E3 2021: ভিডিয়ো গেমের দুনিয়ায় সবচেয়ে বড় গেমিং এক্সপো কবে শুরু হচ্ছে?

E3 2021 শুরু হতে চলেছে ১২ জুন। চলবে ১৫ জুন পর্যন্ত। জানা গিয়েছে, ১২ জুন ভারতীয় সময় রাত সাড়ে দশটায় শুরু হবে এই ট্রেড ইভেন্ট।

E3 2021: ভিডিয়ো গেমের দুনিয়ায় সবচেয়ে বড় গেমিং এক্সপো কবে শুরু হচ্ছে?
বিশ্বের বৃহত্তম গেমিং এক্সপো
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 06, 2021 | 6:37 PM

ভিডিয়ো গেমের দুনিয়ায় সবচেয়ে বড় ব্যবসায়িক অনুষ্ঠান বা ট্রেড ইভেন্ট E3 2021 শুরু হতে চলেছে। বিশ্বের সবচেয়ে বড় গেমিং এক্সপো বলা হয় এই E3- কে। গত বছর অর্থাৎ ২০২০ সালে করোনার দাপটে এই ইভেন্ট বাতিল করা হয়েছিল। তবে এবার ভার্চুয়াল মাধ্যমেই হবে এই ট্রেড ইভেন্ট। ইতিমধ্যেই এই Electronic Entertainment এক্সপোর দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। জানা গিয়েছে, Nintendo, Xbox, Capcom, Ubisoft, Sega এবং আরও অনেক বিখ্যাত গেমিং সংস্থা এবারের ইভেন্টে নাম নথিভুক্ত করিয়েছে।

এই E3 আসলে ভিডিয়ো গেম ইন্ডাস্ট্রির ট্রেড ইভেন্ট। এই গেমিং এক্সপোতে বিভিন্ন গেমিং সংস্থা নিজেদের নতুন গেম ও অন্যান্য গেমিং অ্যাকসেসরিজ প্রসঙ্গে জানায়। অর্থাৎ আগামী দিনে তারা কী কী লঞ্চ করতে চলেছে, সেই প্রসঙ্গে আভাস দেয়। বিভিন্ন গেম, গেমিং কনসোল এবং অন্যান্য গেমিং অ্যাকসেসরিজ লঞ্চের প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানানো হয়।

E3 2021 তারিখ এবং রেজিস্ট্রেশন 

E3 2021 শুরু হতে চলেছে ১২ জুন। চলবে ১৫ জুন পর্যন্ত। জানা গিয়েছে, ১২ জুন ভারতীয় সময় রাত সাড়ে দশটায় শুরু হবে এই ট্রেড ইভেন্ট। ইতিমধ্যেই এই ইভেন্টের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। মিডিয়া, গেমিং ইন্ডাস্ট্রির বিভিন্ন ক্রিয়েটর এবং ইনফ্লুয়েন্সার ও ফ্যানরা এই ইভেন্টের জন্য রেজিস্ট্রেশন করার সুযোগ পাবেন। মোবাইলের মাধ্যমেই করা যাবে রেজিস্ট্রেশন। প্রথমে E3 2021- এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে একটি অ্যাপ্লিকেশন পাওয়া যাবে। প্রয়োজন অনুযায়ী তথ্য দিয়ে ওই অ্যাপ্লিকেশন ফিলআপ করলেই রেজিস্ট্রেশন হয়ে যাবে।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া: এখনও পর্যন্ত এই গেমের সম্পর্কে কী কী জানা গিয়েছে…

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla