Netflix Gaming Library: এবার প্রতি মাসে নতুন গেম নিয়ে আসবে Netflix, গেমিং নিয়ে বিরাট পরিকল্পনা

Netflix তাদের গেমিং কন্টেন্ট বিস্তৃত করার ঘোষণা করেছে। স্ট্রিমিং প্ল্যাটফর্মটি ঘোষণা করেছে যে, আগামী কয়েক মাসে তারা আরও বেশ কিছু গেম লঞ্চ করবে। তার মধ্যে রয়েছে নতুন Too Hot to Handle গেম, যা Nanobit-এর সঙ্গে পার্টনারশিপে তৈরি করা হয়েছে।

Netflix Gaming Library: এবার প্রতি মাসে নতুন গেম নিয়ে আসবে Netflix, গেমিং নিয়ে বিরাট পরিকল্পনা
একাধিক নতুন গেম নিয়ে আসছে নেটফ্লিক্স।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 11:56 PM

Netflix New Games: কোভিড অতিমারির পর থেকে সারা বিশ্বেই গেমিংয়ের জনপ্রিয়তা ব্যাপক হারে বেড়েছে। সেই সঙ্গে ফুলে ফেঁপে ঢোল হয়েছে গেমিং ইন্ডাস্ট্রিও। একাধিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অতিমারি যেন এই শিল্পের বৃদ্ধিকে ত্বরান্বিত করেছিল। কারণ, লকডাউনের সময় বিশ্বব্যাপী মানুষ বিনোদনের সন্ধান পেয়েছিলেন গেমিংয়ের মধ্যেই। সেই ইন্ডাস্ট্রি আগামীতে আরও বাড়বে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। 2021 সালের জুলাই মাসে Netflix একাধিক গেম লঞ্চ করেছিল তাদের প্ল্যাটফর্মে। সংস্থার গেমিং ডিভিসনে প্রাক্তন ফেসবুক কর্মী মাইকে ভেরদুকে (Mike Verdu) বসানো হয়। আর এখন Netflix তাদের গেমিং কন্টেন্ট বিস্তৃত করার ঘোষণা করেছে। তারা জানিয়েছে যে, প্রতি মাসেই এবার থেকে নতুন গেম লঞ্চ করা হবে।

একটি ব্লগপোস্টে Netflix তাদের গেমিং সফর সম্পর্কে বর্ণনা করেছে। সেখানে সংস্থাটি উল্লেখ করেছে, “খুব অল্প সময়ের মধ্যে 55টি গেম রিলিজ় করেছি। 70টি ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে, যেগুলি আমাদের পার্টনারদের সঙ্গে তৈরি করছি আমরা। পাশাপাশি আরও 16টি গেম আমাদের ইন-হাউস গেমস স্টুডিওতেই তৈরি করছি। আমাদের লক্ষ্য হল, গেমের একটা বিরাট পোর্টফোলিও ডেভেলপ করা, যাতে বিভিন্ন জঁর এবং ফরম্যাট থাকবে। কারণ, আমরা মনে করি প্রত্যকেটা মানুষই গেমের মধ্যে আনন্দ খুঁজে পেতে পারেন।”

আরও যোগ করে ব্লগপোস্টে Netflix লিখছে, “এই বছরেও আমরা আমাদের পোর্টফোলিও তৈরির কাজটি জারি রাখব। এর অর্থ হল, প্রতি মাসে নতুন গেম। দেশি গেম থেকে শুরু করে পুরস্কারপ্রাপ্ত হিট, RPG, ন্যারেটিভ অ্যাডভেঞ্চার, পাজ়ল গেম সব কিছুই থাকবে সেখানে। আপনাদের জন্য সেরার সেরা গেম নিয়ে আসতে আমরা বিশ্বের নামজাদা স্টুডিওগুলির সঙ্গে কাজ করছি।”

Netflix ঘোষণা করেছে যে, আগামী কয়েক মাসে তারা আরও বেশ কিছু গেম লঞ্চ করবে। তার মধ্যে রয়েছে নতুন Too Hot to Handle গেম, যা Nanobit-এর সঙ্গে পার্টনারশিপে তৈরি করা হয়েছে। তালিকায় রয়েছে Mighty Quest: Rogue Palace, যা 18 এপ্রিল থেকে প্ল্যাটফর্মে খেলা যাবে, Highwater, Terra Nil-সহ আরও অনেক কিছু। এর পাশাপাশি সামনের বছরেই Netflix-এ চলে আসছে Monument Valley 1 এবং Monument Valley 2। এছাড়াও আর একটি গেম লঞ্চ করবে সংস্থাটি, যা জনপ্রিয় একটি Netflix শোয়ের উপরে ভিত্তি করে, তৈরি করছে জনপ্রিয় গেম ডেভেলপার Super Evil Megacorp।