Battlegrounds Mobile India: সাতদিনে ৪০ হাজারের বেশি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ, প্রতারকদের তালিকা প্রকাশ করল ক্র্যাফটন

Battlegrounds Mobile India: প্রতি সপ্তাহেই বিপুল সংখ্যক গেমারের অ্যাকাউন্ট নিষিদ্ধ করে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ডেভেলপার ক্র্যাফটন। 

Battlegrounds Mobile India: সাতদিনে ৪০ হাজারের বেশি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ, প্রতারকদের তালিকা প্রকাশ করল ক্র্যাফটন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 8:02 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (বিজিএমআই) (Battlegrounds Mobile India) ডেভেলপার ক্র্যাফটন (Krafton) সম্প্রতি ঘোষণা করেছে যে তারা ৪০ হাজারের বেশি অ্যাকাউন্ট (BGMI Account) পাকাপাকি ভাবে নিষিদ্ধ করেছে। ১১ এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত যে সপ্তাহ ছিল সেই সময়ের মধ্যে এই বিপুল সংখ্যক অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। দক্ষিণ কোরিয়ার এই গেম ডেভেলপিং সংস্থা বেশ কয়েকদিন ধরেই প্রতারণার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে। এর আগেও একাধিকবার জালিয়াতির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ক্র্যাফটন সংস্থা। মূলত যেসব গেমার অন্যান্য বেআইনি সোর্স থেকে বিজিএমআই গেম ডাউনলোড করে গেম খেলেন তাঁদের অ্যাকাউন্টই নিষিদ্ধ করেছে ক্র্যাফটন সংস্থা। প্রতি সপ্তাহেই বিপুল সংখ্যক গেমারের অ্যাকাউন্ট নিষিদ্ধ করে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ডেভেলপার ক্র্যাফটন।

এর আগের পর্যায়ে ৫০ হাজারের বেশি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল ক্র্যাফটন সংস্থা। তার আগে এক সপ্তাহের মধ্যে ৬৬ হাজারের বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল ক্র্যাফটন। এর আগের পর্বে ক্র্যাফটনের তরফে ৫০ হাজারের বেশি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা বিজিএমআই ব্যাটেল রয়্যাল গেমের অ্যাকাউন্ট বাতিল করা হয়েছিল। ক্র্যাফটন জানিয়েছে বেআইনি কাজকর্মের বিরুদ্ধে কড়া পদেক্ষেপ নেওয়ার জন্যই অ্যাকাউন্ট নিষিদ্ধ করার পদ্ধতি নেওয়া হয়েছে। কারণ কিছু সংখ্যক গেমারের জালিয়াতির জন্য বাকি গেমারদের ক্ষেত্রে গেমিংয়ের পরিবেশ নষ্ট হয়।

চলতি বছর ১০ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারির মধ্যে প্রায় ৫০ হাজার বিজিএমআই প্লেয়ারের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল ক্র্যাফটন সংস্থা। যতবারই এই ব্যাটেল রয়্যাল গেমের গেমাররা অনৈতিক ভাবে গেম ডাউনলোড করে খেলার চেষ্টা করেন তখনই কড়া পদক্ষেপ নেয় দক্ষিণ কোরিয়ার ওই গেমিং স্টুডিয়ো। গত সপ্তাহেও তার অন্যথা হয়নি। ভারতে ব্যাপক ভাবে জনপ্রিয় হয়েছিল পাবজি মোবাইল ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম। কিন্তু চিনের নির্মিত ওই গেম রাতারাতি ভারতে নিষিদ্ধ হয়ে যায়। এরপর পাবজির আদলেই লঞ্চ হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেম। গেমিং দুনিয়ায় মহারথীরা বলেছেন, নাম বদলে পাবজিই ফের ফিরেছে ভারতের বাজারে।

আরও পড়ুন- Xbox Games: ঝঞ্ঝাটের শেষ নেই! এবার ফ্রি টু প্লে মডেলেও বিজ্ঞাপন দেখাতে চলেছে এক্সবক্স গেমস

আরও পড়ুন- Jobs From Gaming: গেমিং থেকে বছরে ১ লাখ চাকরি, বড়সড় পরিকল্পনার কথা জানাল দেশি স্টার্টআপ উইনজ়ো

আরও পড়ুন- PUBG New State Among Us: পাবজি নিউ স্টেটে আসছে অ্যামং আস, ২১ এপ্রিল থেকে শুরু বিশেষ ইভেন্ট