Jio, Airtel ও Vi-এর ঘুম কেড়ে নিয়েছে মাত্র 19 টাকার BSNL প্ল্যান

BSNL-এর ঝুলিতে এমন কিছু সস্তার প্ল্যান রয়েছে, যেগুলির ধারেকাছে নেই Airtel, Jio বা Vi-এর মতো বেসরকারি টেলকোগুলি। তেমনই একটি BSNL প্ল্যানের জন্য গ্রাহকদের মাত্র 19 টাকা খরত করতে হয়। আর সেই প্ল্যান প্রতিযোগী আর কোনও সংস্থার কাছেই নেই।

Jio, Airtel ও Vi-এর ঘুম কেড়ে নিয়েছে মাত্র 19 টাকার BSNL প্ল্যান
মাত্র 19 টাকার BSNL প্ল্যানই টক্কর দিচ্ছে বাকিদের। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2023 | 6:12 PM

BSNL Rs 19 Plan Details: দেশের বেসরকারি টেলিকম সংস্থাগুলির কাছে সস্তা, বেশি দামি মিলিয়ে গুচ্ছের রিচার্জ প্ল্যান রয়েছে। আর সেই সব প্ল্যানে গ্রাহকদের কম থেকে লম্বা সময়ের ভ্যালিডিটি পিরিয়ডও অফার করা হয়। Airtel, Jio এবং Vi-এর সেই রিচার্জ প্ল্যানগুলি সম্পর্কে সকলেরই প্রায় ধারণা রয়েছে। কিন্তু BSNL-এর এমন কিছু রিচার্জ প্ল্যান রয়েছে, যেগুলি সম্পর্কে আমাদের অনেকেরই ধারণা নেই। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটির ঝুলিতে এমন কিছু সস্তার প্ল্যান রয়েছে, যেগুলির ধারেকাছে নেই Airtel, Jio বা Vi-এর মতো বেসরকারি টেলকোগুলি। তেমনই একটি BSNL প্ল্যানের জন্য গ্রাহকদের মাত্র 19 টাকা খরত করতে হয়। আর সেই প্ল্যান প্রতিযোগী আর কোনও সংস্থার কাছেই নেই।

BSNL-এর 19 টাকার রিচার্জ প্ল্যান

BSNL 19 টাকার প্ল্যানের সবথেকে আকর্ষণীয় অফার হল প্ল্যানটির বৈধতা বা ভ্যালিডিটি। সরকারি টেলকোর এই প্ল্যানটি একবার রিচার্জ করলে তিন মাস বা 90 দিনের ভ্যালিডিটি পেয়ে যান কাস্টমাররা। এছাড়া এই প্ল্যানে BSNL গ্রাহকদের যে কোনও নেটওয়ার্কে কল করার জন্য 20 মিনিট দেওয়া হবে। তবে এই প্ল্যানের অফার আপনাকে এক মাস বা 30 দিনের মধ্যেই শেষ করে ফেলতে হবে। অন্যথায় আপনি ভ্যালিডিটি পাবেন, অর্থাৎ সিমটি চালু থাকবে, কিন্তু কোনও অফার পাবেন না। যদিও BSNL-এর 19 টাকার রিচার্জ প্ল্যানটি কেবল মাত্র ভারতের উত্তর-পূর্ব সার্কেলের জন্যই উপলব্ধ।

একই খরচে Airtel, Jio এবং Vi কী অফার করছে

Airtel-এর 19 টাকার রিচার্জ প্ল্যান

BSNL-এর মতো একই খরচের একটি Airtel প্ল্যান রয়েছে। তবে সেই 19 টাকার Airtel প্ল্যানের ভ্যালিডিটি মাত্র 1 দিন। এই প্ল্যানে ব্যবহারকারীদের কোনও কলিং ফেসিলিটি অফার করা হয় না। যদিও 19 টাকার Airtel প্ল্যানে গ্রাহকরা 1GB ডেটা পেয়ে যান। সেই ডেটার কোটা শেষ করে ফেললে পরবর্তীতে প্রতি MB-র জন্য 50 পয়সা করে চার্জ করা হবে আপনাকে।

Jio-র 15 টাকার রিচার্জ প্ল্যান

Jio-র ঝুলিতে 20 টাকার কমে যে প্ল্যান রয়েছে, তার খরচ 15 টাকা। এই প্ল্যানে ব্যবহারকারীদের 1GB ডেটা অফার করা হয়। তবে প্ল্যানটি রিচার্জ করলে আপনার সক্রিয় থাকা প্ল্যানের মতো একই সময়ের ভ্যালিডিটি থাকবে। যদিও 15 টাকার Jio প্ল্যানের ডেটার কোটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড হয়ে যাবে 64Kbps।

Vi-এর 19 টাকার রিচার্জ প্ল্যান

Vi বা Vodafone Idea-র ঝুলিতেও BSNL এবং Airtel-এর মতোই 19 টাকার একটি রিচার্জ প্যাক রয়েছে। এই রিচার্জ প্যাকের ভ্যালিডিটি 1 দিন এবং গ্রাহকদের 1GB ডেটা অফার করা হয়।