13 জুলাই আসছে PUBG: Battlegrounds-এর নতুন ম্যাপ ডেস্টন, তার আগে যা জানা জরুরি

PUBG Battlegrounds Deston Map: পাবজি ব্যাটলগ্রাউন্ডসের নতুন ম্যাপ আসতে চলেছে, যার নাম ডেস্টন। এই মানচিত্রে কী কী বৈশিষ্ট্য থাকছে, একবার দেখে নিন।

13 জুলাই আসছে PUBG: Battlegrounds-এর নতুন ম্যাপ ডেস্টন, তার আগে যা জানা জরুরি
আসছে নতুন মানচিত্র ডেস্টন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 7:00 PM

PUBG ব্যাটলগ্রাউন্ডস একটি সম্পূর্ণ নতুন মানচিত্র পাওয়ার জন্য প্রস্তুত, যা গত সপ্তাহেই একটি টিজারের মাধ্যমে প্রকাশিত হয়েছে। ডেভ টিম এখন এই নতুন মানচিত্র সম্পর্কে আরও বিশদে তথ্য শেয়ার করেছে, যা 13 জুলাই গেমটিতে উপলব্ধ হবে। ডেস্টন হল একটি আংশিক ভাবে ডুবে যাওয়া মেগ্যাসিটি যেটিতে গেমের ইতিহাসের সবচেয়ে উঁচু স্ট্রাকচার রয়েছে। ডেভস টিম অনুসারে, এটি PUBG: Battlegrounds-এর জন্য তৈরি করা সবচেয়ে ঘন 8×8 মানচিত্র। ডেভস ব্যাখ্যা করেছেন, নতুন মানচিত্রটি তৈরি করা হয়েছে Haven-এর মত মানচিত্র দ্বারা অনুপ্রাণিত হয়ে। ডেস্টনকে গেমটির সবচেয়ে বড় এবং ঘনতম মানচিত্র। ডেস্টনে বিভিন্ন বায়োম রয়েছে যা খেলোয়াড়দের বিজয়ের জন্য বিভিন্ন গিয়ার, যানবাহন এবং কভার ব্যবহার করতে বাধ্য করে।

ডেস্টন মানচিত্রের নতুন এলাকা

দ্য সোয়াম্পল্যান্ড – টিজারে যে অঞ্চলগুলিকে হাইলাইট করা হয়েছিল তার মধ্যে একটি, এটি গেমটির জন্য তৈরি করা প্রথম জলাভূমি৷ ডেভস উল্লেখ করেছেন যে, এই নতুন অঞ্চলে লোভনীয় ম্যানগ্রোভ বন-সহ খেলোয়াড়দের জন্য নতুন অভিজ্ঞতা থাকবে, যা ক্লোজ কোয়ার্টার যুদ্ধকে উৎসাহিত করবে।

সেন্ট্রাল প্লেন – সেন্ট্রাল প্লেন খেলোয়াড়দের পরিচিত PUBG প্রদান করে: Erangel এবং Taego-এর মতো মানচিত্রের যুদ্ধক্ষেত্রের অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম। অঞ্চলটিতে গেমের ইতিহাসের সবচেয়ে লম্বা কাঠামো রয়েছে, যার নাম লজ। সেখানে খেলোয়াড়রা হট-ড্রপ করতে পারেন।

কনসার্ট ডিসট্রিক্ট – এই অঞ্চলটিতে গেমটিতে কিছু অস্বস্তিকর, নতুন সংযোজন রয়েছে, যার মধ্যে রয়েছে বাতাসে ভাসমান একটি বিশাল চিকেন বেলুন। অন্যান্য মজাদার সংযোজনও থাকছে যেমন, পেন্টবল এরিনা খেলোয়াড়দের পরিবেশ এবং অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ করার নতুন উপায়। কনসার্ট ডিস্ট্রিক্ট পরে টিম ডেথম্যাচের মতো মোডে উপলব্ধ হবে।

ওয়াস্টার্ন হাইলাইটস – মানচিত্রে একটি স্নাইপারের প্রিয় স্থান, ওয়েস্টার্ন হাইল্যান্ডে ন্যূনতম গাছপালা এবং দৃশ্যমানতার বিশাল এলাকা রয়েছে। এই অঞ্চলটি খেলোয়াড়দের স্নাইপার ফায়ারের জন্য উন্মুক্ত করে দেয়। কারণ, এটি তাদের বেশি কভার ছাড়াই দুর্বল করে দেয়।

নতুন মুভমেন্ট মেক্যানিক্স এবং বৈশিষ্ট্য

অ্যাসেন্ডার – অ্যাসেন্ডার একটি মোটর চালিত কপিকল এবং খেলোয়াড়রা বিশেষ সেল টাওয়ার-সহ নির্দিষ্ট কিছু ভবনের দেওয়ালের সঙ্গে সংযুক্ত করার আশা করতে পারে। এই নতুন মেক্যানিক খেলোয়াড়দের নির্বিঘ্নে মাটি থেকে বিল্ডিংয়ের শীর্ষে যেতে এবং নীচে ফিরে যাওয়ার অনুমতি দেবে।

ইমারজেন্সি প্যারাশ্যুট – ইমার্জেন্সি প্যারাসুট হল প্লেয়ারদের ইনভেনটরির একটি ডিফল্ট আইটেম, যা সবসময় চালু থাকে। তাই, প্যারাশ্যুট সেই প্লেয়ারদের জন্য রিডিপ্লয় করা হবে, যাঁরা ম্যাপে ড্রপ করার সময় তাদের প্যারাশ্যুট ছিনিয়ে নিতে পারে। প্যারাশ্যুট লজের মতো বিল্ডিং থেকে নামতে ব্যবহার করা যেতে পারে।

গ্যাস পাম্প স্টেশন – ডেস্টন খেলোয়াড়দের যানবাহন ভর্তি করার জন্য কাজের গ্যাস স্টেশন চালু করবে। কারণ, তাঁরা মানচিত্রের চারপাশে ভ্রমণ করছে।