Ola Electric Scooter: ফের শুরু হচ্ছে প্রি-বুকিং, কোথায় কীভাবে বুকিং করবেন?

দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর কৃষ্ণগিরিতে ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা নির্মাণ করেছে নেদারল্যান্ডের সংস্থা ওলা। প্রায় ৫০০ একর এলাকা জুড়ে তৈরি হয়েছে এই কারখানা।

Ola Electric Scooter: ফের শুরু হচ্ছে প্রি-বুকিং, কোথায় কীভাবে বুকিং করবেন?
মোট ১০টি রঙে দেশে লঞ্চ হয়েছিল ওলার ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 6:29 PM

ইলেকট্রিক স্কুটারের জন্য ফের বুকিং অপশন চালু করতে চলেছে ওলা ইলেকট্রিক। এস১ এবং এস১ প্রো, দুই ভ্যারিয়েন্টের ইলেকট্রিক স্কুটারের জন্যই বুকিং অপশন খোলা হচ্ছে নতুন করে। ওলা ইলেকট্রিকের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং করতে পারবেন আগ্রহীরা। আগের মতোই ৪৯৯ টাকার বিনিময়ে করা যাবে আগাম বুকিং। প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরে ওলা ইলেকট্রিক সংস্থা জানিয়েছিল যে দু’দিনের তাদের বেশি হয়েছে ১১০০ কোটি টাকার বেশি।

জানা গিয়েছে, পয়লা নভেম্বর ফের ইলেকট্রিক স্কুটার বিক্রির জন্য ‘পার্চেজ উইন্ডো’ খুলবে ওলা ইলেকট্রিক সংস্থা। এর আগে ১৫ সেপ্টেম্বর এস১ এবং এস১ প্রো ভ্যারিয়েন্টের ইলেকট্রিক স্কুটারের জন্য অনলাইন সেল শুরু করেছিলেন ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ। এর পাশাপাশি তাঁরা এও জানিয়েছেন যে, অক্টোবর মাস থেকে সরাসরি গ্রাহকদের বাড়িতে ইলেকট্রিক স্কুটার হোম ডেলিভারির বন্দোবস্ত করা হয়েছে। ভারতের প্রায় ১০০০ শহরে বিক্রি হয়েছে ওলা ইলেকট্রিক স্কুটার।

গত ১৫ অগস্ট ভারতে লঞ্চ হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটার। ভর্তুকি ছাড়া ওলা এস১ ইলেকট্রিক স্কুটারের দাম এক লক্ষ টাকা। অন্যদিকে, ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের দাম ১.৩০ লক্ষ টাকা। ওলার এস১ ই-স্কুটারের গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, একবার চার্জ দিলে ১২১ কিলোমিটার পর্যন্ত সফর করা সম্ভব। অন্যদিকে এস১ প্রো ই-স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১১৫ কিলোমিটার। আর একবার চার্জ দিলে ১৮১ কিলোমিটার পর্যন্ত সফর করা যাবে।

দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর কৃষ্ণগিরিতে ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা নির্মাণ করেছে নেদারল্যান্ডের সংস্থা ওলা। প্রায় ৫০০ একর এলাকা জুড়ে তৈরি হয়েছে এই কারখানা। বছরে ১০ মিলিয়ন ইউনিট উৎপাদনের পরিকল্পনা রয়েছে ওলা সংস্থার। এটিই বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা। তার পাশাপাশি জানা গিয়েছে, এই কারখানা সম্পূর্ণ মহিলা পরিচালিত। কারখানা পুরোদমে চালু হলে ১০ হাজার মহিলা কর্মী ওলার এই ফিউচার ফ্যাক্টরিতে কাজ করবেন। ইতিমধ্যেই এই কারখানার প্রথম পর্যায়ের কাজ শেষ হয়েছে। মাত্র চারমাসে ওই কাজ সম্পন্ন করা হয়েছে।

অন্যদিকে, অনলাইন বুকিং এবং বাড়িতে ডেলিভারির পাশাপাশ এটাও জানা গিয়েছে যে নিয়মিত ইলেকট্রিক স্কুটারের দেখভাল হবে গ্রাহকের বাড়িতেই। অর্থাৎ ওলার এস১ ইলেকট্রিক স্কুটার যাঁরা কিনবেন, তাঁদের দোরগোড়ায় এই ই-স্কুটারের রেগুলার মেন্টেনেন্স চেক এবং সার্ভিস সম্পন্ন হবে। একই বিষয় প্রযোজ্য এস১ প্রো ভ্যারিয়েন্টের ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রেও। চিরাচরিত ভাবে যেরকম উপায়ে গাড়ির দেখভাল বা মেন্টেনেন্স সম্পন্ন হয়, ওলার ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রে তা হবে না। অর্থাৎ প্রতি ৩ মাস বা ৬ মাস অন্তর ইলেকট্রিক স্কুটারের মেন্টেনেন্সের প্রয়োজন নেই। বরং কিছু প্রয়োজন হলে ইউজারের স্কুটারই তাঁকে জানান দেবে। আর তখন ওলা ইলেকট্রিক অ্যাপের মাধ্যমে বুকিং করলেই মেন্টেনেন্স এবং সার্ভিসিং বা রিপ্লেসিং পরিষেবা নিয়ে আপনার দোরগোড়ায় হাজির হবেন ওলা কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Tata Punch: ভারতে কবে লঞ্চ হতে চলেছে টাটা পাঞ্চ মাইক্রো এসইউভি?