মাত্র 35 kmph স্পিড উঠতেই খুলে বেরিয়ে এল Ola S1 Pro-র চাকা, ICU-তে মহিলা চালক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Anwesa Biswas

Updated on: Jan 25, 2023 | 11:46 PM

Ola S1 Pro News: রাস্তায় চলার সময় স্কুটারটির সাসপেনশন ভেঙে যায়। যে মহিলা স্কুটারে চালাচ্ছিলেন তিনি গুরুতর আহত হয়েছেন এবং তাঁকে আইসিইউতে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

মাত্র 35 kmph স্পিড উঠতেই খুলে বেরিয়ে এল Ola S1 Pro-র চাকা, ICU-তে মহিলা চালক

Ola Electric Scooter Accident: ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর S1 হল ভারতীয় বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ইলেকট্রিক টু-হুইলারগুলির মধ্যে একটি। কিন্তু Ola S1-এ। Ola-এর ইলেকট্রিক স্কুটারগুলি অতীতেও তাদের খারাপ বিল্ড কোয়ালিটির শিরোনামে ছিল। ফেব আবার এমনই একটি ঘটনা সামনে এসেছে। যেখানে রাস্তায় চলার সময় স্কুটারটির সাসপেনশন ভেঙে যায়। যে মহিলা স্কুটারে চালাচ্ছিলেন তিনি গুরুতর আহত হয়েছেন এবং তাঁকে আইসিইউতে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে। স্কুটারের সামনের সাসপেনশন ভেঙে যাওয়ার ঘটনা নতুন নয়। এর আগেও এমন অনেক ঘটনা সামনে এসেছে।

সমকিত পারমার নামে এক ব্যক্তি 22 জানুয়ারী রবিবার তার টুইটার হ্যান্ডেলে কিছু ছবি এবং একটি ভিডিয়ো সহ টুইট করেছেন, যাতে বলা হয়েছে যে তাঁর স্ত্রীর সঙ্গে এই ঘটনাটি ঘটেছে। তিনি পোস্টে লিখেছেন, “গতকাল আমার স্ত্রীর সঙ্গে একটি ভয়াবহ ঘটনা ঘটেছে। রাত 9.15 টায় প্রায় 35kmph গতিতে স্কুটারটি চালাচ্ছিলেন যখন তার সামনের চাকাটি সাসপেনশন থেকে ফেটে গিয়েছে। সে সামনে থেকে দূরে ছিটকে পড়েছিল এবং গুরুতর আঘাতের সম্মুখীন হয়ে ICU তে রয়েছে।” টুইট অনুসারে, তাঁর স্ত্রী Ola S1 ইলেকট্রিক স্কুটারটি প্রায় 35 কিলোমিটার গতিতে চালাচ্ছিলেন যখন সামনের চাকাটি সাসপেনশন থেকে ভেঙে যায়, যার ফলে আরোহী পড়ে যায়। পারমারের দাবি, ঘটনার জেরে তাঁর স্ত্রী বর্তমানে আইসিইউতে রয়েছেন।

olaOla S1 এবং S1 Pro উভয়েরই সামনের দিকে ফর্ক সাসপেনশন রয়েছে। S1 এবং S1 প্রো-এর পিছনে একটি মনোশক সাসপেনশনও ব্যবহার করা হয়েছে। দুর্ঘটনার সময় আরোহীর হেলমেট ছিল কি-না তা স্পষ্ট নয়। মোটরসাইকেল বা স্কুটার চালানোর সময় অবশ্যই সর্বদা পুরো মুখ ঢাকা হেলমেট পরতে হবে এবং প্রতিটি ট্রাফিক নিয়ম মেনে চলতে হবে।

এই খবরটিও পড়ুন

এ বিষয়ে Ola-র তরফে জানানো হয়েছে, “সাম্প্রতিক ঘটনার বিষয়ে আমরা প্রাথমিক তদন্ত করেছি। আমরা সেই পরিবারের সঙ্গে যোগাযোগ করে সমস্ত প্রয়োজনীয় সহায়তা করছি। তবে এটা জানাতে পেরে খুশি যে, স্কুটারের চালক নিরাপদ। Ola-র গাড়ির নিরাপত্তা এবং গুণমান বজায় রাখার দায়িত্ব আমাদের। Ola S1 Pro স্কুটারটিকে 5 মিলিয়ন কিলোমিটারেরও বেশি রাস্তায় চালিয়ে পরীক্ষা করা হয়েছে। বর্তমানে আমাদের 150,000 টিরও বেশি যানবাহন চলছে রাস্তায়। সাধারণত বাকি সব গাড়িতে যে সেফটি ফ্যাক্টরগুলি ব্যবহার করা হয়, তার থেকে 80% বেশি সেফটি মেনটেন করা হয় আমাদের গাড়িগুলিতে। তবে আমরা সবাইকে কঠোরভাবে ট্রাফিক নিয়ম মেনে চলার জন্য অনুরোধ করছি। সর্বদা একটি ভাল মানের হেলমেট ব্যবহার করুন এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া রাস্তায় চলাচল করবেন না।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla