BGMI এবার আপনি ডাউনলোড করে পুনরায় খেলতে পারবেন, পুরনো অ্যাকাউন্ট ফেরাবেন কীভাবে?

BGMI 2.5 Update Version Download: 11 মাস পরে কামব্যাক করল BGMI। প্লে স্টোর থেকে আপনি এখনই এই গেম ডাউনলোড করতে পারবেন। এমন পরিস্থিতিতে অনেকেই ভাবছেন, গেমটি কীভাবে ডাউনলোড করবেন বা তাঁদের পুরনো অ্যাকাউন্টটি কীভাবে ফিরে পাবেন। তাঁদের জন্য রইল কিছু টিপস।

BGMI এবার আপনি ডাউনলোড করে পুনরায় খেলতে পারবেন, পুরনো অ্যাকাউন্ট ফেরাবেন কীভাবে?
BGMI ডাউনলোড করবেন কীভাবে জেনে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 2:09 PM

PUBG Mobile ভারতে ব্যান হওয়ার পর যখন BGMI লঞ্চ হয়েছিল, খুব অল্প সময়ের মধ্যেই বহু মানুষ গেমটি ডাউনলোড করে খেলতে লাগেন। সেই BGMI-ও যেখন পরবর্তীতে ব্যান করে দেওয়া হয়, বড় ধাক্কা লাগে অনলাইন মাল্টিপ্লেয়ার গেমিং ভক্তদের মনে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কবে রিলঞ্চ করা হবে, অপেক্ষার বাঁধ ভাঙতে থাকে ভারতীয় গেমারদের মধ্যে। গত বছর জুলাই মাসের শেষ দিকে এই গেম ব্যান করা হয়েছিল। অতঃপর প্রায় 11 মাস পরে কামব্যাক করল BGMI। প্লে স্টোর থেকে আপনি এখনই এই গেম ডাউনলোড করতে পারবেন। এমন পরিস্থিতিতে অনেকেই ভাবছেন, গেমটি কীভাবে ডাউনলোড করবেন বা তাঁদের পুরনো অ্যাকাউন্টটি কীভাবে ফিরে পাবেন। Android এবং iPhone থেকে কীভাবে এই গেম ডাউনলোড করবেন এবং কীভাবেই বা আপনার পুরনো অ্যাকাউন্টটির অ্যাক্সেস পাবেন, জেনে নিন।

Android ফোনে কীভাবে BGMI ডাউনলোড করবেন?

অ্যান্ড্রয়েড ফোনে এই গেম ডাউনলোড করতে আপনাকে প্লে স্টোরে যেতে হবে এবং BGMI টাইপ করতে হবে। গেমের আইকনটি দেখতে পাবেন, সেখানে ট্যাপ করে বিজিএমআই ডাউনলোড করে নিন। 27 মে গেমটি হাজির হয়ে গিয়েছিল প্লে স্টোরে। তবে, কোম্পানির তরফ থেকে তখন জানানো হয়েছিল, প্রিলোডের জন্য আপাতত গেমটি নিয়ে আসা হয়েছে। সেটি ডাউনলোড করে খেলা যাবে 29 মে থেকে। সেই মোতাবেক আপনি এখন BGMI ডাউনলোড করে খেলতেও পারবেন।

গেমটি এক্কেবারে 2.5 আপডেট সহকারে নিয়ে আসা হয়েছে। গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটনের তরফ থেকে জানানো হয়েছে, এবার ইউজারদের তারা বিভিন্ন ফেজ়ে গেমটিতে লগইন করতে দেবেন। সর্বাধিক 48 ঘণ্টার জন্য এই গেম ডাউনলোড করে খেলতে পারবেন প্লেয়াররা।

iPhone-এ BGMI ডাউনলোড করবেন কীভাবে?

আপাতত, BGMI গেমটি খেলতে পারবেন কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই। গেমটি খেলার জন্য iPhone ব্যবহারকারীদের আরও কিছুটা অপেক্ষা করতে হবে। প্রতিবেদনটি লেখার সময়ও এই গেম iOS ব্যবহারকারীদের জন্য হাজির হয়নি। মনে করা হচ্ছে, সোমবার দিনের শেষে BGMI ডাউনলোড করে খেলতে পারবেন আইফোন ইউজাররা।

পুরনো BGMI অ্যাকাউন্টের অ্যাক্সেস পাবেন কীভাবে?

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চের প্রথম দিন থেকেই ক্রাফটন তার ব্যবহারকারীদের জানিয়েছিল, গেমের সঙ্গে তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলি লিঙ্ক করতে। উদ্দেশ্য একটাই, গেমারদের ডেটা যাতে সেভ করা থাকে। যদিও এখন প্লেয়াররা গেমটি যদি ডিলিট করে দিয়ে থাকেন বা ডিভাইস বদলে নেন, তাহলে লগ আউট করার পর কোনও গেস্ট অ্যাকাউন্ট থেকে গেমটি খেললে আর কোনও ডেটা সেভ করা থাকবে না।

এ বিষয়ে ক্রাফটন তাদের ওয়েবসাইটে লিখছে, “আপনার গেমের সমস্ত তথ্য সেভ করে রাখতে এবং সেগুলি নিরাপদে রাখতে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির সঙ্গে লিঙ্ক করে রাখুন।”