Xiaomi Material You: নতুন হয়ে যাবে আপনার পুরনো Xiaomi ফোন, দরকার সেটিংসে এই ছোট্ট পরিবর্তন

Android 13 ভিত্তিক শাওমির কাস্টম স্কিন MIUI 14 চুপিসাড়ে তার ব্যবহারকারীদের জন্য এমনই একটি ফিচার নিয়ে এসেছে, যা তাঁদের MIUI লঞ্চারের আইকনগুলির রং নীল, সবুজ, বেগুনি এবং বাদামীর মধ্যে পরিবর্তন করতে দেয়। কীভাবে তা করবেন, জেনে নিন।

Xiaomi Material You: নতুন হয়ে যাবে আপনার পুরনো Xiaomi ফোন, দরকার সেটিংসে এই ছোট্ট পরিবর্তন
ঠিক এরকমই দেখাবে আপনার Xiaomi ফোনের হোমস্ক্রিন।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 4:38 PM

Google তার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সঙ্গে Material You ডিজ়াইনের পরিচয় করিয়েছিল অনেক আগেই। তার প্রায় দু’বছর পর বেশির ভাগে অ্যান্ড্রয়েড স্কিনেই Material You সাপোর্ট করছে। তার মধ্যেও আবার একটি ব্যতিক্রম রয়ে গিয়েছিল- MIUI। শাওমির কাস্টম স্কিন এখনও তার ব্যবহারকারীদের সিস্টেম-লেভেল মেটিরিয়াল ইউ ইন্টিগ্রেশন দিতে সক্ষম হয়নি। তাই, তার বেশির ভাগ অ্যাপই এখনও সেরকমই দেখাচ্ছে, যা কয়েক বছর আগেও ছিল। তবে এবার তার পরিবর্তন হবে বলেই মনে করা হচ্ছে।

Android 13 ভিত্তিক শাওমির কাস্টম স্কিন MIUI 14 চুপিসাড়ে তার ব্যবহারকারীদের জন্য এমনই একটি ফিচার নিয়ে এসেছে, যা তাঁদের MIUI লঞ্চারের আইকনগুলির রং নীল, সবুজ, বেগুনি এবং বাদামীর মধ্যে পরিবর্তন করতে দেয়। যখন একটি রং বাছাই করা হয়, তখন হোম স্ক্রিন এবং অ্যাপ ড্রয়ার উভয় সাপোর্টেড অ্যাপ আইকনগুলি একই রকম একটি চেহারায় সুইচ করে। এই বিষয়টা আপনি এর আগে Google Pixel-এ লক্ষ্য করেছেন। যদিও এখন প্রায় বেশির ভাগ অ্যান্ড্রয়েড স্কিনেই এই রং পরিবর্তনের বিষয়টি লক্ষ্য করা যায়।

যেহেতু সব অ্যাপ আইকন যেহেতু সাপোর্টেড নয়। তাই, Material You-র যথাযথ অভিজ্ঞতা সঞ্চয় করতে চাইলে হোম স্ক্রিন থেকে আনসাপোর্টেড আইকনগুলি বাদ দিতে চাইলে, তা-ও করতে পারেন। যদিও এই সমস্যাটি সমস্ত অ্যান্ড্রয়েড স্কিনে বড়ই কমন এবং Google তা নিয়ে যতদিন না পর্যন্ত কোনও পরিবর্তন করছে, এরকমই থেকে যাবে। এক্ষেত্রে Xiaomi-র বাস্তবায়ন কিছুটা অদ্ভুত। কারণ, তার নিজস্ব সিস্টেম অ্যাপগুলির মধ্যে কোনওটিই এটি সমর্থন করে না। এখান থেকেই প্রমাণ মেলে যে, কেন সংস্থাটি তার MIUI 14 প্রোমো মেটিরিয়ালগুলির কোনওটিতে বৈশিষ্ট্যটি উল্লেখ করা থেকে পিছু হটেছে।

এই বৈশিষ্ট্যের আর একটি বিশেষত্ব হল, আইকনের রংগুলি প্যালেটের সঙ্গে কোনও ভাবেই সম্পর্কযুক্ত নয়। এখানে আপনি কেবলই নীল, সবুজ, বেগুনি এবং বাদামি প্রিসেটগুলির মধ্যে থেকে বাছাই করতে পারেন। এর অর্থ হল, আপনি যদি চান আইকনের রংগুলি বর্তমান ওয়ালপেপারকে প্রতিফলিত করুক, তাহলে আপনাকে তা ম্যানুয়ালিই করতে হবে।

MIUI Launcher: আপনার পছন্দ অনুসারে হোম স্ক্রিন আইকনের রং পরিবর্তন করবেন কীভাবে?

1) তার জন্য প্রথমেই আপনাকে হোম স্ক্রিনে লং প্রেস করতে হবে।

2) সেটিংস আইকনে ট্যাপ করতে হবে।

3) Tap More অপশনে ক্লিক করতে হবে।

4) আইকন সাইজ়ে নেভিগেট করুন এবং ব্যাকগ্রাউন্ডের রং বদলে নিন।