Maruti Suzuki Jimny লঞ্চ হচ্ছে 7 জুন, আগেই ফাঁস হয়ে গেল মাইলেজ আর ফিচার

Maruti Suzuki Jimny Features: বাজারে লঞ্চের আগে, গাড়ি নির্মাতা তার ফিচার, ইঞ্জিনের স্পেসিফিকেশন এবং মাইলেজ সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশ্যে এনেছে। নতুন 5-Door Maruti Jimny-তে পাওয়ারিং-এর জন্য একটি 1.5-লিটার K15B অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়েছে।

Maruti Suzuki Jimny লঞ্চ হচ্ছে 7 জুন, আগেই ফাঁস হয়ে গেল মাইলেজ আর ফিচার
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 5:51 PM

Maruti Suzuki Jimny Features: নামটির সঙ্গে বহু গাড়ি প্রেমীই জড়িত। এটি চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় নতুন SUV গাড়িগুলির মধ্যে একটি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, Maruti Suzuki Jimny গাড়িটি চলতি বছরের 7ই জুন লঞ্চ হতে চলেছে। বাজারে লঞ্চের আগে, গাড়ি নির্মাতা তার ফিচার, ইঞ্জিনের স্পেসিফিকেশন এবং মাইলেজ সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশ্যে এনেছে। নতুন 5-Door Maruti Jimny-তে পাওয়ারিং-এর জন্য একটি 1.5-লিটার K15B অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়েছে। যা 5-স্পিড ম্যানুয়াল বা একটি 4-স্পিড টর্ক কনভার্টার গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। অনেকেই এমন আছেন, যারা এই SUV-টি কেনার অপেক্ষায় বসে আছেন। তাই গাড়িটি কেনার আগে তার সম্পর্কে সব কিছু জেনে নেওয়া খুব জরুরী। আর তাই বাজারে আসার আগেই কোম্পানির তরফেও সব কিছু জানিয়ে দেওয়া হয়েছে। চলুন দেখে নেওয়া যাক গাড়িটিতে আর বিশেষ কী-কী ফিচার রয়েছে।

ইঞ্জিন এবং মাইলেজ:

আইডল স্টার্ট/স্টপ-এর এই ইঞ্জিনটি 6,000rpm এ 105bhp পিক পাওয়ার এবং 4,000rpm এ 134.2Nm পিক টর্ক উৎপন্ন করে। ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন, পেট্রোল ইঞ্জিন যথাক্রমে 16.94 kmpl এবং 16.39 kmpl মাইলেজ দিতে পারে। Maruti Jimny-এ একটি ম্যানুয়াল ট্রান্সফার কেস রয়েছে। যা AllGrip Pro AWD-এ কাজ করে। এছাড়াও তিনটি মোড সহ একটি কম রেঞ্জের গিয়ারবক্সও রয়েছে। 2WD-High, 4WD-High এবং 4WD-Low। অন্যদিকে অটোমেটিক ভ্যারিয়েন্ট নিয়ে দাবি করা হয়েছে যে, এর মডেল 16.39 কিলোমিটার প্রতি লিটার পেট্রোল খরচ করবে। আর এতে 40 লিটারের ফিউল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। অটোমেটিক ভ্যারিয়েন্টে 678 কিলোমিটার এবং 656 কিলোমিটারের দূরত্ব যেতে পারে।

জিমনি মডেল লাইনআপে দু’টি ট্রিম, জেটা এবং আলফা পেয়ে যাবেন। আলফা ট্রিমে কিছু বিশেষ ফিচার রয়েছে। যেমন 9-ইঞ্চি টাচস্ক্রিন স্মার্টপ্লে প্রো+ ইনফোটেইনমেন্ট সিস্টেম, আরকামিস সাউন্ড সিস্টেম, অটোমেটিক ওয়েদার কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, কীলেস স্টার্ট, এলইডি হেডল্যাম্প, ফগ ল্যাম্প, অটো হেডল্যাম্প, অ্যালয় হুইলের মতো সমস্ত ফিচার পেয়ে যাবেন। Jimny-তে 6টি এয়ারব্যাগ, ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম, ব্রেক লিমিটেড স্লিপ ডিফারেনশিয়াল, সিটবেল্ট প্রিটেনশনার, রিভার্সিং ক্যামেরা, আইএসওফিক্স চাইল্ড সিট অ্যাঙ্কোরেজ।