Google Stadia বন্ধ, লাইভ হল তার কন্ট্রোলার ব্লুটুথ সাপোর্ট টুল

Google-এর Stadia কন্ট্রোলার ব্লুটুথ সাপোর্ট টুল লাইভ হয়ে গেল। সমস্ত Stadia কন্ট্রোলারকে ব্লুটুথ লো এনার্জি সহ PC এবং অন্যান্য ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে দেবে এটি। Stadia কন্ট্রোলার আপডেট করার জন্য Google-এর টুল ক্রোমের মাধ্যমে এটি ওয়েবে কাজ করে।

Google Stadia বন্ধ, লাইভ হল তার কন্ট্রোলার ব্লুটুথ সাপোর্ট টুল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 10:35 AM

Google-এর Stadia কন্ট্রোলার ব্লুটুথ সাপোর্ট টুল লাইভ হয়ে গেল। সমস্ত Stadia কন্ট্রোলারকে ব্লুটুথ লো এনার্জি সহ PC এবং অন্যান্য ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে দেবে এটি। Stadia কন্ট্রোলার আপডেট করার জন্য Google-এর টুল ক্রোমের মাধ্যমে এটি ওয়েবে কাজ করে। তাই অ্যাপ ডাউনলোড না করেই Windows এবং macOS ব্যবহারকারী উভয়ের জন্যই কাজ করবে গুগলের স্ট্যাডিয়া কন্ট্রোলার ব্লুটুথ কন্ট্রোলার।

টুলটি নিজেই Stadia কন্ট্রোলারে মালিকানাধীন Wi-Fi সংযোগ অক্ষম করবে। তার পরিবর্তে এটিকে ব্লুটুথ লো এনার্জি (BLE) দিয়ে প্রতিস্থাপন করবে। এর অর্থ হল, আপনি যদি আজ বা আগামীকাল একটি চূড়ান্ত সময়ের জন্য Stadia ব্যবহার করতে চান, তাহলে আপনাকে আপডেটের জন্য অপেক্ষা করতে হবে। কারণ, এটি Google এর সার্ভারের সঙ্গে কন্ট্রোলারের কানেকশন ডিসেবল করবে।

Wi-Fi সংযোগ ডিসেবল করার অর্থ হল, অনেকগুলি সমাধান আর কাজ করবে না। এদিকে গুগল স্ট্যাডিয়া অফিসিয়ালি বন্ধ হয়ে যাচ্ছে। 18 জানুয়ারি থেকেই অকেজো হয়ে যাবে গুগলের এই ক্লাউড গেমিং পরিষেবা।

আপনি যদি ব্লুটুথ আপডেট প্রয়োগ করার পরে স্ট্যাডিয়া কন্ট্রোলারে প্লাগ করেন, তাহলে ওয়্যারযুক্ত হেডফোনগুলি কাজ করবে না। তাই, আপনাকে হেডফোনগুলিকে সরাসরি একটি ডিভাইসে সংযুক্ত করতে হবে, যা নিয়ামকের সঙ্গে যুক্ত। গুগল অ্যাসিস্ট্যান্ট এবং ক্যাপচার বাটনগুলিও আপডেটের পরে কাজ করবে না। তবে আপনি সম্ভবত সাপোর্টেড গেম এবং অ্যাপগুলিতে সেগুলি ম্যাপ করতে সক্ষম হবেন।

একবার ব্লুটুথ চালু হয়ে গেলে, স্টেটাস লাইট কমলা ব্লিঙ্ক শুরু না হওয়া পর্যন্ত আপনি Stadia বাটন এবং Y বাটন দুই সেকেন্ডের জন্য ধরে রেখে একটি Stadia কন্ট্রোলার পেয়ার করতে পারবেন।

আশ্চর্যজনকভাবে, গুগল বলেছে যে স্ট্যাডিয়া কন্ট্রোলার মালিকদের তাদের কন্ট্রোলারগুলি আপডেট করতে এবং ব্লুটুথ মোড সক্ষম করার জন্য কেবলমাত্র 31 ডিসেম্বর পর্যন্ত সময় থাকবে। তাই, আপনি যদি 2024 সালে একটি সেকেন্ডহ্যান্ড স্ট্যাডিয়া কন্ট্রোলার কিনতে চান, তাহলে আপনি আপডেটটি প্রয়োগ করার সুযোগ পাবেন না।