মাস্ক কিনতে পারছেন না আমি যদি সেই সকল মানুষকে এই মাস্ক কিনে দিই তা হলে আমি খুবই খুশি হবে। আমার টাইমলাইনে এইরকম কোনও ব্যক্তি থাকলে আমাকে জানান, আমি কীভাবে দুঃস্থদের মধ্যে এন৯৫ মাস্ক বিতরণ করতে পারি।”

আরও পড়ুন: কোভিড রিলিফে সাহায্যের হাত বিরুষ্কার