30 জানুয়ারি সস্তার Hero Maestro Xoom ঝড় তুলতে আসছে দেশের রাস্তায়, কী বিশেষত্ব?

30 জানুয়ারি লঞ্চ করার আগে Hero Maestro Xoom-এর স্টাইলিং, ভ্যারিয়েন্ট, ফিচার্স, ইঞ্জিন, হার্ডওয়্যার এবং সর্বোপরি দাম সংক্রান্ত সব তথ্য জেনে নিন। 

30 জানুয়ারি সস্তার Hero Maestro Xoom ঝড় তুলতে আসছে দেশের রাস্তায়, কী বিশেষত্ব?
হিরো নতুন স্কুটার নিয়ে আসছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 12:59 PM

30 জানুয়ারি Hero MotoCorp তাদের Maestro Xoom স্কুটার লঞ্চ করে এই পোর্টফোলিও আপডেট করবে। এই স্কুটারটির লুক দুর্ধর্ষ হতে চলেছে। পাশাপাশি এটি কিছু প্রিমিয়াম বৈশিষ্ট্যও বহন করবে। 30 জানুয়ারি লঞ্চ করার আগে Hero Maestro Xoom-এর স্টাইলিং, ভ্যারিয়েন্ট, ফিচার্স, ইঞ্জিন, হার্ডওয়্যার এবং সর্বোপরি দাম সংক্রান্ত সব তথ্য জেনে নেওয়া যাক।

স্টাইলিং

অত্যাধুনিক ডিজ়াইনে মুড়ে দেওয়া হচ্ছে নতুন Maestro Xoom স্কুটারটিকে। মূলত তরুণ প্রজন্মকে কেটার করবে এই হিরো স্কুটারটি। স্টাইলিং সংক্রান্ত খুটিনাটি তথ্য এখনও পাওয়া যায়নি। তবে স্কুটারটির একটি টিজ়ার ইমেজ প্রকাশ্যে এসেছিল কয়েকদিন আগে। সেখানে দেখা গিয়েছে, অ্যাপ্রোন-মাউন্ট করা, বডি-কালারের ফ্রন্ট ফেন্ডার, শার্প বডি প্যানেল এবং একটি ফ্ল্যাট সিট। যেহেতু এই স্কুটারটি প্রাথমিকভাবে তরুণ ক্রেতাদের টার্গেট করা হবে, তাই মনে করা হচ্ছে ডিপ কালারের কিছু ভ্যারিয়েন্ট থাকবে স্কুটারটির।

ভ্যারিয়েন্ট

জানা গিয়েছে, Maestro Xoom স্কুটারের মোট তিনটি ভ্যারিয়েন্ট থাকবে- LX, VX এবং ZX। এদের মধ্যে LX মডেলের দাম হবে সবথেকে কম এবং ZX ভ্যারিয়েন্টটি বেশি দামি হবে। সেই ZX ভ্যারিয়েন্টে থাকবে ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশনের মতো গুরুত্বপূর্ণ কিছু ফিচার। এছাড়াও এই ভ্যারিয়েন্টে অ্যালয় হুইল এবং সামনে ডিস্ক ব্রেকও থাকবে। অন্য দিকে কম দামি মডেলটিতে অর্থাৎ Maestro Xoom LX-এ ড্রাম ব্রেক এবং স্টিলের চাকা থাকতে পারে।

ফিচার্স

টিজ়ার ইমেজেই দেখা গিয়েছে, এই স্কুটারে LED লাইট দেওয়া হচ্ছে। স্কুটারের সবকটি ভ্যারিয়েন্টেই রাইড-সংক্রান্ত সব তথ্য দেখানোর জন্য LCD স্ক্রিন থাকবে। এক্কেবারে হাই-এন্ড ভ্যারিয়েন্টে ব্লুটুথ মডিউল থাকবে, যা ডেডিকেটেড স্মার্টফোন অ্যাপ্লিকেশনের সঙ্গে কাজ করবে। সুরক্ষার জন্য একটি সম্মিলিত ব্রেকিং সিস্টেম, সাইড-স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ ফাংশনও থাকবে। রাইডারদের জ্বালানি খরচের দিকে নজর রেখে i3S স্টার্ট-স্টপ প্রযুক্তি দেওয়া হতে পারে Maestro Xoom স্কুটারটিতে।

ইঞ্জিন

ফাঁস হওয়া ছবি থেকে এই স্কুটারের যান্ত্রিক বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জানা গিয়েছে। ইঞ্জিনের অধিকাংশ ফিচারই Maestro Edge 110-এর মতো থাকবে। সেই দিক থেকে দেখতে গেলে আসন্ন Maestro Xoom স্কুটারে একটি BS6 কমপ্লায়েন্ট 110.9cc, সিঙ্গেল-সিলিন্ডার, এয়ার-কুলড ইঞ্জিন দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। এই মোটরটি 7,250rpm-এ সর্বাধিক 8.04bhp আউটপুট এবং Maestro Edge 110-এ 5,750rpm ও 8.70Nm-এর সর্বোচ্চ টর্ক দেওয়ার জন্য টিউন করা হয়েছে। Maestro Xoom-এর ইঞ্জিন এমনই হবে বলে মনে করা হচ্ছে।

হার্ডওয়্যার

Maestro Edge 110 স্কুটারের মতোই হতে চলেছে নতুন স্কুটির হার্ডওয়্যারটিও। আশা করা হচ্ছে, নতুন Maestro Xoom স্কুটারে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং সাসপেনশন ডিউটি ​​পরিচালনার জন্য একটি সিঙ্গেল রিয়ার স্প্রিং ব্যবহার করা হবে। বেস মডেলের ব্রেকিং সেটআপে ড্রাম ব্রেক অন্তর্ভুক্ত থাকতে পারে। অন্যদিকে, VX ভেরিয়েন্টের সামনে একটি ডিস্ক ব্রেক থাকতে পারে। Maestro Edge-এর মতোই আসন্ন Xoom স্কুটারের সামনে 12 ইঞ্চি এবং পিছনে 10 ইঞ্চির চাকা ব্যবহার করা হতে পারে।

সম্ভাব্য দাম

Hero Maestro Xoom স্কুটারের দাম সম্পর্কে কোম্পানির তরফে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। মনে করা হচ্ছে, Maestro Edge 110-এর থেকে যেহেতু প্রিমিয়াম হতে চলেছে স্কুটারটি, তাই তার দাম 80,000 টাকা – 90,000 টাকার (এক্স-শোরুম) মধ্যেই হবে। এখন সত্যিই এই স্কুটারের দাম কত হবে, তা নিশ্চিতভাবে জানা যাবে 30 জানুয়ারি।