Safest Car: লুক-স্টাইলকে সরিয়ে রেখে তালিকায় রাখুন দেশের সবচেয়ে নিরাপদ 5 গাড়ি

Top 5 Safest Cars: ভারতীয় বাজারে অনেকগাড়ি পাওয়া যায়, তবে বাজারে উপস্থিত গাড়িগুলিতে মানুষ নিরাপত্তা ফিচারগুলিকে বাদ দিয়ে বেশি মনোযোগ দেয় লুক এবং স্টাইলে। কিন্তু আপনাকে দেশের সবচেয়ে নিরাপদ 5টি গাড়ি সম্পর্কে জানানো হবে।

Safest Car: লুক-স্টাইলকে সরিয়ে রেখে তালিকায় রাখুন দেশের সবচেয়ে নিরাপদ 5 গাড়ি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 17, 2023 | 9:54 AM

গাড়ি কেনার সময় সবার প্রথমেই কীসের দিকে নজর দেন? মাইলেজ তাই তো? কিন্তু নিরাপত্তা সবচেয়ে বেশি জরুরি। ভারতীয় বাজারে অনেকগাড়ি পাওয়া যায়, তবে বাজারে উপস্থিত গাড়িগুলিতে মানুষ নিরাপত্তা ফিচারগুলিকে বাদ দিয়ে বেশি মনোযোগ দেয় লুক এবং স্টাইলে। কিন্তু আপনাকে দেশের সবচেয়ে নিরাপদ 5টি গাড়ি সম্পর্কে জানানো হবে।

Tata Altroz

টাটা আলট্রোজ গাড়িটি 5 স্টার অ্যাডাল্ট অকুপ্যান্ট প্রোটেকশন এবং 3 স্টার চাইল্ড অকুপ্যান্ট প্রোটেকশন সহ আসে। এতে ডুয়াল এয়ারব্যাগ, EBD এর সাথে ABS, রিয়ার পার্কিং সেন্সর, কর্নারিং স্টেবিলিটি কন্ট্রোল, ISOFIX চাইল্ড সিট মাউন্ট এবং ব্রেক ওয়ে কন্ট্রোলের মত ফিচার রয়েছে। এর প্রারম্ভিক এক্স-শোরুম দাম 6,59,900 টাকা। এটি ভারতে খুব জনপ্রিয় একটি গাড়ি।

Tata Punch

টাটা পাঞ্চ দেশে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িগুলোর একটি। এটি গ্লোবাল NCAP থেকে 5 স্টার রেটিং পেয়েছে। এতে রয়েছে অটোমেটিক হেডলাইট, কানেক্টেড গাড়ি প্রযুক্তি, 7 ইঞ্চির একটি টাচস্ক্রিন ডিসপ্লে, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ক্রুজ কন্ট্রোল, অটো এয়ার কন্ডিশনার এবং আরও অনেক ফিচার। নিরাপত্তার জন্য রিয়ার পার্কিং সেন্সর, রিয়ার-ভিউ ক্যামেরা, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, ISOFIX অ্যাঙ্কর। এর এক্স-শোরুম দাম 6 লক্ষ থেকে 9.52 লক্ষ টাকার মধ্যে।

Mahindra xuv 300

এই গাড়িটি 5 স্টার রেটিং পেয়েছে। এতে রেইন সেন্সিং ওয়াইপার, অটো এসি, ক্রুজ কন্ট্রোল এবং অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে, 7 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডাবল কিক ডাউন শিফট, অ্যাডভান্সড ক্রিপ ফাংশন, সানরুফ এবং আরও অনেক দুর্দান্ত ফিচার রয়েছে। এর এক্স-শোরুম দাম 8.41 লক্ষ টাকা থেকে শুরু হয়।

Volkswagen Tigun/Skoda Kushaq

ভক্সওয়াগেন তাইগুন/স্কোডা কুশাক ভারতের অন্যতম নিরাপদ গাড়ি। এটি গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্টে 5 স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে। এই দুটি গাড়িতেই সিকিওরিটি ফিচার রয়েছে, যেমন টায়ার প্রেসার মনিটর সিস্টেম, ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্করেজ, ESC, EBD সহ ABS, ডুয়াল এয়ারব্যাগ, ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, থ্রি-পয়েন্ট সিটবেল্ট। Skoda Kushaq এবং Volkswagen Taigun-এর এক্স-শোরুম দাম যথাক্রমে 10.89 লক্ষ টাকা এবং 11.62 লক্ষ টাকা থেকে শুরু।