Google AI Features: অনুবাদ করা এখন আরও সহজ, AI ভিত্তিক ফিচার এনে চমক Google Translate-র

Google Translate New Feature: Google Translate-এ AI-চালিত ফিচার যুক্ত করেছে। এতে আপনি ঠিক যেমনটি চান তেমনই আপনাকে ট্রান্সলেট করে দেবে। ফলে আপনার বুঝতে অনেক বেশি সুবিধা হবে।

Google AI Features: অনুবাদ করা এখন আরও সহজ, AI ভিত্তিক ফিচার এনে চমক Google Translate-র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2023 | 11:01 AM

Google Translate Features: Google একের পর এক নতুন-নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে। Google Translate-এর সঙ্গে প্রচুর মানুষ পরিচিত। অনেক বিশেষ কাজে এই গুগল ট্রান্সলেট ব্য়বহৃত হয়। এর সব থেকে ভাল ব্য়াপার হল এতে যেকোনও ভাষাকে অনুবাদ করে মানুষ পরে ফেলতে পারেন। আর তারজন্য়ই বেশ জনপ্রিয় এই গুগল ট্রান্সলেট। এবার Google তার Google Translate-এ AI-চালিত ফিচার যুক্ত করেছে। এতে আপনি ঠিক যেমনটি চান তেমনই আপনাকে ট্রান্সলেট করে দেবে। ফলে আপনার বুঝতে অনেক বেশি সুবিধা হবে। এছাড়াও, অ্যাপটিকে অ্যান্ড্রয়েডে একটি নতুন ডিজাইন দেওয়া হয়েছে, যাতে আপনি ভয়েস ইনপুট করতে পারবেন। আপনি যেমন ভাবে আপনার ভাষায় বলবেন ঠিক তেমনই ঠিকঠাক অনুবাদ হবে। এছাড়াও লেন্স ক্যামেরা ট্রান্সলেটের মতো সহজ নেভিগেশন অ্যাক্সেসগুলি পাবেন। তবে সব কিছুই একদম নির্ভুল অনুবাদ করবে Google।

google new

সম্প্রতি গুগলের তরফে জানানো হয়েছে, Translate-এ এআই-চালিত ফিচার চালু করা হয়েছে। যা মোবাইল এবং ওয়েবে নির্ভুল অনুবাদ করতে সক্ষম। এটি ব্যবহারকারীদের তাদের প্রসঙ্গের উপর ভিত্তি করে যেকোনও শব্দ ও বাক্য অনুবাদ করার অনুমতি দেবে। ফিচারটি চলতি বছরের ফেব্রুয়ারি মাসের শেষ থেকে ইংরেজি, ফ্রেঞ্চ, জার্মান, জাপানি এবং স্প্যানিশ ভাষায় চালু করা হবে। Google অ্যাপটিকে আরও অ্যাক্সেসযোগ্য করার জন্য, নতুন অনেক ফিচার যোগ করতে চলেছে। যেমন বাস্ক, কর্সিকান, হাওয়াইয়ান সহ আরও 33টি ভাষা যোগ করা হবে। যাতে ব্য়বহারকারীরা যেকোনও ভাষায় অনুবাদ করতে পারেন।

গুগল ট্রান্সলেট (Google Translate) তার ব্যবহারকারীদের জন্য ছবি অনুবাদের (Image Translation) বিকল্পও চালু করেছে। অর্থাৎ আপনার মনে হতে পারে এমন আগেও করা যেত। কিন্তু বর্তমানে নতুন যে জিনিসটি হতে চলেছে তা হল, যেকোনও একটি ছবির লেখা আপনাকে একদম নির্ভুলভাবে অনুবাদ করে দেবে। তবে গুগল জানিয়েছে, এই উন্নত মেশিন লার্নিংয়ের সাহায্যে অ্যাপটিতে অনুবাদ করতে পারা একটু জটিল মনে হবে। কিন্তু Google ওয়েব ইমেজ নিয়ে তাগের কাজ চালিয়ে যাচ্ছে। যাতে তারা ব্যবহারকারীদের আরও ভাল সুবিধা প্রদান করতে পারে।