PUBG Battlegrounds: হ্যাকড অ্যাকাউন্ট ধরতে অতি তৎপর ক্রাফ্টন, আসছে একাধিক পরিবর্তন

Krafton, যারা পাবজি মোবাইল বা পাবজি ব্যাটলগ্রাউন্ডসের মতো গেমগুলি ডেভেলপ করেছে, তাদের কাছে এই মুহূর্তে গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে প্রতারকদের দৌরাত্ম। আর সেই প্রতারণার হার কমাতেই গেমে নিয়ে আসা হচ্ছে একাধিক পরিবর্তন।

PUBG Battlegrounds: হ্যাকড অ্যাকাউন্ট ধরতে অতি তৎপর ক্রাফ্টন, আসছে একাধিক পরিবর্তন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 11:55 PM

PUBG হল সবচেয়ে জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেমগুলির মধ্যে একটি, যেখানে গত কয়েক মাসে অনেক পরিবর্তন নিয়ে আসা হয়েছে। ক্রাফ্টন শেষ পর্যন্ত গেমটিকে ফ্রি-টু-প্লে মডেলও দিয়েছে। ফ্রি-টু-প্লে ট্রানজিশনের পর থেকে, অ্যান্টি-চিট দলের জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে প্রতারক এবং প্রতারণা সংক্রান্ত প্রোগ্রামগুলি। গেম ডেভেলপাররা ঘোষণা করেছে যে, তারা তাদের প্রতারণা বিরোধী সিস্টেম উন্নত করার উপায় নিয়ে কাজ করছে।

ক্রাফ্টনের অ্যান্টি-চিট টিম প্রতারক এবং প্রতারণামূলক প্রোগ্রামগুলির সঙ্গে আগের তুলনায় আরও কঠিন লড়াই করছে। তারা সেই সমস্যা সম্পর্কেও সচেতন, যেখানে খেলোয়াড়রা খেলার মধ্যে ক্রমাগত অন্যায্য এবং অবৈধ পদ্ধতির সম্মুখীন হচ্ছে। খেলোয়াড়দের জন্য একটি ভাল খেলার অভিজ্ঞতা প্রদানের জন্য ক্রাফ্টন অ্যান্টি-চিট সিস্টেমে নতুন পরিবর্তন নিয়ে আসার জন্যও কাজ করছে। পাবজির ডেভেলপার সংস্থা ফ্রি-টু-প্লে ট্রানজিশনের পর থেকে মাসিক ভিত্তিতে 2 লাখেরও বেশি অ্যাকাউন্ট ব্যান করেছে।

পাবজি-র আসন্ন প্রতারণা বিরোধী পরিকল্পনা

অ্যাকাউন্ট হ্যাকস – খেলোয়াড়রা ক্রমাগত গেমে প্রতারকদের রিপোর্ট করছে। চেক করার পরে দেখা গিয়েছে যে, র‌্যাঙ্কড ম্যাচগুলিতে উল্লেখযোগ্য সংখ্যক প্রতারকদের অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। এই সমস্যা সমাধানের জন্য Krafton হ্যাক করা অ্যাকাউন্টগুলি সনাক্ত করতে তার অভ্যন্তরীণ প্রযুক্তি উন্নত করার জন্য কাজ করছে। পাশাপাশি তারা অবিলম্বে হ্যাক করা, সন্দেহজনক অ্যাকাউন্ট ব্লক করার সমাধানও খুঁজে বের করছে।

অ্যাকাউন্ট শেয়ার করা এবং একাধিক অ্যাকাউন্ট তৈরি করার জন্য শাস্তি – ক্রাফ্টন অ্যাকাউন্ট শেয়ার করা বা একাধিক অ্যাকাউন্ট তৈরির বিরুদ্ধে কঠোর নিয়ম লাগু করতে চলেছে। এবার এই ধরনের কাজ বেশি হলে জরিমানা পর্যন্ত করার দিতে এগোতে চাইছে সংস্থাটি।

ফলস ব্যান পরিণত করা – ক্রাফ্টন তার False Ban বৈশিষ্ট্যের উন্নতি করতে চলেছে, যেখানে তারা খেলোয়াড়দের রিপোর্ট এবং নির্দিষ্ট ইন-গেম ডেটার উপর ভিত্তি করে 1 দিনের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে।

জ়্যাকিনথোস রিইনফোর্সমেন্ট – ক্রাফ্টনের মালিকানাধীন অ্যান্টি-চিট সমাধান, জ়্যাকিনথোস, চিট প্রোগ্রামগুলিকে আরও ভাল এবং দ্রুত সনাক্ত করার জন্য মেশিন লার্নিং কৌশলগুলি বিকাশ ও উন্নত করছে। প্রতারক প্রোগ্রাম এবং প্রতারকদের খুঁজে বের করা এখন তাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

PUBG ব্যাটলগ্রাউন্ডে প্রতারক এবং চিট প্রোগ্রামের সংখ্যা কমাতে, Krafton-কে এমন একটি পরিবেশ তৈরি করতে হবে যেখানে চিট প্রোগ্রাম ব্যবহার করা কঠিন। ক্রাফটনের অ্যান্টি-চিট দল এখন স্থায়ী নিষেধাজ্ঞার সাথে প্রতারকদের হার্ডওয়্যার নিষেধাজ্ঞা জারি করবে। খুব শীঘ্রই PUBG ব্যাটলগ্রাউন্ডে আরও ভাল গেমের অভিজ্ঞতার জন্য প্রস্তুত হন।