BGMI গেমে দ্রুত অবতরণ করার কৌশল, শত্রুদের আক্রমণে সাহায্য করবে

BGMI গেমের শুরুতেই যদি আপনি অবতরণ করতে পারেন, তাহলে আপনি প্রচুর শত্রুকে হত্যা করতে পারবেন। এখন হটস্পটে দেরিতে অবতরণ করলে তা আপনার বিপর্যয়ের অন্যতম একটি কারণ হতে পারে।

BGMI গেমে দ্রুত অবতরণ করার কৌশল, শত্রুদের আক্রমণে সাহায্য করবে
BGMI গেমে জিততে গেলে দ্রুত অবতরণ করতে জানা জরুরি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 12:35 AM

BGMI গেমে আর যাই করুন না কেন, জিততে গেলে আপনাকে জরুরি অবতরণও করতে হবে। তার কারণ, গেমে আপনি যত দ্রুত অবতরণ করতে পারবেন, ততই শত্রুদের আক্রমণ করার সুযোগ পাবেন। গেমের শুরুতেই যদি আপনি অবতরণ করতে পারেন, তাহলে আপনি প্রচুর শত্রুকে হত্যা করতে পারবেন। এখন হটস্পটে দেরিতে অবতরণ করলে তা আপনার বিপর্যয়ের অন্যতম একটি কারণ হতে পারে। কারণ, আপনি অবতরণে যত দেরি করবেন, ততই বেশি শত্রুরা এককাট্টা হয়ে আপনার জন্য বিরাট সংখ্যায় মজুত থাকবে। এমনও হতে পারে যে, আপনি পুরোপুরি ভাবে অবতরণ করার আগেই তারা আপনাকে হত্যা করল। তাই, BGMI গেমে জলদি অবতরণ করার কয়েকটি টিপস জেনে নিন।

1. ফ্লাইটের পথ অনুযায়ী আপনার অবতরণের অবস্থান বাছুন

Battlegrounds Mobile India-তে দ্রুত অবতরণ করার প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হল, কোথায় অবতরণ করা হবে তা নির্ধারণ করা। আপনার একটি নির্দিষ্ট জায়গা থাকতে পারে, যেখানে আপনি অবতরণ করতে চান। তা-ও ফ্লাইটের পথ পরীক্ষা করাও গুরুত্বপূর্ণ। কারণ, আপনার পছন্দসই অবস্থানটি ফ্লাইট পথ থেকে অনেক দূরে হতে পারে। এটি আপনাকে খুব ধীরে ধীরে অবতরণ করাবে,অথবা এমনও হতে পারে যে, আসল স্পটে পৌঁছতেই আপনার অনেকটা সময় লেগে গেল। খেলা শুরু হওয়ার আগে স্পন আইল্যান্ডের মিনি-ম্যাপে ফ্লাইটের পথটি সহজেই দেখা যায়। সেটাই আপনি কাজে লাগাতে পারেন।

2. আপনার অবস্থান চিহ্নিত করুন

BGMI গেমে আপনি কোথায় অবতরণ করবেন তা ঠিক করে নিলে, মানচিত্রের বিন্দুতে আপনার মার্কার রাখুন। এই মার্কারটি আপনাকে ফ্লাইট এবং ড্রপ অবস্থানের মধ্যে আপনার দূরত্বের ট্র্যাক রাখতে সাহায্য করবে। আপনাকে কখন লাফ দিতে হবে, তা-ও জানতে সাহায্য করবে।

3. সঠিক সময়ে ঝাঁপ দিন

যদি আপনার ল্যান্ডিং স্পটটি ফ্লাইট পথের লাইনে ঠিক থাকে, তবে লাফ দেওয়ার জন্য আপনি সরাসরি এটির উপরে না পড়া পর্যন্ত অপেক্ষা করবেন না। আপনার শত্রুরা ইতিমধ্যে প্রচুর লুট নিয়ে আপনার জন্য অপেক্ষা করবে! পরিবর্তে, সময়ের আগে ঝাঁপ দেওয়ার পরিকল্পনা করুন। Erangel এর মত একটি বড় মানচিত্রে, আপনার ড্রপ পয়েন্ট থেকে 750-780 মিটারের একটি ফ্লাইট থেকে লাফ দিন। বিজিএমআই-তে লিভিকের মতো ছোট মানচিত্রে আপনি প্রায় 440 মিটার দূরে থাকলে লাফ দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

4. সমকোণ ব্যবহার করুন

সঠিক কোণে ঝাঁপ দেওয়াটাও জরুরি। ’10টার কোণ’ হল সবথেকে ভাল, যেখানে আপনার সেট করা কোণটি উত্তর ও পশ্চিমের মধ্যে হবে। সঠিক দূরত্বের সঙ্গে মিলিত এই 10টার কোণটি আপনাকে সরাসরি ল্যান্ডিং সাইটের উপরে অপেক্ষা করার পরিবর্তে সবচেয়ে তীক্ষ্ণ অবতরণে সাহায্য করবে।

5. প্যারাসুট কখন খুলতে হবে তা জানুন

BGMI-এ সঠিক অবতরণের জন্য আপনার প্যারাসুট খোলার সময়টিও খুব গুরুত্বপূর্ণ। যদি আপনার ড্রপ লোকেশন ফ্লাইটের পথের কাছাকাছি হয়, তাহলে খুব দ্রুত প্যারাসুট খুলবেন না। পরিবর্তে, আপনি এটি স্বয়ংক্রিয়ভাবে খোলার জন্য অপেক্ষা করতে পারেন। যাইহোক, যদি আপনার ড্রপ অবস্থান খুব দূরে হয়, তাহলে আপনাকে আগে থেকেই আপনার প্যারাসুট খুলতে হবে, যাতে আপনি আপনার ড্রপ স্পটটিতে যেতে পারেন।