Xbox Games: ঝঞ্ঝাটের শেষ নেই! এবার ফ্রি টু প্লে মডেলেও বিজ্ঞাপন দেখাতে চলেছে এক্সবক্স গেমস

বিজ্ঞাপন সব ইউজারদেরই বিরক্ত করে, তা সে গেমিং হোক বা হোক অন্য কোনও প্ল্যাটফর্ম। আর সেই চিন্তাভাবনা থেকেই একটি প্রাইভেট মার্কেটপ্লেস নিয়ে আসার পরিকল্পনা করছে মাইক্রোসফ্ট, যেখানে একটি নতুন প্রোগ্রামে কেবল মাত্র গ্রাহকের পছন্দের ব্র্যান্ডের বিজ্ঞাপনই দেখানো হবে।

Xbox Games: ঝঞ্ঝাটের শেষ নেই! এবার ফ্রি টু প্লে মডেলেও বিজ্ঞাপন দেখাতে চলেছে এক্সবক্স গেমস
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 18, 2022 | 11:07 PM

ফ্রি টু প্লে (Free To Play) এক্সবক্স কনসোল গেমসের (Xbox Console Games) জন্য বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনা করছে মাইক্রোসফ্ট (Microsoft)। সম্প্রতি একটি মিডিয়া রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে। সংবাদমাধ্যম ইনসাইডারের সেই রিপোর্টে একটি সূত্রকে উদ্ধৃত করে বলা হয়েছে, বিজ্ঞাপনের জন্য গেমে কোনও অসুবিধা হবে না। মূলত রেসিং গেমে একটি বিলবোর্ডের উপরেই আসবে বিজ্ঞাপনগুলি। এখন প্রশ্ন হচ্ছে, যে ভাবেই গেমগুলি আসুক না কেন, তা কি প্লেয়ারদের বিরক্ত করবে? এই বিষয়ে যথেষ্টই ভাবিত মাইক্রোসফ্ট। বিজ্ঞাপন সব ইউজারদেরই বিরক্ত করে, তা সে গেমিং হোক বা হোক অন্য কোনও প্ল্যাটফর্ম। আর সেই চিন্তাভাবনা থেকেই একটি প্রাইভেট মার্কেটপ্লেস নিয়ে আসার পরিকল্পনা করছে মাইক্রোসফ্ট, যেখানে একটি নতুন প্রোগ্রামে কেবল মাত্র গ্রাহকের পছন্দের ব্র্যান্ডের বিজ্ঞাপনই দেখানো হবে।

ওই রিপোর্ট থেকে আরও জানা গিয়েছে, বিঞ্জ সার্চ ইঞ্জিন থেকে যে পরিমাণ ডেটা মাইক্রোসফ্ট সংগ্রহ করে তা এক্সবক্স গেমিং সার্ভিসের টার্গেটেড অ্যাডসের জন্য ব্যবহার করা হবে না। ইনসাইডারকে দেওয়া একটি সাক্ষাৎকারে মাইক্রোসফ্ট-এর একজন মুখপাত্র দাবি করেছেন, “আমরা সব সময় প্লেয়ার ও ডেভেলপারদের অভিজ্ঞতা ভাল করার চেষ্টা করে থাকি, কিন্তু সংগৃহীত কোনও তথ্যই শেয়ার করতে চাই না আমরা।” এর আগে কনসোল গেম ব্যবহারকারীরা একাধিক ইন-গেম বিজ্ঞাপন দেখতে পেয়েছেন, যেমন, ইএ গেমস বিজ্ঞাপন অ্যালাও করছে ম্যাডেন এনএফএল-এ, স্কেট, এনএইচএল এবং নাসকার ফ্রাঞ্চাইজ়ি ও তার সঙ্গে বার্নআউট প্যারাডাইস।

এদিকে আবার খুব সম্প্রতি এক্সবক্স সিরিজ় এক্স এবং সিরিজ় এস কনসোলের জন্য জরুরি আপডেট নিয়ে হাজির হয়েছে মাইক্রোসফ্ট, যার দ্বারা সিস্টেম ডাউনলোডিং এবং এনার্জি সেভিং মোডে গেমের আপডেট পাওয়ার কাজটি সহজতর হয়ে গিয়েছে।

পাশাপাশিই আবার চলতি বছরে মাইক্রোসফ্ট এক্সবক্স গেম পাস ফ্যামিলি প্ল্যান নিয়ে আসারও চিন্তাভাবনা করছে। ফ্যামিলি প্ল্যান অপশনটি মোট পাঁচ জন প্লেয়ারকে এক্সবক্স গেম পাসের অ্যাকসেস দিতে চলেছে। ওই পাঁচ জনের পৃথক পৃথক অ্যাকাউন্ট খুলতে যে পরিমাণ অর্থ খরচ হত, তার থেকে এ ক্ষেত্রে অনেক কম অর্থ খরচ হবে।

সংবাদমাধ্যম দ্য ভার্জের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, মাইক্রোসফ্ট তার ফ্যামিলি অ্যাকাউন্ট সিস্টেমকে সংহত করতে চলেছে, যা কোম্পানিটি তার মাইক্রোসফ্ট ৩৬৫ ফ্যামিলি সাবস্ক্রিপশনের জন্যও ব্যবহার করবে।

আরও পড়ুন: গেমিং থেকে বছরে ১ লাখ চাকরি, বড়সড় পরিকল্পনার কথা জানাল দেশি স্টার্টআপ উইনজ়ো

আরও পড়ুন: পাবজি নিউ স্টেটে আসছে অ্যামং আস, ২১ এপ্রিল থেকে শুরু বিশেষ ইভেন্ট

আরও পড়ুন: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ দ্য গ্রিন্ডের ফাইনালে কারা উঠল? ১৬টি ফাইনালিস্টের তালিকা দেখে নিন

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla