BGMI: ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে যুক্ত হয়েছে নতুন ‘স্যান্তোরিনি’ ম্যাপ, হাজির জাপানি অ্যানিমেশন সিরিজের জনপ্রিয় চার চরিত্রও

জানা গিয়েছে যে, Megumi, Satoru, Yuuji, and Nobara--- জনপ্রিয় জাপানি অ্যানিমেশন সিরিজ Jujutsu Kaisen থেকে উক্ত চারটি চরিত্রকে বিজিএমআই গেমের নতুন ম্যাপে আনা হয়েছে।

BGMI: ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে যুক্ত হয়েছে নতুন 'স্যান্তোরিনি' ম্যাপ, হাজির জাপানি অ্যানিমেশন সিরিজের জনপ্রিয় চার চরিত্রও
স্পেশ্যাল রিওয়ার্ড জেতার সুযোগও থাকবে গেমারদের জন্য। Photo Credit: Zee Business
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 3:22 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) বা বিজিএমআই (BGMI) ভিডিয়ো গেমে যুক্ত হয়েছে একটি নতুন টিম ডেথ ম্যাচ (Team Death Match) বা টিডিএম (TDM) ম্যাপ। জনপ্রিয় এই ব্যাটেল রয়্যাল গেমের ফেব্রুয়ারি মাসের ১.৮.৫ আপডেটের (February 1.8.5 update) ক্ষেত্রে এই নতুন ম্যাপ যুক্ত হয়েছে। জানা গিয়েছে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভিডিয়ো গেমের এই নতুন ম্যাপের নাম স্যান্তোরিনি (Santorini)। এটি একটি ৮X৮ ম্যাপ। এই প্রথম কোনও ৮X৮ ম্যাপ যুক্ত হয়েছে বিজিএমআই ব্যাটেল রয়্যাল গেমে (battle royale game)। এছাড়াও বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে এই গেমে। সেই সঙ্গে পরিবর্তন হয়েছে গেমপ্লের। এই সমস্ত পরিবর্তন করেছে গেমের নির্মাণ সংস্থা ক্র্যাফটন (Krafton)। এর পাশাপাশি ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের পাবলিশার ক্র্যাফটন বেশ কিছু নতুন চরিত্রও যুক্ত করেছে গেমে। এক্ষেত্রে জাপানি সিরিজ Jujutsu Kaisen- এর সঙ্গে সংযুক্ত হয়েছে ক্র্যাফটন। এই নতুন চরিত্রদের রোল আউট করা হবে Erangel এবং Livik- এর মধ্যে। স্পেশ্যাল রিওয়ার্ড জেতার সুযোগও থাকবে গেমারদের জন্য।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ব্যাটেল রয়্যাল গেমে যে নতুন টিম ডেথ ম্যাচ ম্যাপ স্যান্তোরিনি যুক্ত হয়েছে তা আজই গেমে যুক্ত হবে। এখানে ১৬ জন প্লেয়ারকে ফেস অফ বা মুখোমুখি হওয়ার সুযোগ দেওয়া হবে। গেমাররা একে অন্যের মুখোমুখি হবেন। প্রসঙ্গত উল্লেখ্য বিজিএমআই ইতিমধ্যেই গেমারদের 4×4 প্লেয়ারের ম্যাচ খেলার অনুমতি দিয়েছে। এবার সেখানে যুক্ত হবে নতুন ম্যাপ যেখানে আরও বেশি সংখ্যক প্লেয়ারদের খেলার সুযোগ দেওয়া হবে। স্যান্তোরিনি ম্যাপে আগাম সমস্ত অস্ত্রশস্ত্র সাজিয়ে রাখার সুযোগ পাবেন গেমাররা। এছাড়াও ক্র্যাফটন জানিয়েছে এরিনা ট্রেনিংয়েরও সুযোগ পাওয়া যাবে।

অন্যদিকে আবার জানা গিয়েছে যে, Megumi, Satoru, Yuuji, and Nobara— জনপ্রিয় জাপানি অ্যানিমেশন সিরিজ Jujutsu Kaisen থেকে উক্ত চারটি চরিত্রকে বিজিএমআই গেমের নতুন ম্যাপে আনা হয়েছে। এদেরই রোল আউট হবে Erangel এবং Livik- এ। টিজার ভিডিয়ো অনুসারে তেমনটাই জানা গিয়েছে। গেমাররা খেলার মধ্যে এই চারটি চরিত্রের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হবেন। এছাড়াও গেমাররা Jujutsu Kaisen থিম মোডও বেছে নিতে পারবেন। এর পাশাপাশি গেমের লেটেস্ট ভার্সানে স্কাল গ্রেনেড ব্যবহারের মাধ্যমে Boss Monster এবং Cursed Corpse, এদের হারাতে পারবেন। আর এই দুই দৈত্যকে হারালেও থাকবে রিওয়ার্ড পাওয়ার সুযোগ। এছাড়াও এই গেমের নতুন করে যুক্ত হয়েছে লকড ট্রেজার বক্স। এই সমস্ত বাক্স খুঁজে পেলে গেমাররা rare ingredients খুঁজে পাবেন যা আবার রিওয়ার্ড অথবা অ্যাচিভমেন্ট হিসেবে দেওয়া-নেওয়া করা যাবে। এমনটাই জানিয়েছে ক্র্যাফটন সংস্থা।

আরও পড়ুন- Garena Free Fire Ban: চিনা গেম না হয়েও ভারতে ফ্রি ফায়ার কেন নিষিদ্ধ? কেনই বা গুগল ও অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে সরিয়ে নিল?