দ্রুত ভিডিয়ো গেমের জগতে আসছে নেটফ্লিক্স, বাচ্চাদের জন্যও রয়েছে নতুন চিন্তাভাবনা

কিডস রিক্যাপ ইমেল এবং কিডস টপ ১০ রো, এই দুই ফিচার এবার বাচ্চাদের জন্য চালু হবে নেটফ্লিক্সে। অর্থাৎ এবার বাচ্চাদের বিনোদনের জগতেও থাকবে নেটফ্লিক্সের আকর্ষণীয় হাতছানি। 

দ্রুত ভিডিয়ো গেমের জগতে আসছে নেটফ্লিক্স, বাচ্চাদের জন্যও রয়েছে নতুন চিন্তাভাবনা
কিডস রিক্যাপ ইমেল এবং কিডস টপ ১০ রো, এই দুই ফিচার চালু হয়েছে বাচ্চাদের জন্য।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 9:54 PM

জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স যে ভিডিয়ো গেমের দুনিয়ায় পা রাখতে চায়, সেকথা আগেই জানা গিয়েছে। জানা গিয়েছে, এই কাজের জন্য একজন প্রাক্তন ইলেকট্রনিক আর্টস এবং ফেসবুক এক্সিকিউটিভ মাইক ভার্দুকেও নেটফ্লিক্সে যোগাদান করানো হয়েছে। গেম ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে যুক্ত হয়েছেন তিনি। আপাতত নেটফ্লিক্সে সিনেমা, ওয়েব সিরিজ, অরিজিনাল শো, ডকুমেন্টারি, টিভি শো দেখানো হয়। খুব অল্প দিনের মধ্যেই ভিডিয়ো গেমের বাজারে নিজেদের প্রতিপত্তি বিস্তার করবে এই সংস্থা। এমনটাই শোনা গিয়েছে।

এর পাশাপাশি নেটফ্লিক্স কর্তৃপক্ষ জানিয়েছেন, দুটো নতুন সার্ভিস তাঁরা চালু করতে চলেছেন। মূলত বাচ্চাদের কথা মাথায় রেখেই এই সার্ভিস চালু হচ্ছে। কিডস রিক্যাপ ইমেল এবং কিডস টপ ১০ রো, এই দুই ফিচার এবার বাচ্চাদের জন্য চালু হবে নেটফ্লিক্সে। অর্থাৎ এবার বাচ্চাদের বিনোদনের জগতেও থাকবে নেটফ্লিক্সের আকর্ষণীয় হাতছানি।

ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, নেটফ্লিক্স আসলে নিজের ব্যবসা এবং ব্যাপ্তি দুটোই বাড়াতে চায়। আর সেই জন্যই ভিডিয়ো গেমের জগতে আসার পদক্ষেপ গ্রহণ করছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। সম্ভবত একদম নতুন একটি বিভাগ হিসেবে নেটফ্লিক্সের এই ভিডিয়ো গেম পর্যায় চালু হবে। আর এর জন্য সম্ভবত কোনও অতিরিক্ত টাকাপয়সা দিতে হবে না ইউজারদের। বিশেষজ্ঞদের অনুমান, এই ‘এক্সট্রা চার্জ’- এর বিষয়টি না থাকাতেই আরও বেশি করে নেটফ্লিক্সের নতুন পরিকল্পনায় আগ্রহী হবেন সাধারণ মানুষ।

বিশেষজ্ঞদের একাংশের অনুমান, ভিডিয়ো গেম বাচ্চাদের আকর্ষণ করবে। আর বাচ্চাদের মাধ্যমে প্ল্যাটফর্মের সাবস্ক্রাইবারের সঙ্গে সঙ্গে উপার্জন অর্থাৎ আয় বা লভ্যাংশও বৃদ্ধি পাবে। হয়তো সেই কারণেই ‘কিডস সেকশন’ বা ‘বাচ্চাদের বিভাগ’ নিয়েও নতুন করে ভাবনাচিন্তা করেছেন নেটফ্লিক্স কর্তৃপক্ষ। এছাড়াও উল্লেখ্য যে, বিশ্বে করোনার দাপট শুরু হতেই ঘরবন্দি হয়েছে তরুণ প্রজন্ম। বন্ধ স্কুল-কলেজ। অফিসের কাজও বাড়ি বসেই হচ্ছে। তাই অনলাইন ক্লাস কিংবা ওয়ার্ক ফ্রম হোমের ফাঁকে বিনোদন হিসেবে অনেকেই ভিডিয়ো গেম বেছে নিয়েছে। গৃহবন্দি গেমারদের কাছে দরুণ চাহিদা বেড়েছে ভিডিয়ো গেমের। আর তাই গেমিং ইন্ডাস্ট্রিতে ডেবিউ করতে চাইছে নেটফ্লিক্স।

আরও পড়ুন- Battlegrounds Mobile India গেমের নতুন আপডেটে যুক্ত হয়েছে টেসলা গিগাফ্যাক্টরি, ইগনিশন মোড