পাবজি মোবাইলের জনপ্রিয় ‘ব্যাকপ্যাক’-এর হদিশ মিলল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে

গত ১৮ মে গুগল প্লে স্টোরের মাধ্যমে অ্যানড্রয়েড ডিভাইসের জন্য এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। তবে গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে এখনও কোনও তথ্য আনুষ্ঠানিক ভাবে জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ।

পাবজি মোবাইলের জনপ্রিয় 'ব্যাকপ্যাক'-এর হদিশ মিলল ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে
পাবজি মোবাইল ইন্ডিয়ার জনপ্রিয় ফিচার এই 'ব্যাকপ্যাক'।


পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের সঙ্গে একের পর এক মিল বেরোচ্ছে ক্র্যাফটনের নতুন গেম ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার। এই গেমের নতুন টিজারে দেখা গিয়েছে, ইন-গেম আইটেম হিসেবে গেমারদের জন্য থাকতে চলেছে একটি ব্যাকপ্যাক। ব্যাটেল রয়্যাল পর্যায়ের গেম খেলার জন্য এই ব্যাকপ্যাকে করেই বিভিন্ন জিনিসপত্র নিয়ে যাওয়ার সুযোগ পান গেমাররা। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অফিশিয়াল ফেসবুকে পেজে এই টিজার প্রকাশ পেয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগে জানা গিয়েছিল, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে থাকতে চলেছে পাবজি মোবাইলের জনপ্রিয় Erangel ম্যাপ। কিন্তু সেক্ষেত্রে ম্যাপের নামের বানানে ছিল সামান্য ফারাক। নতুন গেমে আসলে রয়েছে Erangle ম্যাপ। এবার যে ‘ব্যাকপ্যাক’- এর হদিশ পাওয়া গিয়েছে, সেটিও পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের খুবই জনপ্রিয় ইন-গেম আইটেম। ভারতে গত বছর সেপ্টেম্বর মাসে নিষিদ্ধ হয়েছিল পাবজি মোবাইল ইন্ডিয়া। এরপর দীর্ঘ অপেক্ষার পর ভারতে লঞ্চ হতে চলেছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম। বলা হচ্ছে কেবলমাত্র ভারতেই খেলা যাবে এই গেম। সেই সঙ্গে এও শোনা যাচ্ছে, নাম বদলে পাবজি ফিরছে ভারতে।

যদিও গেম নির্মাণ সংস্থা দক্ষিণ কোরিয়ার কোম্পানি ক্র্যাফটন এমন কিছু আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেনি। তবে তারা এটা জানিয়েছিল যে পাবজি মোবাইল ইন্ডিয়ার সঙ্গে বেশ কিছু মিল পাওয়া যেতে পারে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের। তারই নমুনা হিসেবে গেমের সদ্য প্রকাশ হওয়া টিজারে দেখা গিয়েছে, ইন-গেম আইটেম হিসেবে গেমারদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ‘ব্যাকপ্যাক’ রয়েছে। ব্যাটেল রয়্যাল এক্সপিরিয়েন্সের জন্য রয়েছে একটি তিন লেভেলের ব্যাকপ্যাক। এই ব্যাকপ্যাক ‘ব্যাটেল রয়্যাল’- এর অন্যতম গুরুত্বপূর্ণ আইটেম। কারণ খেলার সময় গেমারদের যা যা প্রয়োজনীয় হয়, সেইসব এই ব্যাকপ্যাক ভরেই নিয়ে যাওয়ার সুযোগ পান গেমাররা।

আরও পড়ুন- পোকেমন গো ফেস্টিভ্যালে এবার হবে মিউজিক্যাল কনসার্ট!

এর আগে জানা গিয়েছিল, পাবজি মোবাইলের স্যানহক ম্যাপের মতো একটি ম্যাপও থাকছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। গত ১৮ মে গুগল প্লে স্টোরের মাধ্যমে অ্যানড্রয়েড ডিভাইসের জন্য এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। তবে গেম কবে রিলিজ হবে সে ব্যাপারে এখনও কোনও তথ্য আনুষ্ঠানিক ভাবে জানাননি ক্র্যাফটন কর্তৃপক্ষ। যদিও শোনা যাচ্ছে জুন মাসের ১৩ থেকে ১৯ তারিখের মধ্যে নাকি এই গেম লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।