Valentine’s Day 2023: প্রেমপত্র লিখতে 62% ভারতীয়র ভরসা ChatGPT, ট্রাই করবেন? রইল টিপস

Write Love Letter Using ChatGPT: চ্যাটজিপিটি এখন প্রেমপত্রও লিখছে। সাইবার-সিকিওরিটি কোম্পানি McAfee সম্প্রতি একটি গবেষণা করেছে। সেখানে দেখা গিয়েছে, প্রায় 62% ভারতীয় এই V-Dayতে প্রেমপত্র লিখতে ChatGPT-র শরণাপন্ন হয়েছেন।

Valentine's Day 2023: প্রেমপত্র লিখতে 62% ভারতীয়র ভরসা ChatGPT, ট্রাই করবেন? রইল টিপস
ইতি তোমার ভ্যালেন্টাইনও লিখতে ভুলবে না সে!
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2023 | 11:59 PM

ChatGPT Love Letter: প্রেমের সপ্তাহটার দিকে সারা বছর হাপিত্যেশ নয়নে চেয়ে থাকেন দেশের প্রেমিক-প্রেমিকারা। কী গিফট আসছে, এ বছর আলাদা কী হতে পারে, এসব চিন্তাভাবনা ঘুরতেই থাকে তাঁদের মাথায়। তবে কিছু থাকুক আর না থাকুক ভ্যালেন্টাইন্স ডে-তে একটা লভ লেটার না পাঠালে কী চলে! কিন্তু আজকের লাইফস্টাইল যে ঝড়ের গতি নিয়েছে, যেরকম হেকটিক শিডিউলের মধ্যে দিয়ে আমাদের চলাফেরা করতে হয়, তাতে প্রেমপত্র লেখার আর সময় কোথায়! বলা ভাল, হৃদয়টা সাদা পাতায় ফুটিয়ে তোলার সময় কোথায়? তার থেকেও বড় কথা, মনের ভাবটা ফুটিয়ে তুলতে এখন শব্দেরও বড্ড আকাল। তাই, এখন যাঁরা প্রেমপত্র লিখতে বসে সাদা পাতাটায় এক ফোঁটাও কালির দাগ কাটতে পারেননি বা যা লিখছেন তার সবই কাটাকুটি করে চলেছেন, তাঁদের জন্য এসে গিয়েছে সেরা উপায়। সেই উপায় নিয়ে কয়েকদিন ধরেই হইচই চলছে বিশ্বজুড়ে। কিন্তু সেই ChatGPT নামক AI চ্যাটবট যে প্রেমপত্রও লিখতে পারে, তা অনেকেরই ধারণার বাইরে ছিল।

সাইবার-সিকিওরিটি কোম্পানি McAfee সম্প্রতি একটি গবেষণা করেছে। সেখানে দেখা গিয়েছে, প্রায় 62% ভারতীয় এই V-Dayতে প্রেমপত্র লিখতে ChatGPT-র শরণাপন্ন হয়েছেন। McAfee-র রিপোর্ট অনুযায়ী, প্রেমপত্র লিখতে কেন মানুষজন চ্যাটজিপিটি-র শরণাপন্ন হচ্ছেন, তার পিছনে উঠে এসেছে একাধিক কারণ। 59 শতাংশ ভারতীয় মনে করছেন, এই চ্যাটবটটি তাঁদের আরও আত্মবিশ্বাসী বোধ করাবে, 32 শতাংশের কাছে সময়ের বড্ড অভাব, 26 শতাংশের কাছে অনুপ্রেরণা পাচ্ছেন না এবং 14 শতাংশ মনে করছেন চ্যাটজিপিটি খুব দ্রুততার সঙ্গে তাঁদের প্রেমপত্র লিখে দেবে।

আপনিও কি চ্যাটজিপিটি-র সাহায্য নিয়ে এই ভ্যালেন্টাইন্স ডে-তে প্রেমপত্র লিখতে চাইছেন? কীভাবে লিখবেন সেই প্রেমপত্র, সেই পদ্ধতিই শিখে নিন।

ChatGPT-র সাহায্য নিয়ে Love Letter লিখবেন কীভাবে?

* ChatGPT ব্যবহার করতে প্রথমে আপনাকে OpenAI-এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

* এবার ওয়েবসাইট ভিজ়িট করুন। https://chat.openai.com/auth/login

* সাইনআপ অপশনে ক্লিক করুন।

* ওয়েবসাইটটি লোড হতে বেশি সময় লাগলে পেজটি একবার রিফ্রেশ করে নিন।

* আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করুন।

* আপনার ইমেল আইডি-তে একটি লিঙ্ক পাঠানো হবে। মোবাইল ফোন থেকে ইমেল আইডি অ্যাক্সেস করে ওই লিঙ্কটি খুলুন। ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ করুন।

* ডিটেলস দিয়ে দিন এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত হন।

* আপনি সাইন আপ করে ফেলেছেন, এবার সম্পূর্ণ বিনামূল্যে ChatGPT ব্যবহার করতে পারবেন।

* সার্চ বারে গিয়ে যা নির্দেশ দেবেন, AI Chatbotটি তাই করবে। তাকে Love Letter লিখতে বলে দিন। সঙ্গে সঙ্গে সেই কাজ করে দেখাবে সে।