শীর্ষে কোহলি, নামলেন বুমরা

৮৫৭ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষেই রইলেন বিরাট কোহলি (Virat Kohli)। তিন নম্বরে রয়েছেন ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। হিটম্যানের ঝুলিতে ৮২৫ পয়েন্ট।

শীর্ষে কোহলি, নামলেন বুমরা
শীর্ষেই কোহলি। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 1:06 PM

দুবাই: একদিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় (ICC Ranking) শীর্ষেই রইলেন বিরাট কোহলি (Virat Kohli)। আজই একদিনের ক্রিকেটের ক্রমতালিকা প্রকাশ করে আইসিসি (ICC)। সেখানে শীর্ষস্থান বজায় রাখলেন ভারত অধিনায়ক। বোলারদের ক্রমতালিকায় চার নম্বরে নেমে গেলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)।

আরও পড়ুন: আরও এক বছর সবুজ-মেরুনেই থাকছেন হাবাস

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে প্রথম ম্যাচে ৫৬ এবং দ্বিতীয় ম্যাচে ৬৬ রান করেন বিরাট কোহলি। তৃতীয় ম্যাচে রান না পেলেও বিরাটের ব়্যাঙ্কিংয়ে কোনও প্রভাব পড়েনি। ৮৫৭ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষেই রইলেন বিরাট কোহলি (Virat Kohli)। তিন নম্বরে রয়েছেন ভারতের সহ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। হিটম্যানের ঝুলিতে ৮২৫ পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। প্রথম দশে বিরাট আর রোহিত ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যান নেই। ২৭ নম্বরে রয়েছেন লোকেশ রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে দুরন্ত পারফর্ম করে প্রথম ১০০ জনের ভিতর ঢুকে পড়লেন ঋষভ পন্থ। টি-টোয়েন্টিতে পাঁচ এবং ছয় নম্বরে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) ও লোকেশ রাহুল (KL Rahul)। টেস্টে পঞ্চম স্থানে রয়েছেন বিরাট। ৭ নম্বরে আছেন ঋষভ পন্থ (Rishabh Pant) ও রোহিত শর্মা।

আইসিসির ব়্য়াঙ্কিংয়ে ৪ নম্বরে নেমে গেলেন জসপ্রীত বুমরা। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরাকে। আর তাতেই এক ধাপ নামলেন তিনি। তিন নম্বরে উঠে এলেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি। বোলারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় স্থানে আছেন আফগানিস্তানের মুজিব-উর-রহমান। ব়্যাঙ্কিংয়ে উন্নতি ভুবনেশ্বর কুমারের। ৯ ধাপ এগিয়ে ১১ নম্বরে উঠে এলেন এই ডান হাতি পেস বোলার। ক্রমতালিকায় ১৩ ধাপ এগিয়েছেন শার্দূল ঠাকুরও। টি-টোয়েন্টিতে প্রথম দশে নেই কোনও ভারতীয় বোলার। টেস্ট ব়্যাঙ্কিংয়ে ২ নম্বরেই রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।