Tata Punch: ভারতে কবে লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি?

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়িতে থাকবে একটি ১.২ লিটারের একটি Revotron পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হবে।

Tata Punch: ভারতে কবে লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি?
টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2021 | 3:08 PM

অবশেষে জানা গেল যে আগামী ২০ অক্টোবর ভারতে লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি। গাড়ি লঞ্চের কয়েক সপ্তাহ থেকেই শুরু হয়েছে প্রি-বুকিং। ৪ অক্টোবর থেকে ২১ হাজার টাকার বিনিময়ে অনলাইনে বা অফলাইনে টাটা ডিলারশিপ থেকে প্রি-বুকিং করা যাবে টাটা মোটরসের নতুন পাঞ্চ মাইক্রো এসইউভি। এখনও এই গাড়ির দাম প্রকাশ্যে আনেননি নির্মাণ সংস্থা। তবে বিশেষজ্ঞদের একাংশের অনুমান, সম্ভবত টাটা পাঞ্চ মাইক্রো এসইউভির দাম হতে চলেছে Tata Altroz গাড়ির মতো। এর পাশাপাশি বিশেষজ্ঞদের অনেকেই বলছেন টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি Renault Kwid এবং Maruti Suzuki S-Press, এই দুই গাড়ির সঙ্গে আগামী দিনে জোরদার প্রতিযোগিতায় নামবে।

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়িতে থাকবে একটি ১.২ লিটারের একটি Revotron পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হবে। এই গাড়ির বিশেষ ইঞ্জিনে রয়েছে Dyna-Pro প্রযুক্তি। এই গাড়িতে রয়েছে দুটো মোড- সিটি এবং ইকো। সেই সঙ্গে রয়েছে একটি ‘traction pro’ ফিচার। জানা গিয়েছে, চারটি ট্রিম অপশনে পাওয়া যাবে টাটা পাঞ্চ। পিওর, অ্যাডভেঞ্চার, অ্যাকমপ্লিশড এবং ক্রিয়েটিভ। এছাড়াও এই গাড়ির ক্ষেত্রে থাকবে তিনটি একরঙ বা মোনো কালার এবং ছয়টি ডুয়াল টোন কালার অপশন। প্রথমবার ভারতে এমন কোনও এসইউভি গাড়ি তৈরি হয়েছে যা ALFA-ARC (Agile Light Flexible Advanced Architecture)- এর উপর ভিত্তি করে তৈরি হয়েছে এবং এই গাড়ি তৈরি হয়েছে Impact 2.0  ডিজাইন ল্যাঙ্গুয়েজের আওতায়।

টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি গাড়ির টপ ভ্যারিয়েন্টের মডেলে রয়েছে বিশেষ কয়েকটি ফিচার। এই তালিকায় রয়েছে অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, রেন সেনসিং ওয়াইপার, ৯০ ডিগ্রি ওপেনিং ডোর, একটি ৭ ইঞ্চির Harman ইনফোটেনমেন্ট সিস্টেম। এই ইনফোটেনমেন্ট সিস্টেমে রয়েছে অ্যাপেল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো এবং অপশনাল টাটা iRA কানেক্টিভিটি। টাটা পাঞ্চ গাড়িতে থাকবে কয়েকটি প্রিমিয়াম ফিচার। এই তালিকায় রয়েছে প্রোজেক্টর হেডল্যাম্প, তার সঙ্গে থাকবে LED DRLs, LED taillamps অর্থাৎ গাড়ির পিছনের অংশের আলো এবং beefy বাম্পার। এর সঙ্গে সঙ্গে এই গাড়িতে স্পোর্টি অ্যালয় হুইল বা চাকা লক্ষ্য করা যাবে। গাড়ির ভিতরের অংশে থাকবে ডুয়াল টন সাদা-কালো পেন্ট। মাল্টি ফাংশনাল ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, ইঞ্জিন স্টার্ট-স্টপ বাটন এবং আরও অনেক কিছু।

আরও পড়ুন- Force Gurkha: ভারতে লঞ্চ হয়েছে ফোর্স মোটর্স ইন্ডিয়ার নতুন গাড়ি, পাল্লা দেবে মহিন্দ্রা থরের সঙ্গে, দাম কত?

আরও পড়ুন- Komaki XGT-X1: ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক স্কুটার! দাম কত?

আরও পড়ুন- Wuling Nano EV: এই ন্যানো ইলেকট্রিক গাড়ির দাম নাকি মারুতি অল্টোর থেকেও কম!