কেতাদুরস্ত Jawa 42 Tawang Edition লঞ্চ হল ভারতে, দুরন্ত লুক, বিশেষত্ব কী?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Jan 25, 2023 | 9:42 AM

Jawa 42 Tawang Edition তৈরি হয়েছে স্পোর্টস স্ট্রাইপ অলস্টার ব্ল্যাক ভ্যারিয়েন্টে। এই বিশেষ রং ও সর্বোপরি বাইকটি পৌরাণিক ঘোড়া লুংটার দ্বারা অনুপ্রাণিত, যা সমৃদ্ধির প্রতীক। লিমিটেড এডিশনে এই বাইকটি নিয়ে আসা হয়েছে।

কেতাদুরস্ত Jawa 42 Tawang Edition লঞ্চ হল ভারতে, দুরন্ত লুক, বিশেষত্ব কী?
Jawa 42-এর বিশেষ তাওয়াং এডিশন হাজির।

দেশে একটি নতুন স্টাইলিশ বাইক নিয়ে এল Jawa Motorcycles। আর সেই বাইকটি একটি স্পেশ্যাল এডিশন, নাম ‘Tawang Edition’। তোর্গ্যা ফেস্টিভ্যালে এই বাইকের পর্দা উন্মোচিত হয়েছে। নববর্ষকে স্বাগত জানাতে ফেস্টিভ্যালটির আয়োজন করে অরুণাচল প্রদেশের মোনপা কমিউনিটি। তবে এই বাইক কিন্তু খুব একটা বেশি পরিমাণে বিক্রি করা হবে না। কেবল 100টি ইউনিট তৈরি করা হবে বলেই ‘Tawang Edition’-কে স্পেশ্যাল এডিশন বলা হচ্ছে। আবার অরুণাচল প্রদেশ এবং তার প্রতিবেশী কিছু জায়গাতেই এই বাইকটি বিক্রি করা হবে।

Jawa 42 Tawang Edition: নতুন কী রয়েছে

Jawa 42 Tawang Edition তৈরি হয়েছে স্পোর্টস স্ট্রাইপ অলস্টার ব্ল্যাক ভ্যারিয়েন্টে। এই বিশেষ রং ও সর্বোপরি বাইকটি পৌরাণিক ঘোড়া লুংটার দ্বারা অনুপ্রাণিত, যা সমৃদ্ধির প্রতীক। মোটরসাইকেলটির ফুয়েল ট্যাঙ্ক এবং ফ্রন্ট ফেন্ডারে লুংটা মোটিফ এবং বডি প্যানেল জুড়ে ভারতের উত্তর-পূর্ব অঞ্চল থেকে অনুপ্রাণিত বিভিন্ন শিলালিপি রয়েছে। প্রতিটি মোটরসাইকেলের বিশেষ সংস্করণ ইউনিট চিহ্নিত করার জন্য একটি অনন্য সংখ্যাযুক্ত ব্রোঞ্জ মেডেলিয়নও রয়েছে।

Jawa 42 Tawang Edition: ইঞ্জিন ও গিয়ারবক্স

Jawa 42 Tawang Edition-এর সঙ্গে তার স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের অনেকাংশেই মিল রয়েছে। বাইকটিতে রয়েছে 294.72cc, সিঙ্গেল-সিলিন্ডার, লিক্যুইড কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা 27 bhp এবং 26.84 Nm পিক টর্ক দিতে পারবে। এই ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে 6-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্সের সঙ্গে।

কোম্পানি কী বলছে

এই স্পেশ্যাল এডিশনটি লঞ্চ করে Jawa Yezdi Motorcycles-এর সিইও আশিস সিং যোশি বলেছেন, “মোটরসাইকেল প্রস্তুতকারক সংস্থা হিসেবে আমরা অরুণাচলের মনোমুগ্ধকর দৃশ্য এবং আশ্চর্যজনক রাস্তাগুলির প্রেমে পড়েছি। এ রাজ্যের সমৃদ্ধ সংস্কৃতি Jawa 42 রাইডটিকে আরও সমৃদ্ধ করে তোলে। আর সেই কারণেই এই রাজ্যকে উৎসর্গ করে আমরা Jawa 42 Tawang Edition নিয়ে এসেছি। জাওয়া এবং ইয়েজদি ভক্তরা এই বাইকের প্রেমে পড়ে যাবেন!”

এই খবরটিও পড়ুন

যদিও Jawa 42 Tawang Edition-এর দাম কত, কবে থেকে কিনতে পারবেন কাস্টমাররা, এই সব বিষয়ে সংস্থাটি এখনও পর্যন্ত কিছু জানায়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla