Google খুললে খুব সাবধান, এই 4 জিনিস সার্চ করলেই মোটা অঙ্কের জরিমানা!

Google Tips: সকালে ঘুম থেকে উঠে রাতে শুতে যাওয়া পর্যন্ত দিকে কতবার Google ব্যবহার করেন, তার কোনও হিসেব থাকে না। কিন্তু কখনও ভুলেও এসব জিনিস সার্চ করে ফেলননি তো? Google-এ এমন কোনও অনৈতিক বা বেআইনি কার্যকলাপ করা চলবে না। আর যদি সেই সব জিনিস খুঁজে ফেলেন, তাহলে বিরাট বড় জরিমানা গুনতে হতে পারে।

Google খুললে খুব সাবধান, এই 4 জিনিস সার্চ করলেই মোটা অঙ্কের জরিমানা!
Follow Us:
| Updated on: Mar 26, 2024 | 4:00 PM

সকালে ঘুম থেকে উঠে রাতে শুতে যাওয়া পর্যন্ত দিকে কতবার Google ব্যবহার করেন, তার কোনও হিসেব থাকে না। কিন্তু কখনও ভুলেও এসব জিনিস সার্চ করে ফেলননি তো? Google-এ এমন কোনও অনৈতিক বা বেআইনি কার্যকলাপ করা চলবে না। আর যদি সেই সব জিনিস খুঁজে ফেলেন, তাহলে বিরাট বড় জরিমানা গুনতে হতে পারে। এমন কিছু বেআইনি বিষয়বস্তু সম্পর্কে আপনাকে জানানো হবে, যা আপনি ভুলেও কখনও Google-এ সার্চ করবেন না। দেখে নিন তালিকায় কী কী রয়েছে।

এসব ভুলেও সার্চ করবেন না Google-এ:

স্প্যাম জাতীয় বিষয়বস্তু: Google স্প্যাম জাতীয় বিষয়বস্তুর অনুমতি দেয় না, যেমন- unsolicited emails বা কমেন্ট৷ আপনি কাউকে স্প্যাম মেল পাঠালে আপনাকে ব্যান করা হতে পারে।

ম্যালওয়্যার: গুগল ম্যালওয়্যার জাতীয় কোনও কিছুতেই অনুমতি দেয় না, যেমন ভাইরাস এবং ট্রোজান হর্স। এই দুটো নাম Google-এ ভুলেও খুঁজবেন না। আপনি যদি ম্যালওয়্যার ডাউনলোড করেন বা অন্য কোথাও এর ফাইল শেয়ার করেন, তাহলে আপনাকে ব্যান করা হতে পারে। এমনকী জরিমানাও হতে পারে। কারণ এটি একপ্রকার অপরাধ।

প্রতারণার ষড়যন্ত্র (Fraud conspiracy): Google কোনও প্রকার জালিয়াতির অনুমতি দেয় না, যেম- ফিশিং এবং জাল রিভিউ। আপনি যদি এই ধরণের প্রতারণার সঙ্গে জড়িত থাকেন, তবে আজই সাবধান হোন।

নীতি লঙ্ঘন (Policy Violation): যে বিষয়গুলি Google-এর নীতির আওতায় পড়ে, যেমন অশ্লীল ভাষা, বর্ণবাদী মন্তব্য (casteist comments), কারও ব্যক্তিগত তথ্য শেয়ার করা। এসব করলে জরিমানা হবে। এমনকী গুগল থেকে আপনাকে ব্যানও করে দেওয়া হতে পারে। তাই Google ব্যবহারের সময় সতর্ক থাকুন।