টটেনহ্যামে হঠাৎই ছাঁটাই মোরিনহো

২০১৯ সালের নভেম্বরে মরিসিও পচেত্তিনোকে সরিয়ে মোরিনহোর (Jose Mourinho) হাতে টটেনহামের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। ঘরোয়া লিগ ও ইউরোপা লিগে ক্লাবের ব্যর্থতার জন্যই চাকরি হারাতে হল মোরিনহোকে।

  • TV9 Bangla
  • Published On - 17:14 PM, 19 Apr 2021
টটেনহ্যামে হঠাৎই ছাঁটাই মোরিনহো
সৌজন্যে-টুইটার

লিগ কাপের ফাইনাল (Carabao Cup Final) হতে আর এক সপ্তাহও বাকি নেই। রবিবার ওয়েম্বলিতে ম্যাঞ্চেস্টার সিটির বিপক্ষে লিগ কাপের ফাইনাল খেলতে নামবে টটেনহাম (Tottenham Hotspur)। তার মধ্যেই, সোমবার কোচ হোসে মোরিনহোকে  (Jose Mourinho) ছাঁটাই করল টটেনহ্যাম হস্পার। টুইটারে সোমবার ক্লাবের এক বিবৃতিতে জানানো হয়েছে, ক্লাবের তরফে আজ ঘোষণা করা হচ্ছে যে, হোসে মোরিনহো এবং তাঁর কোচিং স্টাফ জোয়াও সাক্রামেন্তো, নুনো স্যান্তোস, কার্লোস লালিন, জিয়োভানি সেরাকে তাঁদের দায়িত্ব থেকে মুক্তি দেওয়া হল।

ক্লাবের বিবৃতিতে টটেনহামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, “হোসে এবং তাঁর কোচিং স্টাফেরা আমাদের ক্লাবের সবচেয়ে চ্যালেঞ্জিং সময়ে আমাদের পাশে ছিল। ব্যক্তিগত ভাবে, ওঁর সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা খুবই ভালো। কিন্তু দুঃখের বিষয় এই যে, আমরা দু’জন যেমন পরিকল্পনা করেছিলাম, তেমনটা কার্যকর হয়নি। টটেনহামের জন্য ওঁকে এবং ওঁর কোচিং স্টাফদের যে অবদান রয়েছে, তাঁর জন্য ধন্যবাদ জানাতে চাই।”

 

রবিবারই ইউরোপিয়ান সুপার লিগকে ইউরোপের সেরা ১২টা টিম তাদের সমর্থন জানিয়েছে। যার মধ্যে রয়েছে টটেনহ্যামও। রিয়াল মাদ্রিদ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসি, ইন্টার মিলান, পোর্তোর মতো ক্লাবে কোচিং করানো মোরিনহোকে কেন ছাঁটাই করা হল, তা অবশ্য পরিষ্কার নয়। তাঁকে সরানো হলেও এখনই নতুন কোচ নিযুক্ত করেনি টটেনহাম। আপাতত টটেনহামের ছোটদের দলের দায়িত্বে থাকা রিয়ান ম্যাসন এবং ক্রিস পাওয়েলই ক্লাবের দায়িত্ব সামলাবেন। ২০১৯ সালের নভেম্বরে মরিসিও পচেত্তিনোকে সরিয়ে মোরিনহোর হাতে টটেনহামের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। ঘরোয়া লিগ ও ইউরোপা লিগে ক্লাবের ব্যর্থতার জন্যই চাকরি হারাতে হল মোরিনহোকে। প্রিমিয়ার লিগে এ বার ভালো ছন্দে নেই টটেনহাম। ৩২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার সাত নম্বরে রয়েছে। পর্তুগিজ কোচ মোরিনহোর জন্য যা মোটেই ভালো ফল নয়।

আরও পড়ুন: ইউরোপে ক্লাব বনাম উয়েফা: মেসি-রোনাল্ডোরা কি নির্বাসনের পথে?